পাত্রী দেখার গল্প

রেনেট এর ছবি
লিখেছেন রেনেট (তারিখ: বুধ, ৩০/০৯/২০০৯ - ১২:৩৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

অনেকেই জানেন, গত ডিসেম্বরে আমি দেশে গিয়েছিলাম। একমাসের জন্য। এই সফরে পরিবারের (আমার না) অন্যতম এজেন্ডা ছিল আমার জন্য পাত্রী দেখা।

বিয়ে করার আমার তেমন তাড়া নেই...তারপরও ভাবলাম...ফ্রি ফ্রি চা নাস্তা খাবো...সাথে মেয়ে দেখা ফ্রি...মন্দ কি!

আমি আরো ভাবলাম গড়ে প্রতিদিন ২ টা করে মেয়ে দেখলে সকালের টিফিন আর বিকালের চা-নাস্তা খেতে পারবো প্রায় বিনে-পয়সায়। কিন্তু দেশে গিয়ে শুনি কিসের কি! বাবা মা একটা মেয়ে দেখে রেখেছে, আমি সেই মেয়েকে দেখবো...প্রাথমিক পছন্দ হলে মাসখানেক দেখা সাক্ষাৎ করবো...তারপর বিদেশে চলে আসার আগে হয়তো হ্যাঁ বা না কোন একটা ডিশিসন দিয়ে আসবো।

এরমধ্যে আমার বোন আবার আরেক কাঠি সরেস...সে আমাকে প্রথম দিনই নিয়ে যাবে মেয়ের বাসায় (সময় নাকি এম্নিতেই কম!)। ৩৩ ঘন্টা জার্নি করে আমি এম্নিতেই টায়ার্ড, তার উপর চুল কাটা নাই, শেভ করা নাই (আমি শেভ করি মাসে একবার)। এখন বোন আমাকে ঘুমাতে দিবে না...চুল কাটাতে যেতে হবে, শেভ করতে হবে ইত্যাদি নখরা শুরু করে দিলো। আমি পই পই করে বললাম...আজকের দিনটা রেস্ট নিই, কালকে মেয়ে দেখতে যাবো নে...মেয়ে তো আর উড়ে যাচ্ছে না...না তার এককথা...মেয়ে আজকেই দেখতে যাতি হবি।

আমি ঘুমে ঢুলতে ঢুলতে সেলুনে গেলাম, সেলুন থেকে ফিরে প্রায় ঘুমাতে ঘুমাতে শেভ করলাম। ততক্ষনে দেখি পুরা ফ্যামিলি রেডি...মেয়ের ফ্যামিলি থেকেও নাকি কল আসা শুরু হয়েছে...আমরা কতদূর...আর কতক্ষণ ইত্যাদি।

শেষে তিন চারবার ড্রেস বদল করে (কোন ড্রেসেই নাকি পাত্র পাত্র দেখাচ্ছে না!) অবশেষে রেডি হয়ে বের হলাম। সাথে বাবা-মা, বোন, ভাগিনী...আর দুলাভাই যাবে অফিস থেকে।

শেষ পর্যন্ত গিয়ে হাজির হলাম মেয়ের বাসায় (মেয়ের বোনের বাসা)। (আমাদের হাতে মিষ্টির হাড়ি টাড়ি ছিলো মনে হয়)

যাহোক, ঐ মেয়ে থাকে ওর বোন-দুলাভাইয়ের সাথে। ওখানেও পিচ্চি পাচ্ছি আছে ২ টা। ঐ বাসায় গিয়েই আমার ভাগিনী মহা মাস্তানী শুরু করে দিল। বাবা যেন ঐ পিচ্চিদের জন্য কি নিয়ে গেছিলো...তো...ওরা নিলো...তারপর খাওয়া শুরু করলো। আমার ভাগিনী দেখি মহা ঝাড়ি ঐ দুই পিচ্চিরে..."দাদুকে থ্যাঙ্কু বলছ?...জানো না, কিছু নিলে থ্যাঙ্কু বলতে হয়?" (আমার ভাগিনী তখন ৩ বছর)...ঐ পিচ্চি মেয়ে দুটো হতভম্ব হয়ে বাবাকে বলল থ্যাঙ্কু দাদু। (আমি মনে মনে বললাম সাবাস! এই নাহলে আমার ভাগিনী!)

অবশ্য একটু পর অবশ্য দেখা গেল আমার ভাগিনী পাত্রীর কোলে উঠে একটার পর একটা খাবার খেয়ে চলছে (কাউরে কোন থ্যাঙ্কু কিন্তু সে নিজেই বলে নাই)...আবার একটু পর পর দেখি অন্য দুটো পিচ্চির সাথে মারামারি লেগে যাচ্ছে। (আমি মনে মনে বললাম...সাবাস ভাগিনী...কিল দিয়া ঐ দুই পিচ্চিরে শোয়াইয়া ফালা)...অবশ্য বড়দের হস্তক্ষেপে অবশ্য তাদের মারামারি থেমে গেল কিছুক্ষণের মধ্যেই থেমে গেল।

তারপর কিছুক্ষণ পরে শুরু হল খাবার দাবারের উৎসব। টেবিলে হরেক রকমের খাবার দাবার...সবাই মহানন্দে খাচ্ছে...আমি একেতে পাত্র, তার উপর আবার লাজুক...তাই না না ঠিকাছে করে সময় কাটাচ্ছি। বেশিরভাগ রান্না নাকি মেয়ে নিজের হাতে করেছে (ঐসব দিনে সবাই একথাই বলে)

সবাই খাচ্ছে দাচ্ছে, আমিও খাচ্ছি, তবে অল্প স্বল্প। চুপচাপ বসে থকে থেকে বোর হচ্ছি...ভাবছি...কি করা যায়... ভাবলাম...মুমুকে মেসেজ পাঠাই...মুমুকে মেসেজ পাঠালাম..."মুমু...শরীর ভালো?" কিছুক্ষন পর রিপ্লাই আসলো "আপনি কে?"

