গাঁজাখুরি গল্প

রেনেট এর ছবি
লিখেছেন রেনেট (তারিখ: বুধ, ১০/০৬/২০০৯ - ৫:৪২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

এক

হাল্কা মদ্যপান করে বাসায় ফিরছি। মনটা বেশ ফুরফুরে। যদিও বউয়ের ক্যাচক্যাচানি শুনতে হবে কিছুক্ষণ, তবু, কি আর করা। আমি কি ভয় পাই ওকে? ভয় পেলে তো মদই খেতাম না!

বউয়ের ভয়ে কত মানুষ মদ সিগারেট খাওয়ার পর এটা সেটা কত কিছু খায়…আমি কি খাই নাকি? অবশ্য মদ খাওয়ার পরপরই চুইং গাম চিবুই। সব সময় কাজ করে না। মাঝে মাঝে করে। আজও চিবুচ্ছি। আর মনে মনে ঠিক করে নিচ্ছি ভবিষ্যত কর্মপন্থা। ঘরে ঢুকেই সরাসরি গোসলে ঢুকে যাব। লম্বা একটা গোসল দিব ডেটল সাবান মেখে। দাঁত ব্রাশ করব। তারপর আর আমাকে সন্দেহ করবে কিভাবে?

অবশ্য তাও বলা যায় না। মেয়ে মানুষের বুদ্ধি এমনিতে কম হলে কি হবে? সন্দেহ করার সময় বুদ্ধি বেড়ে যায়। এই যে যেমন ধরুন না গত সপ্তাহের কথা...কিঞ্চিত মদ খেয়েছি কি খাই নি, বেশ খোশ মেজাজেই বাসায় ফিরেছি...কিন্তু ঘাপলা করলাম আরেক জায়গায়। বউ বাজার থেকে পাবদা মাছ আনতে বলেছিলো...আমি আসার সময় ভুল করে ইলিশ মাছ নিয়ে এসেছি। আচ্ছা বলুন তো, এর উপর ভিত্তি করে আমাকে সন্দেহ করা কি ঠিক?

তবে আরেকদিন ধরা পরে গেছি নিজের গাধামিতে। আমার শার্টের কলারে নাকি মেয়েদের চুল পাওয়া গেছে...ওফ...আমার পি. এ. টার মাথা থেকে চুল পড়ে তা কে জানতো? সেদিন কচুকাটাই হতাম, শেষ মেষ যে কিভাবে বাঁচলাম...সে যাক, সে অন্য কাহিনী।

আচ্ছা, আমি হাল্কা পাতলা মদ্যপান করলে ও এত ক্ষেপে কেন? ওর তো আরো খুশি হওয়ার কথা! কারণ মদ্যপান করে এলে আমি বেশ খোশ মেজাজে থাকি, বউকে কত সুন্দর দেখাচ্ছে তা বলি, পরের দিন সিনেমা দেখতে নিয়ে যাওয়ার কথা বলি...আরো কত কি? এরপরও রাগ করার কোন কারণ আছে বলে তো আমার মনে হয় না।
সাত পাঁচ ভাবতে ভাবতে বাসায় ঢুকলাম। কিন্তু ঢুকে দেখি অন্য কাহিনী।

এইরে…সেরেছে… আমার বিবাহ বার্ষিকী নাকি আজকে?

দুই

নিজেকে কখনও গর্দভ মনে হয়েছে আপনার? আমার কিন্তু এ মুহুর্তে নিজেকে গর্দভ মনে হচ্ছে। তাও যে সে গর্দভ না। লম্বা লম্বা কানওয়ালা গর্দভ। ভাবছেন, আবার লম্বা কান কেন? তা, লম্বা কান হবে না? ছোটবেলায় স্কুলের স্যাররা আমার কানটাকে কি ভালোই না বাসতেন। রোজ একবার করে আমার কান না টানলে মনে হয় রাতে তাদের ভালো ঘুম হতো না। এখনও বহু দূর থেকে মানুষ আমাকে চিনে ফেলে আমার লম্বা কানের জন্যই। সে যাক, আসল কথা হলো, আমার নিজেকে এখন লম্বা কানওয়ালা গর্দভ বলেই মনে হচ্ছে।

