আমি গাই...ঘরে ফেরার গান...

রায়হান আবীর এর ছবি
লিখেছেন রায়হান আবীর (তারিখ: বিষ্যুদ, ১৮/১২/২০০৮ - ১:৩৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

১.

দ্বাদশ শ্রেণীর শেষের দিকে এক দুপুরে আমরা কয়েকজন বখে যাওয়া ছেলে সিগ্রেট টানছিলাম বাথরুমে ঢুকে। উচ্চমাধ্যমিক পরীক্ষা কড়া নাড়ছে দরজায়...স্বভাবতই আমরা বেশ উদ্বিগ্ন। কয়েকদিন পর কলেজ ছাড়তে হবে। আমি পাশে বসে থাকা মাসুদকে জিজ্ঞাসা করি,

দোস্ত পড়ালেখা তো কিছু করি না। ইন্টারের পর কোথাও চান্স না পেলে কি হবে?

মাসুদ আমার দিকে মুচকি হেসে জবাব দেয়, আরে চিন্তাইস না। আইইউটি আছে না? ওইখানে ভর্তি হয়ে যাবো। ভর্তি পরীক্ষা দেয়া লাগে না। তবে ভুলেও সবাইরে এই জায়গার কথা জানাইস না। আসন সংখ্যা সীমিত...

এরপর থেকে আমি যতটুকু পড়ালেখা করতাম সেটুকুও শিকেয় তুলে রাখলাম। কি হবে পড়ালেখা করে...আইইউটি আছে না...দিনে দিনে আইইউটি সম্পর্কে কানাঘুষায় আরও অনেক কিছু শুনলাম। ইহা একটি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়। সরাসরি আরব বণিকদের তেলের টাকা দ্বারা পরিচালিত। প্রত্যেক রুমে এ.সি, ভর্তি হলে সবার জন্য একটা করে কম্পিউটার, সেই রকম খাবার দাবার, মাসে মাসে পকেট খরচের টাকা আরও কত কি...

আমি যা চিন্তা করি সেটা সাধারণত কিভাবে কিভাবে হয়ে যায়। আমার সাথে থাকা সেদিনের দোস্তরা সবাই সোনাবাহিনী চলে গেলেও আমি আসলেই আইইউটিতে ভর্তি হয়ে গেলাম...এবং বুঝতে পারলাম এইখানে সব রুমে এ.সি নেই, নেই সবার জন্য একটি করে পিসি। ওআইসির (OIC) যে এই সব কিছু দেবার মতো টাকা আছে সেটা শুধু বোঝা যায় ক্যাফেটারিয়ার খাবারে তেলের পরিমাণ দেখে। আমি নিশ্চিত আইইউটিতে একমাসে খাবাবের জন্য অতিরিক্ত যে তেল খরচ করা হয়ে থাকে তা দিয়ে সারা বাংলাদেশের মানুষকে (যারা প্রবাসে আছেন তাদের সহ) একবেলা গোসল দিয়ে দেয়া যাবে। তারপরও আইইউটি আমার ভালো লাগে। কারণ এই লাল রাজ্যে একবার ঢুকলেই কেমন জানি শান্তি শান্তি বোধ হয়। দুনিয়ার সকল দ্বায়িত্ববোধ ভুলে গিয়ে এক্কেবারে একা একা নিজেকে নিয়ে থাকা যায়, সারাদিন যত ইচ্ছা সিনেমা দেখা যায়, নেটবাজি করা যায়।

২.

হলে আমাদের ব্যাচে প্রথম কম্পিউটার নিয়ে আসি আমি। চাচা বিদেশ গমনের আগে তার এন্টিক কম্পিউটারটা আমাকে দিয়ে গিয়েছিলেন। সেই মালটা হলে আনার কয়েকদিন পর নষ্ট হয়ে গেলো। সিনিয়র রাজু ভাইকে ঢেকে বললাম, কি হইছে একটু দেখেন না। উনি কিছুক্ষণ উলটা পালটা করে বললেন, এইটারে পাঁচ তালা থেকে ফালায় দেও। মনিটর স্পিকার সব শুদ্ধা। আমি অতটা নির্দয় নই। সুন্দর মতো বাসায় নিয়ে যেয়ে স্টোর রুমে ফেলে রাখলাম। সেই থেকে আমার কোন পিসি নাই। কথাটা ঠিক হলোনা। আসলে এখন সব পিসিই আমার পিসি। যখন যেটাতে ইচ্ছা বসে পড়ি।