সো, মেসেজ চালা চালিও বন্ধ। হরেক রকম খাবারের কারণেই কিনা যানি না, আমার হঠাৎ বাথরুম পেয়ে গেল (বড়টা)। বড়ই অস্বস্তিকর অবস্থা। চেপে রাখার চেষ্টা করলাম অনেক্ষণ। শেষে আর না পেরে বাথরুমের ঠিকানা জিজ্ঞেস করতে হলো...

বাথরুমে ঢুকে একটা সর্বনাশ হয়ে গেল...আমি দ্রোহী ভাইয়ের মত শব্দসহ বায়ু নিস্কাশন করলাম (২-৩ টা)। আমার তো তখন মনে হচ্ছিলো টয়লেটের ভেন্টিলেটার দিয়ে পালিয়ে যাই।

যাহোক, আর কোন শব্দ উৎপাদন ছাড়া কাজ সম্পন্ন করে বেরিয়ে এলাম। বাইরের দেখি আমার বোন দাঁড়িয়ে আছে...বোনকে চুপি চুপি জিজ্ঞেস করলাম ও কোন শব্দ শুনেছে কিনা... ও বললো...না (আল্লাহ বাঁচাইছে)।

যাহোক, পাত্র হিসাবে আমার তেমন কোন গুণ নাই। এজন্য মনে হয় মেয়ে পক্ষের গার্জিয়ানরা আমারে বেশি পছন্দ করে নাই...মেয়ে অবশ্য আমার লেখা টেখা পড়ছে অনলাইনে এবং লেখা পড়ে মোটামুটি দ্রবীভূত হইসে...তো মেয়ের বোন বলতেসে..." আমরা জানি, রেনেট দেখতে সেরকম ভালো না হইলেও ওর অন্যান্য গুণাবলী আছে...বোনের কাছ থেকে শুনছি ও নাকি ভালো লেখে...ইত্যাদি... (দেখলেন...মুখের উপর সরাসরি কিভাবে বলে দিলো আমার চেহারা ভালো না) দাঁড়ান...আপনার বোনের সাথে আমার কিছু হলে আপ্নারে আমি পাইছি...

যাহোক, সেদিনের বাদবাকি ঘটনা কার তেমন কিছু মনে নাই...
পরবর্তীতে মেয়ের সাথে আরো কয়েকবার দেখা হইসে...কিন্তু মেয়ে পক্ষের দাবী...এই একমাসের মধ্যেই বিয়ে করতে হবে...আমি বলি...আমারে কি পাগলে পাইসে...প্রেমের বিয়ে হলে নাহয় কথা ছিলো...কোথাকার কোন মেয়েকে একমাসের মাথায় বিয়ে করার কোন প্রশ্নই আসে না...মেয়েপক্ষের মতে...তাদের আরো অনেক সম্বন্ধ আসছে...আমি মাসখানেকের মধ্যে বিয়ে না করলে তারা তাদের মেয়ের বিয়ে অন্য কোথাও দিয়ে দিবে...মেয়ের বিয়ের বয়স পার হয়ে যাচ্ছে... (মেয়ের বয়স ২২)। বটম লাইন, তারা মাস-দেড়েকের মধ্যে মেয়ে বিয়ে দিবে...তা যার সাথেই হোক...আমি বললাম...ভালো কথা...বিয়ে দিয়ে দ্যান...মানা করসে কে? ওদিকে মেয়ে বেঁকে বসছে...তার নাকি আমাকেই পছন্দ!

লেখকদের ব্যাপারে মেয়ের নাকি ফ্যান্টাসি আছে... কতদিন নাকি স্বপ্নে হুমায়ুন আহমেদ আর মুঃ জাফর ইকবালের সাথে তার বিয়ে হইসে...(এই সেরেচে!) এর মধ্যে মেয়ে আমারে একদিন জিজ্ঞেস করে...আমি পড়াশোনা শেষ করে কি হতে চাই...আমি বললাম...সম্ভবত প্রাইভেট ইউনিভার্সিটির টিচার...এইটা শুনে মেয়ে আরো খুশি...বলে...ভালৈ হইসে...আপনি হুমায়ুন আহমেদ।জাফর ইকবালের মত লিখবেন, আবার ওদের মত শিক্ষকতাও করবেন...ঠিক যেমনটা আমি কল্পনা করে আসছি... (আবারও ওরে সারছে!)

তো, আমি ফাজলেমি করে বললাম...তা, লেখকদের এত পছন্দ, লেখকদের একটু আধটু আলুর্দোষ থাকে জানো তো? মেয়ে বলে , হ্যাঁ জানি...তা, আপনি ভালো লিখলে আপনার মেয়ে ভক্ত তো থাকবেই...ওটা নিয়ে আমি কিছু মনে করি না (এই কথা শুনে এই প্রথম মেয়েটাকে একটু ভালো লেগে গেল দেঁতো হাসি )

যাহোক, মেয়ের গার্জিয়ানের অনড় অবস্থানের কারণে ঐ সম্পর্ক আর আগায় নি... তাদের কথা...তাদের মেয়ের ভূড়ি ভূড়ি প্রোপোজাল আসে...আমার জন্য বছরখানেক ওয়েট তারা করতে পারবে না...তারা মেয়ের বিয়ে ২০০৯ এর মাঝামাঝির মধ্যে দিয়ে দিবে...

