নীড়পাতা: চেনা মানুষ অচেনা মানুষ

প্রকৃতিপ্রেমিক এর ছবি
লিখেছেন প্রকৃতিপ্রেমিক (তারিখ: বুধ, ৩১/১০/২০০৭ - ৭:৪৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

চেনা মানুষ অচেনা মানুষ শিরোনামে আমি একটি বই লেখা শুরু করলাম। সচলায়তনের প্রথাগত বই নয়। এটি আমার বই। এভাবে লিখছি কারণ সচলায়তনে আমার বই তৈরী করার অনুমতি নাই। এভাবে লেখার সুবিধা হল, পরবর্তীকালে একই শিরোনামের/বিষয়ের সব লেখাগুলি একসাথে পাওয়া যাবে।

এই বইয়ে আমার চেনা মানুষগুলোর একটা বর্ণনা তুলে ধরব। মূল্যায়ন বলতে চাইনা, মূলত তাদের সাথে আমার যত অভিজ্ঞতা (ভাল লাগা, তবে মন্দগুলি নয়) আমার মত করে লিখে রাখব। ইচ্ছে আছে কালক্রমিকভাবে লেখাগুলো আসবে। যেমন ক'র সম্পর্কে যখন লিখব সেটা শুরু হতে পারে তার সাথে আমার কবে বা কিভাবে পরিচয়। এর পর দিনে দিনে বা বছরে বছরে তার সাথে আমার সম্পর্কের/পরিচয়ের পর্যায়ক্রম লিখে রাখব।

প্রথমে কাকে নিয়ে লিখব তা ঠিক করিনি। তবে কয়েকদিন ধরেই ভাবছি জ্যোতি ভাবীকে নিয়ে লিখব। মোদ্দা কথা আমার যখন যাকে নিয়ে লেখার ইচ্ছে, তাকে নিয়েই লিখব। তাহলে শুরু করা যাক..


মন্তব্য

রাতঃস্মরণীয় এর ছবি

তো পিপিদার এই প্রজেক্ট কতদূর এগোলো?

------------------------------------------------
প্রেমিক তুমি হবা?
(আগে) চিনতে শেখো কোনটা গাঁদা, কোনটা রক্তজবা।
(আর) ঠিক করে নাও চুম্বন না দ্রোহের কথা কবা।
তুমি প্রেমিক তবেই হবা।

প্রৌঢ় ভাবনা এর ছবি

সম্ভবত এতদিনে চেনা মানুষের সংখ্যা অনেক বেড়ে গেছে। তাই.....

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।