ফুলের ছবি

সবজান্তা এর ছবি
লিখেছেন সবজান্তা (তারিখ: রবি, ১০/০৫/২০০৯ - ১:১২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

গত সপ্তাহেই ভেবেছিলাম সচলায়তনের পুষ্পকোষের জন্য ছবি তুলতে সামনের শনিবার অর্থাৎ আজকে ক্যামেরা নিয়ে বের হবো। কিন্তু বেমক্কা গরম আর আমার শরীরের কিঞ্চিৎ বেহাল অবস্থার কারণে আজকের সব কর্মসূচীই আমাকে বন্ধ করতে হয়েছে। ফুলের ছবির তুলতে না পারার দুঃখে যখন ভারাক্রান্ত, তখনি মনে পড়লো, এবার দার্জিলিং ট্যুরে বেশ কিছু পাহাড়ি ফুলের ছবি তুলেছি।

পাহাড়ি ফুল জিনিসটা অদ্ভুত রকমের রঙিন। আমি সমতলের ভালো ভালো ফুলেরই নাম না জানা লোক, পাহাড়ের ফুল যে চিনবো না, এ আর নতুন কী ! আমি শুধু চমৎকার রঙিন সব ফুল দেখেছি, আর আমার এই মান্ধাতা আমলের পয়েন্ট এন্ড শুট ক্যামেরা দিয়ে ছবি তুলেছি।

পুষ্পকোষের ফুলের দুঃখ ভুলতে তেমন কিছু ছবি আজ পোস্ট করলাম...



নিচের ছবি দুইটা কালিম্পং এর বিখ্যাত এক ক্যাকটাস বাগান থেকে তোলা, ক্যাকটাসের ফুল।


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

বাহ্ বাহ্ বাহ্ বাহ্ বাহ্ খুবই সুন্দর ছবিগুলো। চলুক

সবজান্তা এর ছবি

আপনার মতো প্রকৃতিপ্রেমিক এবং ফটোগ্রাফার মানুষের থেকে এতোগুলি বাহ্‌ পেয়ে কিন্তু আমি বিগলিত !


অলমিতি বিস্তারেণ

মূলত পাঠক এর ছবি

চমৎকার!

পুষ্পকোষের জন্য ছবি কোথায় দেওয়া যায় কোষকর্তারা জানাবেন, দুচার পিস আম্মো দিতুম। হাসি

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

কোষকর্তা বলে কেউ নেই। আমরা সবাই এর লেখক, ফটুরে। সবজান্তার দেয়া লিঙ্কটি ধরে ই-বুকটিতে গিয়ে উপপৃষ্ঠা যোগ করুন। এক পৃষ্ঠাতে এক ধরণের পুষ্প রাখুন তাতে ভবিষ্যতে যারা সম্পাদনা করবেন তাদের কষ্ট লাঘব হবে।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

মূলত পাঠক এর ছবি

সে ই-বুক তো আমি চেক করি নতুন পাতা যোগ হলে। মুশকিল হলো ওখানে নতুন পাতা যোগ করবো কী করে সেটার কোনো উপায় খুঁজে পেলাম না। হয় আমি মিস করছি অথবা এটা আমার অ-সচল জনিত কারণে।

স্নিগ্ধা এর ছবি

ছবি তো বড়ই সৌন্দজ্জ্য হইসে!

সবজান্তা এর ছবি

নাহ, সৌন্দজ্জ্য দিয়া কী হবে ? উত্তরাধুনিক তো হয় নাই মন খারাপ


অলমিতি বিস্তারেণ

তানভীর এর ছবি

ও হ্যাঁ অগ্নিশৃগাল থেকে দেখতে পেলাম... IE-তে ছবি দেখা যাচ্ছে না।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

অগ্নিশৃগাল
দিয়ে দেখা যায়, আইই তে যায়না।

সবজান্তা এর ছবি

আমি অবশ্য অগ্নিশৃগালই ব্যবহার করছি, আই ই-র খবর তাই জানি না।

না দেখা যাওয়ার কারণ নেই। অবশ্য ছবি ফরম্যাটিং এর জন্য টেবিল এর এইচ টি এম এল কোড ব্যবহার করছি, এ'টা কারণ কি না জানি না...


অলমিতি বিস্তারেণ

মূলত পাঠক এর ছবি

১ আর ৩ নং ছবি গিলার্ডিয়া
পপি

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

গতকাল ছবি তোলা হয়নি জেনে একটু আশাহত হলাম। অবশ্য শরীর বিগড়ালে তো আর বলার কিছু থাকতে পারে না। আমি জানি আমাদের সচলেরা এখন অসম্ভব জরুরী একটা কাজে ব্যস্ত আছেন। তবু এর মাঝে একটু সময় হলে নিজের ভাঁড়ার থেকেও যদি কেউ দু'আনা যোগ করতেন তাহলে ভালো লাগতো, কাজটা একটু আগাত।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সবজান্তা এর ছবি

পাণ্ডব দা, সমস্যা হয়েছিলো আগের দিন রক্ত দিতে গিয়েছিলাম আর রক্ত দিয়ে সারাদিন কিছু খাই নি তেমন। বাসায় এসে এতো বেশি অসুস্থ বোধ করছিলাম যে, পরদিন আর পারি নি বিকাল পর্যন্ত।

আশা করছি তেমন দৈব দুর্বিপাক না এলে, আসছে শনিবার ছবি তুলে ফেলবো।

আরেকটা যেই কাজের কথা বলেছেন সেটাও করবো, তবে আপাতত নানা রকম কাজে একটু দৌড়ের উপর আছি।


অলমিতি বিস্তারেণ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ছবিগুলা সুন্দর...
একদিন সুযোগ কইরা ফুলের ছবি তুলতে বাইর হবো। তারপর পুষ্পকোষ ফাটায়ে ফেলবো চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সবজান্তা এর ছবি

তার জন্য কত মণ ঘি পোড়াইতে হবে ?


অলমিতি বিস্তারেণ

কীর্তিনাশা এর ছবি

ছবিগুলা খুব খুব সুন্দর !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সবজান্তা এর ছবি
নীড় সন্ধানী এর ছবি

‍‌আপনি তো মশাই ভালো ফটোক!

ভিনদেশী পুস্প নাকি?

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সবজান্তা এর ছবি

হা হা... আমারে বলছেন ভালো, অরূপদা কিংবা মুস্তাফিজ ভাইয়ের সামনে বইলেন না, হাসতে হাসতে সবাই মারা যাবে দেঁতো হাসি

পুষ্প ভিনদেশীই, দার্জিলিং আর কালিম্পং থেকে তোলা।


অলমিতি বিস্তারেণ

রণদীপম বসু এর ছবি

আহারে ! এরকম ছবি দেখলে খালি মাইনাস দিতে ইচ্ছা করে ! আমার মোবাইলে এমন ছবি ওঠে না ক্যান্ !!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সবজান্তা এর ছবি

আপনার মোবাইল দিয়াই আপনি যা তুলেন, ক্যামেরা না থাইকা ভালো হইছে। তাহলে আমরা আর ছবি তুলতে সাহস পাইতাম না !


অলমিতি বিস্তারেণ

খেকশিয়াল এর ছবি

অসাধারণ!

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সবজান্তা এর ছবি
রানা মেহের এর ছবি

ওরেব্বস
সবজান্তা এতো ভালো ছবি তোলে?
কঠিন
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।