আমি বলিলাম, ভালো কথা...দিয়ে দ্যান...আমি এখন বিয়া করুম্না। ভদ্রলোকের এক কথা।

যেদিন চলে আসবো, সেদিন মেয়ে ফোন করলো...জিজ্ঞেস করলো, আমি দেখা করতে পারবো কিনা...আমি বললাম ঠিকাছে...গিয়ে দেখি...মেয়ে হাতে একটা গল্পবই নিয়ে দাঁড়িয়ে...

গল্পবই নিয়ে বিদায় জানিয়ে আমি চলে এলাম।

এরপর কি হইসে আমি কইতারিনা...


মন্তব্য

মৃত্তিকা এর ছবি

উদ্ধৃতিঃ
"এরপর কি হইসে আমি কইতারিনা.."

--মানে কি? কৈতারেননা মানে কি? ২০০৯ এর মাঝামাঝি তো শেষ! অ্যাঁ
১১ মাস পরে যখন ঐ মেয়েকে নিয়েই এই লেখা দিলেন, নিচ্ছয় পিছনে কোন কাহিনী আছে চিন্তিত ঝেড়ে কাশুন মশায় দেঁতো হাসি বিয়ের দাওয়াত না দিলেও চলবে।

রেনেট এর ছবি

কি আশ্চর্য! বিয়ে করলে দাওয়াত দিব না কেন? আমার বুঝি উপহার পেতে ইচ্ছা করে না? দেঁতো হাসি
ডেলোয়ারে মেয়ে দেখেন জলদি!
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

বর্ষা [অতিথি] এর ছবি

বেহায়া, বেলাজ...এক্টা মেয়েরে অপেক্ষা করায় রেখে আবার বুক ফুলিয়ে বলা হচ্ছে? আজই খোঁজ নাও কই আছে? নাকি এইটাই সেই খোঁজের মিডিয়া?

কত ভালো মেয়ে----'ওটা নিয়ে আমি কিছু মনে করি না (এই কথা শুনে এই প্রথম মেয়েটাকে একটু ভালো লেগে গেল )'---এইটা পুরা বিরল।

আমি হইলে কি করবো,তার একটা টার্ম বাইর হইছে ঐদিন। গোপনে কইতাসি।
এম্নে চরম হইছে। আমার বইন কিন্তুক আছে । ২৫।

রেনেট এর ছবি

ওমা! কয়কি! অ্যাঁ মেয়েকে অপেক্ষা করালাম কখন? আমি তো না-ই করে দিয়ে এলাম!

আপনার বোন সম্বন্ধে বিস্তারিত জানতে মঞ্চায় হাসি
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

রানা [অতিথি] এর ছবি

চেহারা কেমন তা বললে না দেখে ধরে নিচ্ছি মেয়েটো তোমার লেখা পড়বে বলে তুমি ধরে নিয়েছো (এবং মেয়েটির চেহারা ভাল)। শেষ লাইনটি "এরপর কি হইসে আমি কইতারিনা... " পড়ে মনে হচ্ছে তুমি হিন্দি সিনেমার মত "ধীরে ধীরে সে" প্রেমে পড়ে গেছ।

একটি মেয়ে রিক্সায় চলতে চলতে, বইয়ের দোকানে, হই-হট্টগোলের মাঝে, হুমায়ূন আহমেদ পড়তে পড়তে, বোন-দুলাভাইয়ের ঝগড়া শুনতে শুনতে তোমার কথা ভাবে । এরপর আর কি অজুহাত থাকতে পারে ?

রেনেট এর ছবি

হাহা...আপনার ইমাজিনেশন দেখে মুগ্ধ হলাম!
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

দ্রোহী এর ছবি

অভিনন্দন শ্বশুর আব্বা!!!!!!!!!!!!!

বালিকার নাম কী? ফোনে কথা হয় নিশ্চয়ই? বিয়ে খাচ্ছি কবে? (এরপর কী হইছে তা কইতারিনা - এই লাইনটা নিশ্চয়ই সচলদের আশু অত্যাচারের হাত থেকে বাঁচার জন্য বানানো)

আমার নামে গম চুরির অপবাদ দেন, মাথা পাইতা নিমু। তাই বলে উদোর পাদকে বুধোর পোঁদের বলে চালিয়ে দেবেন তা হবে না।

সাফি [অতিথি] এর ছবি

"উদোর পাদকে বুধোর পোঁদের চালিয়ে দেবেন তা হবে না।"

চরম

রেনেট এর ছবি

শ্বশুর আব্বা...যত যাই বলেন না কেন...সচলায়তনে পাদ শব্দটা বললেই আপনার কথা মনে হয়...

বালিকা আবার কে??????????? আপ্নারা আমার ভাত মারবেন দেখি............