বেশ কয়েকদিন কনফু ভাইয়ের একটা পোস্ট পড়ে মনে বড় স্বাদ জেগেছিল। ইশ আমার যদি একটা ল্যাপটপ থাকতো, আমি যদি ঘুমানোর আগে সেটা বুকের উপর রেখে ব্লগ পড়তে পারতাম তাহলে কতো ভালোই না হতো। একদিন বাপজানকে যেয়ে বললাম, আমারে একটা ল্যাপটপ কিনে দেও। অনেকগুলো কম্পিউটার কোর্স আছে। সেগুলো ঠিক মতো করতে না পারলে আমি জীবনেও ইঞ্জিনিয়ার হতে পারবো না। আব্বু আমার কথাকে কোন পাত্তাই দিলেন না। উনার কাছে এখনও কম্পিউটার সামাজিক ছবি (!!) দেখার বাক্স ছাড়া আর কিছু না। হায়রে আমার বাপজান এইটা বুঝেনা, অন্যমানুষের কম্পিউটারেও চাইলে সামাজিক ছবি (!!) দেখা যায়...

৩.

দেখতে দেখতে তিনটি বছর পার হয়ে গেলো। শেষ সময়ে এসে তাসিফ ক্রেডিট ট্রান্সফার করে গেলো আম্রিকার ইউটি ডালাসে। পোলাটার অভাবে বোধ করছি ভীষণ। কারণ ও ছিল আমাদের চোথা সাপ্লাইয়ার। স্যারদের নোট থেকে শুরু করে ক্লাস লেকচার সব কিছু একত্রে পাওয়ার জন্য আমরা সেমিস্টারের শুরুতেই ওকে টাকা পয়সা ধরিয়ে নিশ্চিন্ত হয়ে যেতাম। বাকি দ্বায়িত্ব ওর। তাসিফের এই সাফল্যে আমরা সবাই খুশী হলেও দূর্জনরা বলে বেড়াতে লাগলো এতে নাকি টপ লেভেলের ছাত্রদের মন খুব খারাপ। তাসিফের মতোই ফলাফল করে তারা পাবে আইইউটির সার্টিফিকেট আর ও কিনা পাবে ইউটি ডালাসের টা। আহারে ভালো ছাত্রদের কতো কিছু নিয়েই না ভাবতে হয়।

তাসিফের উছিলায় নীচের গানটি সবার জন্য। এই গানটা শুনে দেশে থেকেও আমার বুকটা খা খা করে, আর যারা প্রবাসে আছেন তাদের না জানি কি হবে...সবাই ভালো থাকেন, আমিন।
ghore pherer gan_c...

টাইটেলঃ ঘরে ফেরার গান।
গায়িকাঃ পরমা ব্যানার্জির

গড় রেটিং

(৪ ভোট)

Trackback URL for this post:
http://www.sachalayatan.com/trackback/17537

লিখেছেন রায়হান আবীর (তারিখ: মঙ্গল, ২০০৮-০৮-১২ ২২:৪৮)
উদ্ধৃতি | রায়হান আবীর এর ব্লগ | ৩৯টি মন্তব্য | পছন্দের পোস্টে যুক্ত | আপত্তি জানান | ১৯৬বার পঠিত

Views or opinions expressed in this post solely belong to the writer, রায়হান আবীর. Sachalayatan.com can not be held responsible.

১ | রাফি কে (যাচাই করা হয়নি) | মঙ্গল, ২০০৮-০৮-১২ ২২:৫৯

ধুরো মিয়া, দিলা তো আবার উদাস কইরা; অহন ঘুমাইতে যাই;
কাল সারাদিন এই গান শুনবো।

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান

১.১ | রায়হান আবীর | মঙ্গল, ২০০৮-০৮-১২ ২৩:১৪

সারাদিনে আমি কমকরে হলেও তিন বার এই গানটা শুনি। অনেকদিন হয়ে গেলো তবুও প্রত্যেকবার সমান ভালো লাগে।

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

২ | অতন্দ্র প্রহরী | মঙ্গল, ২০০৮-০৮-১২ ২৩:২৭

যাক, এই উছিলায় তো আইইউটির পুরান জীবনে একটু ঘুরে আসলাম! ভালো লিখছ। তোমার এই টাইপের ব্লগর ব্লগর গুলা পড়তে বেশ লাগে। গানটা বাফার হইতেছে, শুনে দেখি কেমন। আর শোন, আত্মহনন মার্কা ফালতু চিন্তা বাদ দাও! এইসব রাস্তা দিয়া অনেক আগেই হাইটা আসছি আমরাও!