বিবাহ বার্ষিকীর কথা আমার আলবত মনে ছিল…এমনকি আজো মনে ছিলো…এমনকি মদ খাওয়ার আগেও ছিলো। ওয়েট…ওহ হ্যাঁ, এখন মনে পড়েছে…লাঞ্চের সময় অফিসের করিম সাহেবকে কথায় কথায় বলেছিলাম আজকে আমার বিবাহ বার্ষিকী। উনি শুনে টুনে বললেন, এমন দুঃখের দিনে একটু মদ খেয়ে সেলিব্রেট না করলে কেমন হয়? তা, করিম সাহেবকে আমি যতই অপছন্দ করি না কেন, তার এই পরামর্শটা আমার খুব মনে ধরলো।

তারপর অফিস ছুটি হতেই আমি আর করিম সাহেব চলে গেলাম একটা বারে। খেলাম-দেলাম, আমাদের বউরা যে মোটেও আমাদের দেখভাল করে না, সেটা নিয়ে আলাপ করলাম, বিয়ে না করলে আজকে ওই পাশের টেবিলে বসে থাকা মেয়েটার সাথে দিব্যি টাংকি মারতে পারতাম ভেবে হা-হুতাশ করলাম।

তবে কিনা, মদ খাওয়ার পর একটু একটু করে সাহস বাড়তে থাকে। তাই, আরো আধা ঘন্টা পর, কি আছে কপালে ভেবে পাশের টেবিলে মেয়েটাকে হাই বলতে চলে গেলাম। করিম সাহেবকেও আসতে বললাম, কিন্তু শালা একটা ভীতুর ডিম। তা ভালোই হলো…আমি একা একাই ঐ সুন্দরীর সাথে বেশ গল্প করতে পারবো।

মেয়েটা যেমন সুন্দরী, তেমনই স্মার্ট। আমাকে গিয়ে কোন রকম ভণিতা করতে হলো না। আমাকে দেখেই মেয়েটা হেসে চেয়ার এগিয়ে দিল।আমার মনে হয়, ঠিক এই পর্যায়ে এসেই আমি বিবাহ বার্ষিকীর কথা ভুলে গেলাম। কারণ, স্পষ্ট মনে আছে, মেয়েটার প্রশ্নের জবাবে আমি নিজেকে অবিবাহিত বলে দাবী করলাম। যে অবিবাহিত, তার বিবাহ বার্ষিকী থাকার কোন প্রশ্নই উঠে না। তারপর ঘন্টা খানেক মেয়েটার সাথে গল্প করলাম। অতঃপর মেয়েটার ফোন নাম্বার নিয়ে বিল চুকিয়ে বার থেকে বেরিয়ে এলাম।

আর এখন আমি দাঁড়িয়ে আছি আমার বাসার দরজার কাছে, দরজা খুললো এক মহিলা, বেশ সাজুগুজু করা। ঠিক তখনই আমার মনে পড়লো, আমি বিবাহিত, এবং আজকে আমার বিবাহ বার্ষিকী। দু’দুটা সত্য একসাথে মনে পড়ে যাওয়ায় আমি বেশ ঘাবড়ে গেলাম। তার উপর হাল্কা মদ্যপ। কাজেই এই অবস্থায় মুখ খুললেই সব বুঝে ফেলবে। আমি কিছু না বলে দাঁত কেলিয়ে একটা হাসি দিলাম।

অবশ্য আমার হাসি দেখেই মনে হয় ও কিছু একটা সন্দেহ করে বসলো। পরিস্থিতি অনুকূলে আনার জন্য ওকে এখন একটা চুমু দিতে পারলে ভালো হত, কিন্তু চুমু দিতে গেলেই গন্ধ টের পেয়ে যাবে। কাজেই ঐ রাস্তা বন্ধ।