হে সচলায়তনের পাঠিকাগণ...ইহা শুধুই পাত্রী দেখার গল্প...বিয়া বা প্রেমের না...
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

দ্রোহী এর ছবি

কিন্তু সচলায়তনের ইতিহাসে আমি একবারও পাদ দিসি বলে মনে পড়ে না।

বালিকা আবার কে হবে? আমার শ্বশুর আব্বা রেনেটের হবু বধু আমার শ্বাশুড়ি আম্মা। ভাত মারুম না। একবেলা পেট ভইরা বিয়ার খানা খামু কেবল।

হে সচলায়তন পাঠিকাগণ। রেনেট বিয়ের কথা স্বীকার যাচ্ছে না পাছে আপনার তারে ভবিষ্যতে আর ইয়ে না দেন ভেবে। আপনারা তাকে আশ্বস্ত করে বলুন যে সে বিয়ে করুক বা না করুন আপনাদের ইয়ের পরিমাণ কখনো কমবে না।

সাদামাটা [অতিথি] এর ছবি

এইটা কি করলেন!! পুরাটা শুনবার চাই...আমগোর কামে লাগবার পারে...কয়া লান...

রেনেট এর ছবি

এইডাই তো পুরা ইয়ে, মানে...
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই তাইলে গঠনা? বিয়া কি স্বদেশে না বিদেশে?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রেনেট এর ছবি

আরে কি যন্ত্রনা...এর মধ্যে বিয়ে পাইলেন কই? আমি বলছি পাত্রী দেখার গল্প...
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

গৌতম এর ছবি

...তাহলে আপনার বিয়ের খানা খাচ্ছি কবে?

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

::: http://www.bdeduarticle.com
::: http://www.facebook.com/profile.php?id=614262553/

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

রেনেট এর ছবি

আরে কি যন্ত্রনা...এর মধ্যে বিয়ে পাইলেন কই? আমি বলছি পাত্রী দেখার গল্প...
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

দ্রোহী এর ছবি

কান টানলেই যে মাথা আসে।

রেনেট এর ছবি

আব্বা...গঠনা প্রায় বছরখানেক আগের... এর আগে-পরে অন্য কোন গল্প নাই।
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

দ্রোহী এর ছবি

আব্বা। ঝাইড়া কাশেন। দেখবেন মনে শান্তি লাগবে।

গৌতম এর ছবি

আমিও তাই কই। ঝাইড়া ঝাইড়া কাশেন। তবে কাইশা ঝাইড়েন না কইলাম। পাত্রী শব্দ শুনলে ভেগে যেতে পারে। হাসি

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

::: http://www.bdeduarticle.com
::: http://www.facebook.com/profile.php?id=614262553/

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

রেনেট এর ছবি

নাহ...পোস্ট দেয়াটাই ভুল হইসে...পাব্লিক এখন আমার গায়েবী বিয়া দিয়া ছাড়বো মন খারাপ
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

শাহেনশাহ সিমন এর ছবি

ব্যাক্তিগত, বা ফেসবুকে বিষয়টা নিয়া ঝাইড়া কাইসো কিন্তু চোখ টিপি

_________________
ঝাউবনে লুকোনো যায় না

বর্ষা এর ছবি

আমার কমেন্ট গেলু কই? আবার লিখতেছি।
বেহায়া বেলাজ, বুলেট রেনেট...পাপিষ্ঠ। একটা মেয়েরে এম্নে অপেক্ষা করায় রেখে আবার পোষ্ট দেয়া হচ্ছে? নাকি পোষ্ট দিয়া আবার কানেকশনের ট্রাই মারা হচ্ছে।

'আপনি ভালো লিখলে আপনার মেয়ে ভক্ত তো থাকবেই...ওটা নিয়ে আমি কিছু মনে করি না (এই কথা শুনে এই প্রথম মেয়েটাকে একটু ভালো লেগে গেল )'---এমন ভালু মেয়ে পাওয়া বিরল!! বিয়া ত কনফার্ম আমার মনে হয়।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

রেনেট এর ছবি

আজ্ঞে বিয়া তো কনফার্মই...ঐ মেয়েরও বিয়ে হবে, আমিও বিয়ে করব (আলাদা আলাদা)
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ভ্রম এর ছবি

আর দেরি কেনো! কইরা ফেলেন বহুদিন বিয়া খাইনা তাছাড়া ২০০৯ তো এখনো শেষ হয়নাই! দেঁতো হাসি

রেনেট এর ছবি

হেহে...চলেন, আপ্নারে সোহাগ কমিউনিটি সেন্টারে নিয়া যামুনে। আমিও অনেকদিন বিয়া খাইনা দেঁতো হাসি
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মামুন হক এর ছবি

আসল গল্পগুলা লুকাইয়া খালি বানোয়াট কাহিনী শোনাও...
মার্কিন মুল্লুকে রেনেটীয় প্রেম কাহানী শুন্তে মঞ্চায় দেঁতো হাসি

রেনেট এর ছবি

এইযে...আইসা গেল আরেকজন...এদিকে পাব্লিক আমারে বিয়া দিয়া দিতেসে...আর উনি আম্রিকান প্রেম কাহিনী শুনতে চায়...
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মামুন হক এর ছবি

আরে তোমার বিয়া তো দিমু আমি, ভুইলা গেলা? অস্ট্রেলিয়া আইতে কই ক্যান হাসি
এখন পাব্লিকের রোষাণল থেকে বাঁচার জন্য ভুং ভাং মার্কা কিছু স্বরচিত প্রেমের গল্প ছাড়।

রেনেট এর ছবি

ধুরো মিয়া...এই মন্তব্যটা আমারে ফেসবুকে কইলে কি হইতো...
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

কীর্তিনাশা এর ছবি

বিয়ের কেনাকাটায় সাহায্য লাগলে কইয়েন রেনেট ভাই। আমি থাকুমনে সাথে।

আর আমগো হবু ভাবী সাহেবার কি কোন ছোট ভইন আছে?