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

২.১ | রায়হান আবীর | বুধ, ২০০৮-০৮-১৩ ০০:৪৯

পুরান জীবনে ঘুরিয়ে আনতে পারলাম কই আর। কয়েকদিন পর এই জীবনটা আপনাদের মতো পুরান হয়ে যাবে, ভাবলেই দুঃখ হয়। গানটা শুনে দেখেন, ভালো লাগবে নিশ্চিত। আর ২৬ তারিখ ফেয়ারওয়েল আছে। পারলে আইসেন।

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

৩ | স্বপ্নাহত | বুধ, ২০০৮-০৮-১৩ ০১:১৬

আর বেশিদিন নাই রে...

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

৩.১ | রায়হান আবীর | বুধ, ২০০৮-০৮-১৩ ০১:১৮

হুম...

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

৪ | নিরিবিলি [অতিথি] | বুধ, ২০০৮-০৮-১৩ ০৩:০৪

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান

৪.১ | রায়হান আবীর | বুধ, ২০০৮-০৮-১৩ ১০:০৫

হাসি

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

৫ | মুশফিকা মুমু | বুধ, ২০০৮-০৮-১৩ ০৭:৫০

আবীর তুমি পচা মজার লেখাটা পড়তে পড়তে মন খারাপ করায়ে দিলা গানটা অসাধারণ! পারলে আমাকে ইমেইল করে দিও থ্যান্কস।
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

১০

৫.১ | রায়হান আবীর | বুধ, ২০০৮-০৮-১৩ ১০:০৩

মন খারাপ করে দিসি? আচ্ছা মন ভালোটাও আমি করে দিবোনে। গান ইমেইলএ চলে যাবে অতিশীঘ্র...
---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

১১

৬ | পান্থ রহমান রেজা [অতিথি] | বুধ, ২০০৮-০৮-১৩ ০৯:২১

আপনে মিয়া দেখছি, আমার মতোই চন্দ্রবিন্দু অ্যাডিক্টেড। একদিন আইসেন তো অফিসে, চায়ের সাথে সাথে চন্দ্রবিন্দু'র গান নিয়ে কথা বলা যাবে। গতকাল পিজির গলিতে আড্ডায় লীলেন দা', বিপ্লব দা, আর অন্য ব্লগের কয়েক ব্লগারের সাথে গান নিয়েই আলোচনা হচ্ছিল। সেখানে লালন, রবীন্দ্র, নজরুল থেকে হালের জেমস, মমতাজ, এফএম গান পর্যন্ত এসেছিল। আর আজকে অফিসে এসে প্রথমেই আপনার ব্লগটি পড়লাম। সেখানেও দেখছি গান। এতো দেখছি গানময় জীবন হয়ে যাচ্ছে! আর হাঁ, গানটা একটু ইমেইল করেন তো।

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান

১২

৬.১ | রায়হান আবীর | বুধ, ২০০৮-০৮-১৩ ১০:০৯

ভালো লাগলো আপনার অ্যাডিকশনের কথা জানতে পেরে। পরবর্তী সাক্ষাতে আমরা চন্দ্রবিন্দু নিয়া কথা বলবো।

একটু পরেই মেইল করে দিচ্ছি।
---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

১৩

৬.২ | ষষ্ঠ পান্ডব | বুধ, ২০০৮-০৮-১৩ ১০:৫৬

পান্থ, আমিও অনিন্দ্য-উপলদের ভক্ত। একটা তথ্য দিতে পারেন? "ভেসে যায় আদরের নৌকো"র কন্ঠশিল্পী কে?

================================
তোমার সঞ্চয় দিনান্তে নিশান্তে পথে ফেলে যেতে হয়

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

১৪

৬.২.১ | রায়হান আবীর | বুধ, ২০০৮-০৮-১৩ ১৩:৪৫

উদ্ধৃতি
"ভেসে যায় আদরের নৌকো"র কন্ঠশিল্পী কে?

অনেক খুঁজলাম। কিন্তু বের করা গেলো না। সৌরভ কিংবা কনফু ভাই জানতে পারে। পান্থদা জানেন?
---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান

১৫

৬.২.১.১ | পান্থ রহমান রেজা [অতিথি] | বুধ, ২০০৮-০৮-১৩ ১৪:৪৪

"ভেসে যায় আদরের নৌকো"র কন্ঠশিল্পী হচ্ছেন সোনা, চন্দ্রবিন্দুর সাবেক মেম্বার।

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান

১৬

৬.২.১.১.১ | ষষ্ঠ পান্ডব | বুধ, ২০০৮-০৮-১৩ ১৭:৩৩

ধণ্যবাদ পান্থ। অনেকদিন ধরে অনেককে জিজ্ঞেস করে এই প্রশ্নটার উত্তর পাইনি।

একই রকম আরেকটা প্রশ্ন। মহীনের ঘোড়াগুলির "আমার দক্ষিণের খোলা জানালা"র শিল্পী কে?