এই মুহুর্তে আমি যা করলাম, তা হলো…হাসি বন্ধ করলাম…মুখটাকে বাংলা পাঁচের মত করলাম, তারপর এক ছুটে টয়লেটের দিকে ছুটে গেলাম। আমার বউ এই পরিস্থিতির সাথে পরিচিত। মাঝে মাঝেই আমি তীব্র বেগে টয়লেটের দিকে ছুটে যাই।

যাহ বাবা…বড় বাঁচা বাঁচা গেছে। হাতে কম করে হলেও ১৫-২০ মিনিট আছে। এর মধ্যে সবকিছু চিন্তা করে ফেলতে হবে। ঠান্ডা মাথায় পরিস্থিতি বিশ্লেষণ করতে হবে। সমস্যাগুলোর একটা লিস্ট করে ফেললাম মনে মনে:

১। বিবাহ-বার্ষিকী উপলক্ষ্যে ফুল আনা উচিত ছিল, আনিনি।
২। বেশ রাত করে বাসায় ফিরেছি। এখন বাইরে কোথাও খেতে যাওয়া সম্ভব না
৩। আজকে মনে হয় একটু বেশী মদ খেয়ে ফেলছি। মাথা চক্কর দিচ্ছে।
৪। বউয়ের কাছে মাফ চাইতে হতে পারে
৫। আজকে রাতে মেঝেতে ঘুমাতে হতে পারে

এবার ঠান্ডা মাথায় সমাধানগুলো খোঁজা যাকঃ
১। ফুলের দোকান এখনও খোলা। ফুল নিয়ে আসা যায়।
২। কালকের দিনটা অফিস কামাই দিয়ে ওকে নিয়ে সারাদিন ঘোরা যায়।
৩। আগামী বার থেকে কম কম মদ খেতে হবে।
৪। বউয়ের কাছে মাফ চাওয়া বড় কোন ঘটনা না। সবাই চায়।
৫। মেঝেতে ঘুমানো পিঠের ব্যাথার জন্য ভালো।

যেই ভাবা, সেই কাজ। টয়লেট থেকে বেরিয়ে সোজা দৌড় ফুলের দোকানে। আসার পথে ফোন করে বসের কাছ থেকে ছুটি নিয়ে নিলাম। বাসায় এসে আবার দাঁত কেলিয়ে হাসিটা দিলাম (এবার ফুল সহযোগে ) তবে এর উত্তরে বউ যা বললো, তার জন্য একেবারেই প্রস্তুত ছিলাম না। বউ বললো “ওমা! আগামীকাল আমাদের ম্যারেজ ডে, তোমার মনে আছে!! কি কিউট!! আমি তো ভাবলাম তোমার মনেই থাকবে না!!”

ঘটনার আকষ্মিকতায় আমি কিছুটা ভ্যাবাচ্যাকা খেয়ে গেলেও খুব দ্রুত তা সামলে নিলাম। তারপর আবার হেহে করে হাসি দিলাম, তারপর আগামীকাল ছুটি নিয়েছি শুধুমাত্র ওর সাথে ঘোরার জন্য তাও জানিয়ে দিলাম।

বউয়ের চোখমুখ দেখে যখন আশ্বস্ত হলাম, আজ মেঝেতে ঘুমাতে হবে না, তখন আমি মহানন্দে টিভি দেখা শুরু করলাম।

শোবার সময় বউ বললো, একটা পিচ্চি বেবীর নাকি ওর খুব শখ!

মাঝে মাঝে একদিন আগে মাতাল হওয়াটা তাহলে তেমন মন্দ না !


মন্তব্য

সাইফ এর ছবি

এইরে…সেরেছে… আমার বিবাহ বার্ষিকী নাকি আজকে?