সচলে অনেক শ্যালীকা প্রার্থী আছে তো তাদের কথা চিন্তা কইরা প্রশ্নটা করলাম। দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

রেনেট এর ছবি

ট্যাকা দিয়া সাহায্য করতারেন দেঁতো হাসি
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ওসিরিস এর ছবি

রেনেট ভাই মনে লয় ঘটনার ঘনঘটায় ঘুটা খাইতেছেন। গল্পবইখান কয়শতবার পড়ছেন?

***********************************************
সিগনেচার কই??? আমি ভাই শিক্ষিৎ নই। চলবে টিপসই???

রেনেট এর ছবি

হাহা...নারে ভাই...একশতবার বই পড়ার বয়েস বহু আগেই পার করে এসেছি...
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

স্বপ্নাহত এর ছবি

উস্তাদ দেখি শেষ রাইতের আগেই পুরা মাইর দিয়া ফালাইসে দেঁতো হাসি

গুড গুড। রেনেট ভাইকে অভিনন্দন।

এর পরে কি হইসে সেইটা আপনার কওনের দরকার নাই । তা কওয়ার জন্য এতগুলা সচল আছেই , তাদের উপর নির্দ্বিধায় আস্থা রাখতে পারেন। এর পরে যা হইসে তা তো বলবেই, যা হবে সেইটাও দিন তারিখ সহ বলে দিবে। দেঁতো হাসি

---------------------------------

তবে যে ভারি ল্যাজ উঁচিয়ে পুটুস্‌ পাটুস্‌ চাও?!

---------------------------------

বাঁইচ্যা আছি

রেনেট এর ছবি

হ...এই পোস্ট দেয়ার পর নিজেরে সেলেব্রেটি মনে হইতেসে...পাব্লিক আমার প্রেম-বিয়ে সবই করিয়ে দিচ্ছে দেঁতো হাসি
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

লুৎফুল আরেফীন এর ছবি

মেয়ে কি এই লেখাটাও পড়বেন না?

বিয়া না করলে কিছুদিন লেখা বন্ধ রাখেন, এতে মেয়েটা অন্তত অন্য কোথাও মনোযোগ দিয়ে বিয়ে করতে পারবে!

স্বপ্নাহত এর ছবি

হা হা হা। ব্যাপক বলসেন সুজন ভাই। আপনার কমেন্টে লাইকাইলাম চলুক

---------------------------------

তবে যে ভারি ল্যাজ উঁচিয়ে পুটুস্‌ পাটুস্‌ চাও?!

---------------------------------

বাঁইচ্যা আছি

রেনেট এর ছবি

হাহাহাহা...আরেফীন ভাই, আপনার মন্তব্য পড়ে অনেকদিন পর শব্দ করে হাসলাম...মেয়ের জন্য চিন্তিত হয়ে লাভ নাই...মেয়ের কম্পিউটার/ইন্টারনেট কিছুই নাই
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

নির্জন স্বাক্ষর এর ছবি

আমি তাইলে আমার ক্যামেরা ডা রেডি করি। বিয়ার ছবি তুইল্লা দিমুনে। দেঁতো হাসি
তয়, লেখাটায় মজা পাইসি।

----------------------------------------------------------------------------

ডানা ভাঙ্গা একলা কাক, পথ শেষে থাক...একলাটি থাক

রেনেট এর ছবি

আপ্নে আমার বিয়ের ছবি তুলবেন? সত্যি! (পয়সা দিমুনা কিন্তু দেঁতো হাসি )
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

বর্ষা [অতিথি] এর ছবি

ওই তাইলে তুমি যে ভালো লেখ জানলো কেম্নে? প্রেমপত্র?
'মেয়ের কম্পিউটার/ইন্টারনেট কিছুই নাই'----একবার মেয়ে দেখতে গিয়ে এই খবর ও বাইর হয়া গেছে। আমি কনফার্ম চুপে চুপে মেয়ের ফুটো দেখা হয় রাত বিরাতে,্তা মনে হয় হঠাৎ হাউসে লিখে ফেলস। এখন পচতাইতেছ কারণ পাবলিক তো বুকা না। পুরো লেখায় মেয়ের প্রতি প্রেম প্রবলভাবে দৃশ্যমান।

রেনেট এর ছবি

হাহাহা...আপ্নাদের মন্তব্যগুলো পড়ে বেশ মজা পাচ্ছি হো হো হো
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতিথি লেখক এর ছবি

আসলে অলস সময়ে উনি ঐ মেয়েটাকে কল্পনা করেন। তাই স্মৃতির রোমন্থন করতে গিয়ে একটা বানানো কাহিনী দিয়ে মেয়েটাকে স্বরণ করলেন আর কি। আপনারা বুঝেন না?
বিয়া খুব তাড়াতাড়ি খেতে পারবেন। এর পরের পোষ্ট হবে পাত্রী দেখা অতঃপর।

ধন্যবাদ।

দলছুট।
==========বন্ধু হব যদি হাত বাড়াও।

রেনেট এর ছবি

বাহ! পরবর্তী পোস্টের নামও ঠিক হয়ে গেছে দেখা যায়!
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতিথি লেখক এর ছবি

পাত্রীর একটা ফুটো দিলেই পারতেন,,, সব্বাই দেখতাম........