==================================
তোমার সঞ্চয় দিনান্তে নিশান্তে পথে ফেলে যেতে হয়

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

১৭

৬.২.১.১.১.১ | পান্থ রহমান রেজা [অতিথি] | বুধ, ২০০৮-০৮-১৩ ১৮:৩০

"আমার দক্ষিণের খোলা জানালা" গানটি মহিনের ঘোড়াগুলি'র মায়া অ্যালবামের গান। অ্যালবামটি ১৯৯৭ সালে রিলিজ হয়েছিল। গানটি মনে হয় রিতিকা'র গাওয়া। আমি ঠিক সিওর না। কেউ কি আছেন, এ ব্যাপারে একটু জানাবেন।

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান

১৮
৭ | তারেক | বুধ, ২০০৮-০৮-১৩ ০৯:২৩

আমার দোস্তো যার পিসি দখল কইরা এই মুহূর্তে আমি ব্লগবাজি করতেছি, সে কয়, হাসস কেন?? আমি কইলাম, "হুদাই"
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

১৯

৭.১ | রায়হান আবীর | বুধ, ২০০৮-০৮-১৩ ১০:০১

মাহিনের ঘোড়াগুলি শুনে হাসেন, না ওই কারণে?
---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান

২০
৭.১.১ | তারেক | বুধ, ২০০৮-০৮-১৩ ১২:১৯

গানটা শুইনা কেউ হাসে? আমার খুব প্রিয় এটা... হাসছিলাম লেখা পইড়া
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

২১

৭.১.১.১ | রায়হান আবীর | বুধ, ২০০৮-০৮-১৩ ১৩:২৯

তাই তো।

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

২২

৮ | সংসারে এক সন্ন্যাসী | বুধ, ২০০৮-০৮-১৩ ১২:০২

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ব্লগরব্লগরটা পইড়া খুব মজাক পাইলাম।
আরও নিয়মিত লিখুন।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
পাকিস্তানিদের আমি অবিশ্বাস করি, যখন তারা গোলাপ নিয়ে আসে, তখনও। - হুমায়ুন আজাদ

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

২৩

৮.১ | রায়হান আবীর | বুধ, ২০০৮-০৮-১৩ ১৩:৩৩

নেট নাই পিসি নাই, কিচ্ছু নাই। অবশ্য একটা ব্লগ দেবার পর মন্তব্যগুলো দেখলে বুকটা ভরে যায়। এই অতিপ্রাকৃত আনন্দের জন্য আমি তো সর্বোচ্চ নিয়মিত লিখি। ভালো থাকবেন।

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

২৪

৯ | কনফুসিয়াস | বুধ, ২০০৮-০৮-১৩ ১৩:৩৮

আজব একটা গান, একই সাথে পছন্দ করি খুব, আবার অপছন্দও করি। তবে শোনা হয় অনেক।
*
ল্যাপির সুবিধা আছে ভালই। তবে সবচেয়ে বেশি সুবিধা আসলেই এইটার নামেই নিহিত, কোলে নেয়া যায়।
*
তোমার জীবন খুব শিঘ্রি ল্যাপিময় হয়ে উঠুক, এই কামনায়।

-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

২৫

৯.১ | রায়হান আবীর | শুক্র, ২০০৮-০৮-১৫ ১৮:২০

শুভ কামনার জন্য ধন্যবাদ। কিন্তু গানের আজিব বলার কারণটা বুঝলাম না। আমার খালি ভালোই লাগে। আর কিছু লাগে নাই

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

২৬

১০ | পান্থ রহমান রেজা [অতিথি] | বুধ, ২০০৮-০৮-১৩ ১৮:৩৮

আচ্ছা রায়হান আবীর, ঘরের ফেরার গান'টি কী চন্দ্রানীর গাওয়া। তাছাড়া চন্দ্রানী কী কখনো মহিনের ঘোড়াগুলি'তে ছিল? আমি তো জানি চন্দ্রানী একসময় ভুমি ব্যান্ডে ছিল। এখন ক্রসউইন্ডস-এ আছে। তবে আমার ভুল হতে পারে।
আরো একটি কথা। ঘরে ফেরার গানটি আমি যতো দূর জানি পরমা ব্যানার্জির গাওয়া। গানটি শেষের দিকের মহিনের ঘোড়াগুলি'র অ্যালবাম ক্ষ্যাপার গান-এর।