৪। বউয়ের কাছে মাফ চাওয়া বড় কোন ঘটনা না। সবাই চায়।
৫। মেঝেতে ঘুমানো পিঠের ব্যাথার জন্য ভালো।

গড়াগড়ি দিয়া হাসি

পড়ে দেখি "অন্য কাহিনী" চোখ টিপি , হা হা হা, হাসতে হাসতে পেটে খিল ধরে গেল। অনুমতি দিলে লেখাটা আমার জিমেইলের স্ট্যাটাসে দিতে চাই। আপনে তো চ্রম খারাপ, মাতাল হইলেন গিয়া ১ দিন আগে, হা হা হা, হাসির দমকে কমেন্টাইতে পারতেছি না। পারেনও আপনে, কঠিন

রেনেট এর ছবি

আপনি শেয়ার করতে পারেন, আমার আপত্তি নেই। তবে যাদের সাথে শেয়ার করবেন, তারা আশাহত হবে বলেই আমার ধারণা।
কিছু কিছু লেখা লিখার পর আমার নিজেরই ভালো লাগে না। এটিও সেরকম (বিনয় না, সত্যি সত্যি বলছি)
তাই, শেয়ার করবেন কিনা দ্বিতীয়বার ভাবতে পারেন হাসি

তবে, আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো।
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সাইফ এর ছবি

ধন্যবাদ, এক একজনের পছন্দ এক এক রকম, তার পরেও কারো যদি ভালো না লাগে, তার দিকে ভ্রু পাকায় তাকাবো হাসি

অনিকেত এর ছবি

ফাডাফাডি--
ভাবছি মদ খাওয়াটা ধরেই ফেলব নাকি? চোখ টিপি

সাইফ এর ছবি

বস একটা পয়েন্ট মিস করসেন, আপনে বিয়া ডিঙ্গায় মদ ধরতে চাইতেছেন, হা হা হা

রেনেট এর ছবি

সেকি এখনও ধরেন নাই! অ্যাঁ

আপনার "ফাডাফাডি" আর ৫ তারা দেখে আমি অবশ্য সন্দেহ করছি আপনি ধরেই ফেলেছেন হাসি
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

স্পর্শ এর ছবি

হুমম। বুঝছি বউ দরকার। চিন্তিত
গল্প মজারু হয়েছে।


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

রেনেট এর ছবি

এক কাজ করেন...গল্পটা কপি করে আমার বাসায় নিয়ে যান (আপনার মন্তব্য সহ)
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মূলত পাঠক এর ছবি

মজার!

রেনেট এর ছবি

ধন্যবাদ!
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

শান্ত [অতিথি] এর ছবি

চমতকার।

রেনেট এর ছবি

ধন্যবাদ শান্ত।
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

কীর্তিনাশা এর ছবি

গল্প পড়ে হাসতে হাসতে শেষ ! দেঁতো হাসি

যাউকগা তাইলে পুরা গল্পটা বেশ তাড়াতাড়িই পোস্টাইছেন। আমি আবার ভাবছিলাম রান্টু ভাই আমার মন্তব্যে মাইন্ড খাইলো কিনা হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

রেনেট এর ছবি

হেহে আমি এট্টু টেরাই কইরা দেখতে চাইছিলাম চা খাইতে যাইতে কেমুন লাগে। বেশী ভালু লাগে না। তাই কালকের পোস্ট ঘ্যাচাং করে আজকে পুরোটুকু পোস্টাইলাম হাসি
পড়ার জন্য ধন্যবাদ।
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

পান্থ রহমান রেজা এর ছবি

শরীর দুর্ব্বল। এক পেগেই মাথা টনটন করে। তবে গল্টা দিব্যি তারিয়ে তারিয়ে খেলাম কিন্তু। চোখ টিপি

রেনেট এর ছবি

ছি পান্থ ভাই, আপনাকে তো ভালো ছেলে বলেই জানতাম ইয়ে, মানে...
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