রেনেসাঁ

রেনেট এর ছবি

কি আশ্চর্য! আপ্নারা না বরং আমাকে পাত্রীর ছবি দেখাবেন!
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সুহান রিজওয়ান এর ছবি

মহামতি রেনেটের এই পোস্টটি জাতীয় পর্যায়ে আবিয়াত্যা পোলাপাইনের পাঠ্যসূচীর অন্তর্গত কর্বার দাবি জানাই...
পাত্রীর কুনো মাসতুতো ছুটো বোইন নাই ?? দেঁতো হাসি

---------------------------------------------------------------------------

মধ্যরাতের কী-বোর্ড চালক

রেনেট এর ছবি

মাস্তুতো না হয়ে পিস্তুতো হলে চলবে?
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অছ্যুৎ বলাই এর ছবি

টিনএজ প্রেমের গল্প, তাও আবার সেটলড প্রেম। দেঁতো হাসি
জাতি বিয়ের তারিখ জান্তে চায়।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

রেনেট এর ছবি

২৯ ফেব্রুয়ারী ২০১০
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

রেনেট ভাই বহুদিন বিয়ার ছবি তুলি না দেঁতো হাসি
------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

রেনেট এর ছবি

আমার এক কাজিন বিয়া করতেসে...ঠিকানা দিমু?
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

শাহেনশাহ সিমন এর ছবি

তুমি দোস্ত ভাগ্যবান। বিয়াকুল না হইয়াও পাত্রী দেখসো, মায় আবার তোমার ফ্যান!

বিয়ার তারিখ আর জায়গা জানাউ, আইসা পড়ুম য়্যাব্বড় গিফোট হাতে খাইছে

_________________
ঝাউবনে লুকোনো যায় না

রেনেট এর ছবি

আগে বল কি গিফট দিবা...তারপর চিন্তায়া দেখি বিয়া করবো কিনা হাসি
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মুশফিকা মুমু এর ছবি

আমাকে ঐখান থেকে মেসেজ করসিলা নাকি? হাহাহাহাহা গড়াগড়ি দিয়া হাসি
যাইহোক আমি সিওর রেনেট সাহেব এই মেয়ের প্রেমে পরে গেসেন আর ঐ মেয়েরো একি অবস্থা। চলে আসার দিন বই নিয়ে দেখা করা, আহা কি সুইট কি সুইট হাসি
মেয়েটা এই লেখা পড়ার পর কি হয় আমাকে গোপনে জানাইও চোখ টিপি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

রেনেট এর ছবি

হাহাহা... জ্বি...তোমাকে ঐখান থেকে মেসেজ করছিলাম...
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতন্দ্র প্রহরী এর ছবি

কী বই পাইসিলেন?

  • হুমায়ূন আহমেদের বই পাইলে: সাবধান! মেয়ে মিনিটে মিনিটে অভিমান কইরা ঠোঁট ফুলায়া বইসা থাকবে।

  • জাফর ইকবালের বই পাইলে: মেয়ের মনমানসিকতা বাচ্চাদের পর্যায়ে থাকবে। অথবা খুব বেশি কল্পনাপ্রবণ হবে। একটু খিয়াল কইরা...

  • ইমদাদুল হক মিলনের বই পাইলে: এই মেয়েরে হাজার ভালোবাইসাও তার মন যোগাইতে পারবেন না...

  • আনিসুল হকের বই পাইলে: 'অসম প্রেম'-এর ভালো সম্ভাবিলিটি আছে...

  • যদি শীর্ষেন্দু/সমরেশ/সুনীল/বুদ্ধদেব/সুচিত্রার বই পান: তাহলে কিন্তু বাসায় সারাদিন 'কাহানি ঘর ঘর কি', 'কিউ কি সাঁস ভি কাভি বহু থি', 'বেটিয়া' টাইপের সিরিয়াল দেখতে হতে পারে...

  • যদি মোহিত কামালের বই পান: অতি সত্ত্বর ডাক্তার দেখান।

  • যদি উর্দু শের-শায়েরির বই পান: পিছন ফেরেন। এরপর ঝাইড়া দৌড় লাগান দেঁতো হাসি

রেশনুভা এর ছবি

তুখোড় মন্তব্য দিলা মিয়া... দেঁতো হাসি
এত কিছু জানলা কেমনে? বই পেয়ে কি কাউকে বউ বানাচ্ছো?

অতন্দ্র প্রহরী এর ছবি

কী যে কন না রেশনুভাই। বইই পাই না, বউ পামু কই? দেঁতো হাসি

শাহেনশাহ সিমন এর ছবি

কী যে কন না বিডিআর ভাই! আপনার মত লোকজন ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার করেন বলেইনা আমার মত বয়সে ছোট, অভিজ্ঞতায় খাঁটো লোকেরা কিছু টিপস পায় খাইছে

_________________
ঝাউবনে লুকোনো যায় না

অতন্দ্র প্রহরী এর ছবি

চাপাবাজি বাদ্দেন মিয়া। আপনিই তো এই পথের অগ্রপথিক। আমরা তো নস্যি আপনার পারফরম্যান্সের কাছে। তা ছাড়াও, আপনার তো আর দুই মাসের মধ্যেই কুরবানি আসতেছে। রেডি হন দেঁতো হাসি

শাহেনশাহ সিমন এর ছবি

কী যে বলেন! আপনার পার্ফর্ম্যান্সেতো নজ্রুল্ভাইও তাব্দা খাই গ্যাছে চোখ টিপি

গরু তো এখনো কেনা হয় নাই। তবে টাইম ঠিকাছে। রোজার আড়াই মাস পরে কোরবানি হয়, এটাই ধর্মের নিয়ম চোখ টিপি