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান

২৭

১০.১ | রায়হান আবীর | শুক্র, ২০০৮-০৮-১৫ ১৮:২৫

পান্থদা,

আমি আসলে জানি না গানটা আসলে কার গাওয়া। আমার তথ্যসূত্র esnips.com গানটা ওখানে যে আপলোড করেছে সে চন্দ্রানীর নামটাই লিখে রেখেছে। আমি ঠিক করে দিচ্ছি।

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

২৮

১১ | সুলতানা পারভীন শিমুল | বুধ, ২০০৮-০৮-১৩ ২১:০৫

সুইট সুইট লেখা।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

২৯

১১.১ | রায়হান আবীর | শুক্র, ২০০৮-০৮-১৫ ১৮:২৭

ধন্যবাদ ধন্যবাদ।

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

৩০

১২ | নিঘাত তিথি | বুধ, ২০০৮-০৮-১৩ ২১:৩৭

কি লিখলা আর কি গান দিলা...লেখা পড়ে মজার কিছু একটা কমেন্ট করতে গিয়ে গান শুনে এখন সব ভুলে গিয়েছি। ভাল্লাগছে না কিছু...
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

৩১

১২.১ | রায়হান আবীর | শুক্র, ২০০৮-০৮-১৫ ১৮:২৮

আমারও কখনই কোন কিছু ভাল্লাগেনা।

মন্তব্যের জন্য ধন্যবাদ।

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

৩২

১৩ | দৃশা | বুধ, ২০০৮-০৮-১৩ ২১:৪৫

কনফু ভাইয়ের সাথে একমত.... ভাল লাইগাও কেন জানি ভালা লাগে না। কি জানি আছে আবার কি জানি নাই ।
লেখা উত্তম হয়েছে।

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

৩৩

১৩.১ | রায়হান আবীর | শুক্র, ২০০৮-০৮-১৫ ১৮:৩১

আইচ্ছা।

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

৩৪

১৪ | অতন্দ্র প্রহরী | বুধ, ২০০৮-০৮-১৩ ২১:৪৯

রায়হান, আমারেও এট্টু মেইল কইরা দিও গানখানা
এই ২৬-এ ফেয়ারওয়েল! ঠিকাছে, আসব আশা করি। তয় টিস্যু নিয়া আসতে হবে নাকি, কান্নাকাটি করবা না তো আবার? (ফেয়ারওয়েলের জন্য)

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

৩৫

১৪.১ | রায়হান আবীর | শুক্র, ২০০৮-০৮-১৫ ১৮:৩৪

ঠিক এই মুহূর্তে আইইউটি ওয়েব মেইল সার্ভার ডাউন। এইটা ছাড়া গান পাঠাইতে গেলে আমার পাঁচ দিন লাগবে। ঠিক হওয়া মাত্র পৌছে যাবে।

আইসেন কিন্তু মনে কইরা।

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

৩৬

১৫ | কীর্তিনাশা | বিষ্যুদ, ২০০৮-০৮-১৪ ১৫:০৮

দেরীতে হইলেও কইয়া গেলাম - লেখাটা পইড়া মজা পাইছি।
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

৩৭

১৫.১ | রায়হান আবীর | শুক্র, ২০০৮-০৮-১৫ ১৮:৩২

খোশ আমদেদ জনাব। আমিও জবাব দিতে একটু দেরী করে ফেলাইলাম।

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

উদ্ধৃতি | ঘ্যাচাং | সম্পাদনা | জবাব | আপত্তি জানান

৩৮

১৬ | স্পর্শ | শুক্র, ২০০৮-০৮-১৫ ০৯:৫৪

দারুন লিখসো মিয়া!!
আমার শেষ দিন গুলোর কথা মনে করায়া দিলা !!
তোমাদেরও ছুটির ঘন্টা বেজে গেছে দেখছি !! এখন মজা টের পাবা! জীবন আর জীবন থাকবেনা!! হেল হয়া যাবে।

আর কম্পিউটার নামক বস্তুটি না থাকলে আমারো কোন দিন 'সামাজিক অ্যাকশন ধর্মী ছবি' দেখা হইতো না!! তবে আঙ্কেলের বোঝা উচিৎ ছিল যে পোলাপাইনের 'সামাজিকতা'ও শেখার দরকার আছে।

....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!

উদ্ধৃতি | ঘ্যাচাং | জবাব | আপত্তি জানান | লেখককে মেসেজ

৩৯

১৬.১ | রায়হান আবীর | শুক্র, ২০০৮-০৮-১৫ ১৮:৩২

ওরে নারে কে এসেছে দেখো।

আমার লাইফ অলরেডি হেইল। এর বেশী আর কি হইবো?

সামাজিকতা ভালৈ শিখছেন দেখা যায়।

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।