নিবিড় এর ছবি

আমি তো জানতাম আপনে চিন্তিত কিন্তু তাইলে এত অভিজ্ঞতা পাইলেন কেমনে অ্যাঁ


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

রেনেট এর ছবি

বলমু না দেঁতো হাসি
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

Habib এর ছবি

(অপ্রাসংগিক মন্তব্যের জন্য ক্ষমা চাচ্ছি । আমার আসলে এই ব্লগে আইডি একটিভেট হয়নি । কিন্তু পোষ্ট টা জরূরী । এইপোষ্ট এ প্রচুর কমেন্টস ব্লগারদের আনাগোনা বেশী তাই লিখলাম। কেউ বিরক্ত হবেন না প্লিজ । পারলে এই মেসেজটা ছড়িয়ে দিন এবং নিজেও কিছু করার চেষ্টা করূন । সময় খুব কম । )
একজন মুক্তিযোদ্ধা নাম তার মো:আশফেকুর রহমান চৌধুরী । ২০০৪ এবং ২০০৬ এ ওনার দুইবার হার্ট অ্যাটাক করে । কিছুদিন আগে তার CAG- Coronery Angiogram করানো হয় । তাতে ওনার দুটি করনারীর একটিতে ৯০% এবং অপরটিতে ৫০% ব্লক ধরা পরে । ওনার শরীরে অন্যান্য সমস্যা থাকার কারনে Open heart surgery ঝুকিপূর্ন ।ডাক্তারদের মতামত অনুযায়ী ওনাকে এখন Bio Chemical Angioplasty / Cleaning করতে হবে । শুধু এই কাজটি করতে ওনার ৩ লক্ষ টাকা লাগবে যেটা জোগার করা ওনার সাধ্যের অনেক বাইরে ।

খুবই দ্রুত সাহায্য দরকার ওনার । আসুন আমরা এই সূর্যসন্তানের পাশে দাড়াই ।

মো:আশফেকুর রহমান চৌধুরী
মুক্তিবার্তা নং : ০৩১৫০৬০০৪৪
গেজেট নং- ৫৫৮
সনদপত্রনং - ম : ৭১৬৯৪
গ্রাম,ডাকঘর ও উপজেলা : জলঢাকা
জেলা : নীলফামারী

ওনার অ্যাকাউন্ট ডিটেইলস :

মো:আশফেকুর রহমান চৌধুরী
অ্যাকাউন্ট নং -৯৬৫৪
জনতা ব্যাংক,জলঢাকা শাখা , নীলফামারী

ব্যাংক ট্রানজেকশন এর চাইতে মানিট্রান্জেকশন অ্যাজেন্সি মনে হয় দ্রুতগতিতে কাজ করবে। সেক্ষেত্রে মোবাইল নং দরকার। কেউ ইন্টারেস্টেড হলে আমি সেল ফোন নং দিতে পারবো। সময় খুব কম , খুব দ্রুত কিছু করা দরকার ।

হলুদ-মডু এর ছবি

জনাব হাবিব,
আপনার কমেন্টের বিষয়বস্তুর প্রতি শ্রদ্ধা রেখে বলছি, যেভাবে আপনি এই কমেন্টটি পোস্ট করেছেন, একইভাবে অতিথি হিসেবে সেটা আলাদা করে পোস্ট করতে পারতেন। এইজন্য আপনার অ্যাকাউন্ট অ্যাকটিভ হওয়ার প্রয়োজন নেই। দয়া করে ভবিষ্যতে সচলায়তনে কোন লেখা বা কমেন্ট পোস্ট করার আগে নীড়পাতার একেবারে নিচে নীতিমালার লিঙ্কে ক্লিক করে পড়ে নেবেন।