_________________
ঝাউবনে লুকোনো যায় না

অতন্দ্র প্রহরী এর ছবি

নজ্রুল্ভাই তো সবার গুরু। উনারে তো আমি নিজেও আইডল মানি এই বিষয়ে চোখ টিপি

কোরবানি হবেন তো আপনি। নিজেরে অ্যাম্নে গরু কইলেন? চিন্তিত

শাহেনশাহ সিমন এর ছবি

আমি আল্লাহ'র উদ্দেশ্যে পশু কোরবানির কথা কইছি। আপনে কিসের লগে মিলাইতেছেন, এট্টু খুলি কন তো চিন্তিত

শর্মাইলে ফেসবুকিং মারেন চোখ টিপি

_________________
ঝাউবনে লুকোনো যায় না

রেনেট এর ছবি

শর্মায়া কি বলল, আমারে এট্টু কানে কানে বইলো
(কোরবানী হওয়াতে শুভেচ্ছা)
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

শাহেনশাহ সিমন এর ছবি

কোরবানি করার মাঝে শুভেচছা ক্যান? ঐটা তো মোবারক!

_________________
ঝাউবনে লুকোনো যায় না

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

মন্তব্যে পিলাস!! দেঁতো হাসি
--------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

অতন্দ্র প্রহরী এর ছবি

দেঁতো হাসি

ইশতিয়াক রউফ এর ছবি

রেনেটের লেখা, তাই ব্যস্ততা উপেক্ষা করেও টুক করে পড়ে নিয়েছিলাম। ভাবছিলাম রেনেটের যেখানে শেষ, সেখান থেকেই বাকি গল্পটুকু আমি বলে দেই। আফসোস, দিবা-নিশি যেই নারীর চেহারা চোখে ভাসে (= সুপারভাইজার), তাঁর ভয়ে লেখা হয়ে উঠলো না। প্রহরীর এই অসামান্তব্যে বুকের বোঝা হালকা হয়ে গেলো। দেঁতো হাসি

অতন্দ্র প্রহরী এর ছবি

আরে মিয়া লেখ, লেখ... আমরাও আরও একটু মজা নেই দেঁতো হাসি

রেনেট এর ছবি

আরে এত ডরাইলে চলে? লিখে ফেলো "সুপারভাইজরকে পটানোর ১০১ টি উপায়"
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

জি.এম.তানিম এর ছবি

রেনেট ভাই বিভিন্ন রকম কথা বলে ফাইসা গেসে... আমিও ক্যামেরা রেডি করলাম। দেঁতো হাসি

বইয়ের ব্যাপারে প্রহরীর আইডিয়া ব্যাপক... ব্যাগভর্তি বই নিয়ে তাকে বিভিন্ন জায়গাতে ঘোরাঘুরি করতে দেখা যায়। চোখ টিপি
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

রেনেট এর ছবি

খাইসে...আল্লাহ দিলে আমার বিয়াতে ফটোগ্রাফারের অভাব হবে না দেখা যায় দেঁতো হাসি
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

রেনেট এর ছবি

বইয়ের ব্যাপারে প্রহরীর আইডিয়া ব্যাপক... ব্যাগভর্তি বই নিয়ে তাকে বিভিন্ন জায়গাতে ঘোরাঘুরি করতে দেখা যায়

গড়াগড়ি দিয়া হাসি
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতন্দ্র প্রহরী এর ছবি

সব মিছা কথা মন খারাপ

রেনেট এর ছবি

খাইছে প্রহরী ভাই দেহি থিসিস কইরালাইসেন... (এতগুলা মেয়ের কাছ থেকে এত এত গিফট পাইছেন!)
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মাহবুব লীলেন এর ছবি

বিডিআর সাব
আর বইটা যদি হয়: দাঁত ব্রাশ করার সহজ উপায়?

তাইলে?

অতন্দ্র প্রহরী এর ছবি

তাইলে আর কি, বইটার সাথে টুথব্রাশ আর টুথপেস্ট কেনার টাকা নিতে ভুলবেন না কিন্তু! দেঁতো হাসি

অতিথি লেখক এর ছবি

আহা এইখানেই শেষ? চলতো আরো কিছুক্ষণ! দেঁতো হাসি

কত কিছু জানেন আপনে.. হাসি (হাইসা গড়াগড়ি দেবার ইমোটিকন দেয়া শিখি নাই অখনো!)

মর্ম

বর্ষা [অতিথি] এর ছবি

অতন্দ্র প্রহরী, মন্তব্য পড়ে আমার হাত থেকে ছলকে চা পড়ে গেলো। অতি উত্তম, অতি অতি অতি অতি...উত্তম।

অতন্দ্র প্রহরী এর ছবি

শুক্রিয়া, শুক্রিয়া... দেশে আসলে আমার তরফ থেকে আপনার জন্য এক কাপ চা রইলো দেঁতো হাসি

ওসিরিস এর ছবি

রেনেট ভাইয়ের মনে লয় একটু শরমিন্দা লাগতেছে। তাই উনার পক্ষ থেকে আমি সকল সচলকে অভিনন্দন জানাচ্ছি। আপনাদের সক্রিয় অংশগ্রহনের বদৌলতে এই পোস্ট এখন গুতুগুতির টপে আছে। পাত্রী এই পোস্টো না দেখিয়া যাবে কই? আব তেরা কেয়া হোগা কালিয়া......

***********************************************
সিগনেচার কই??? আমি ভাই শিক্ষিৎ নই। চলবে টিপসই???

রেনেট এর ছবি

আব তেরা কেয়া হোগা কালিয়া......