ধন্যবাদ।

রেনেট এর ছবি

হাবিব ভাই, এখানে মন্তব্য করলে শুধু যারা এই ব্লগটি পড়ছেন, তারাই আপনার কথাগুলো দেখতে পাবে। আপনি এই একই কথাগুলো আলাদা পোস্ট হিসাবে পোস্ট করুন, তাহলে আরো বেশি মানুষের চোখে পড়বে।
আশফেকুর রহমান চৌধুরীর সর্বাঙ্গীন সুস্থতা কামনা করছি।

---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

দ্রোহী এর ছবি

সম্পর্কে আপনে আমার শ্বশুর। তবুও বলি, মনে মনে মনকলা আর কত খাইবেন? এবার একটা বিয়ে-থা করে থিতু হন।

রেনেট এর ছবি

হেহে...জামাইকে একথা ক্যাম্নে বলি... আমি কি আমার জন্য বিয়া করতে চাই? লোকজন বলে ইশশিরে...দ্রোহী ছেলেটার শ্বাশুড়ী থাকলে দ্রোহীরে কত আদরই না করত মন খারাপ
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

কীর্তিনাশা এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

এরেই কয় - অন্যের ঘাড়ে বন্দুক রেখে গুলি করা চোখ টিপি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

লুৎফুল আরেফীন এর ছবি

চমৎকার রেনেট! বহুত সুন্দর হইছে গল্প।

রেনেট এর ছবি

অনেক ধন্যবাদ আরেফীন ভাই। আপনার নতুন পোস্টের আশায় থাকলাম।
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

চাল্লু চলুক

রেনেট এর ছবি

বলছেন? হাসি
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

জি.এম.তানিম এর ছবি

আপনি মিয়া লোক খ্রাপ! খাইছে

লেখা চমকপ্রদ হইসে... দেঁতো হাসি
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

রেনেট এর ছবি

হু, সবাই বলে আমি লুক খ্রাপ মন খারাপ
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

রানা মেহের এর ছবি

ইহা কি রেনেটের ভবিষ্যত? চোখ টিপি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

রেনেট এর ছবি

ভবিষ্যত জানতে ৫-৭ বছর অপেক্ষা করুন হাসি
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অনিন্দিতা এর ছবি

এই পোস্টের প্রথম কমেন্ট আমিই করেছিলাম॥
পরে দেখি পোস্টই হাওয়া।
এরপর পোস্ট ফিরলেও আমার কমেন্টটা গায়েব হয়ে গেছে।
কী ব্যাপার রেনেট?

রেনেট এর ছবি

সরি অনিন্দিতা আপু। গতকাল খুব অল্প লিখে পোস্ট করেছিলাম। পরে ভাবলাম ঝুলিয়ে না রেখে পুরোটা একবারে লিখে পোস্ট করি। তাই গতকালের পোস্ট ঘ্যাচাং করে দিয়েছিলাম ( অবশ্য আপনার কমেন্টটি তখনও মডারেশন কিউতে জমা পড়ে ছিল, তাই দেখতে পারি নি মন খারাপ )

সরি আপু মন খারাপ
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অনিন্দিতা চৌধুরী এর ছবি

না না ঠিক আছে।
এবারের গল্পটা পড়ার পর বিষযটা ক্লিয়ার হয়েছে।
আগের লেখাটা তো অসম্পূর্ণ ছিল।
তাই ঐ কমেন্টের ও দরকার নেই।
এটা ভাল লাগল।

রেনেট এর ছবি

হাসি
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অনীক আন্দালিব এর ছবি

হা হা! মজার গল্প। আপনার লেখার ভঙ্গি মজাটাকে আরও বাড়িয়ে দিয়েছে! হাসি

রেনেট এর ছবি

ধন্যবাদ অনীক।
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হুম...
ম্যাচিওরড গল্প।
কিন্তু আমার প্রশ্ন হইলো, এই ম্যাচিউরিটির উৎস কি? চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