কথাডা কি আমারে বললেন জ্বনাব? মন খারাপ
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

হিমু এর ছবি
রেনেট এর ছবি

ছিঃ ছিঃ কি বলেন! আপনাদের মত সিনিয়র ভাই রেখে আমি আগে বিয়ে করে ফেলবো? কিভাবে ভাব্লেন? আপনি শুধু এট্টু শালী-টালী দেখে বিয়া কইরেন বস।
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অনার্য সঙ্গীত এর ছবি

আমার আব্বা খালি বুঝেনা আমার বয়স বাড়তেছে মন খারাপ । হে নিজে কিন্তু আমার বয়সে বিয়া করছিল! আল্লা আমার আব্বার বোধোদয় করায়া দেও খাইছে
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

হিমু এর ছবি

হার্ডঅয়্যারের দোকান থিকা এক্টা ভালো করাত কিনেন। তারপর শোয়ার খাটটা চিরে অর্ধেক করতে থাকেন। ক্ষতি কম শব্দ বেশি। ঘ্যাশঘোশ শুনে আপনার পিতা এসে হুঙ্কার দিবেন, হচ্ছেটা কী? তখন যথোপযুক্ত বিনয়ের সাথে বলবেন, একা মানুষ এত চওড়া খাট দিয়ে কী করবেন, তাই চিরে চিকন করছেন। আশা করা যায় আপনার বাপজান বুঝবেন।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

মণিকা রশিদ এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি
_______________________________
আর সব যুদ্ধের মৃত্যুর মুখে হঠাৎ হাসির মতো ফুটে ওঠা পদ্মহাঁস
সে আমার গোপন আরাধ্য অভিলাষ!
--আবুল হাসান

----------------------------------------------
We all have reason
for moving
I move
to keep things whole.
-Mark Strand

রেনেট এর ছবি

হিমু ভাইয়ের বুদ্ধি কাজে লাগাতে পারেন
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সৌরভ এর ছবি

অভিনন্দন। বইয়ের ভিত্রে নিশ্চয়ই একটা চিঠি-টিঠি ছিলো, সেটার কথা বাদ গেলো মনে হচ্ছে।


আবার লিখবো হয়তো কোন দিন

রেনেট এর ছবি

চিঠিও থাকে নাকি? ঝান্তাম নাতো! দাঁড়ান খুঁজে দেখি।
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মাহবুব লীলেন এর ছবি

আপনি ভালো লিখলে আপনার মেয়ে ভক্ত তো থাকবেই...ওটা নিয়ে আমি কিছু মনে করি না

সাবধান রেন্টু মিয়া সাবধান
মাইনকা চিপা পযন্ত দেখছ
কিন্তু সিটি কর্পোরেশনের সুইপাররা যে সাঁড়াশি দিয়া গলা চিপ্পা কুত্তা মারে
এইডা হইল সেই চিপা

পয়লা দেখা যায় না কিন্তুক একটু পরেই কোঁৎ

রেনেট এর ছবি

আপনি হচ্ছেন ওস্তাদ মানুষ...আপ্নার কথা মনে রাখতেই হয় চিন্তিত
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

বর্ষা এর ছবি

মাহবুব লীলেন ভাই, পোলাটারে সত্যি কথা টা বইলা দিলেন...এখন তো ট্যাক্টিসটা বুইঝা গেলো।
********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

সাইফ তাহসিন এর ছবি

বদের বদনা রেনেট, তাহলে ডুবে ডুবে লাল পানি কালাপানি খাইতেছ।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

রেনেট এর ছবি

বদের বদনা

মন খারাপ মন খারাপ
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

তানবীরা এর ছবি

যাহোক এবার পাত্র পেলে, এমন কি আর মন্দ ছেলে ????

**************************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

রেনেট এর ছবি


---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

বর্ষা এর ছবি

আম এইটারে সাধ্যমতো গুতায়া শীর্ষে রাখার চেষ্টা করবো, মেয়েটার নজরে না পড়া পর্যন্ত।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

রেনেট এর ছবি

এত কষ্ট না করে আপনার বোনকে পড়ান হাসি
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

বীরবল এর ছবি

কি মন্তব্য করবো এখনও বুঝে উঠতে পারলাম না।

রেনেট এর ছবি

বুঝে উঠলে মন্তব্য কইরেন...আমি আছি এখানেই।
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মুশফিকা মুমু এর ছবি

OMG প্রহরীর বই এন্যালিসিস দেখে আমি হাসতে হাসতে পড়ে গেলাম গড়াগড়ি দিয়া হাসি
আমি জীবনেও কাওকে বই দেই নাই, ভবিষ্যতে দেয়ার জন্য মনে থাকবে খাইছে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অনিন্দিতা চৌধুরী এর ছবি

রেনেট তারপরের পর্ব কই?

রেনেট এর ছবি

এটা তো এক পর্বের হাসি
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ধুসর গোধূলি এর ছবি

- আপসুস, লিখক হৈতে পারলাম না! তাইলে অন্তত কারো না কারো ফ্যান্টাসীতে খোয়াবে হানা দিতে পারতাম! হায় হুসেন, হায় হাসান... কী হবে গো আমার নাতিপুতির! মন খারাপ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

রেনেট এর ছবি

কাইন্দেন না
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

রেনেট এর ছবি

যারা বিভিন্ন জল্পনা কল্পনা করলেন, তাদের জ্ঞাতার্থে জানাই, ঐ মেয়ের বিয়ে হচ্ছে আগামী সপ্তায় দেঁতো হাসি
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।