ম্যাচিউরিটির উৎস হলো, এখন সচল পড়া আর লেখা ছাড়া আক্ষরিক অর্থেই আমার কোন কাজ নেই। তাই মনের ইচ্ছামত খই ভাজছি।
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মামুন হক এর ছবি

আপনারা কি শিওর যে রেনেট সাহেব বিবাহ করেন নাই?
এত চমৎকার করে মৃত মানুষদের গল্প কী ভাবে লিখলেন ভাই? পড়ে ব্যাপক ভয় পাইলাম

রেনেট এর ছবি

হরর গল্পে তাহলে আমার ভবিষ্যত ফকফকা, কি বলেন? দেঁতো হাসি
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ই [অতিথি] এর ছবি

হাসি

রেনেট এর ছবি

হাসি
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মাহবুব লীলেন এর ছবি

রন্টু মাস্টর এখন ভবিষ্যতের কথা চিন্তা করে কারিগরি শিক্ষামূলক পোস্ট লেখে....

রেনেট এর ছবি

হেহে খাইছে
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

শামীম রুনা এর ছবি

মজার।
_________________________________________________________
খাতার দিকে তাকিয়ে দেখি,এক পৃথিবী লিখবো বলে-একটা পাতাও শেষ করিনি।

_________________________________________________________
খাতার দিকে তাকিয়ে দেখি,এক পৃথিবী লিখবো বলে-একটা পাতাও শেষ করিনি। ( জয় গোস্মামী)

রেনেট এর ছবি

ধন্যবাদ রুনা আপু।
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মদ খাওয়া ভালো না...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রেনেট এর ছবি

খাঁটি কথা
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ধুসর গোধূলি এর ছবি

- বড়ই পুলকিত হৈলাম। সাথে সাথে অনেক কিছুই চিন্তা করে ফেললাম, যার যে কোনো কিছুই বলাতে কবিরাজের কড়া নিষেধ! অতএব, কেউ কিছু জিগাইবেন না। মন খারাপ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

রেনেট এর ছবি

আপনার দুঃক্ষে আমার কান্দন আইতাছে মন খারাপ
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতন্দ্র প্রহরী এর ছবি

মজারু।

রেনেট এর ছবি

শুকরিয়া
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মুশফিকা মুমু এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি
দারুন মজা পেলাম, অনেক দিন পর রেনেটের মজার লেখা পড়লাম! একদম বুলস আই টাইপের লিখস! চলুক
এটার কন্টিনিউ করতে পারো, সচলায়তনের প্রতিদিনের সিরিয়াল হিসাবে এটার সিরিজ লিখতে থাকো, এই লোকটাকে বেশ মজা লাগসে, এখন জানতে ইচ্ছা করতেসে কালকে সে কি করবে খাইছে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

রেনেট এর ছবি

অস্ট্রেলিয়ান ডলার ভিত্তিক চুক্তি হয়ে যাবে নাকি?
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ভূঁতের বাচ্চা এর ছবি

টাকা চাইতেই মুমুর পলায়ন !
------------------------------

--------------------------------------------------------

তানবীরা এর ছবি

রেনেট পোলাতো কামেল। গল্পটা খুবই ম্যাচিওরড।

---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

রেনেট এর ছবি

থ্যাঙ্কু আপু দেঁতো হাসি
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ভূঁতের বাচ্চা এর ছবি

অনেক মজা পাইলাম আর অনেকদিন পর এমন লেখা পেলাম আপনার থেকে। দেরি করে মন্তব্য করছি তবে মনেহয় খুব বেশি দেরি করে ফেলিনি।
----------------------------------------------

--------------------------------------------------------

রেনেট এর ছবি

ধন্যবাদ টুত হাসি
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

পাঠক এর ছবি

একজন কামেল লেখকের বন্ধু ভেবে পুলকিত হলাম। বোঝা যায় কলম খুব দ্রুত চলে তোর। বেশ বিনোদিত হইছি। আকাঙখা থাকলো আরো লেখা পাবার। তোর হচ্ছে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।