বিবর্ণ ছড়া

সংসারে এক সন্ন্যাসী এর ছবি
লিখেছেন সংসারে এক সন্ন্যাসী (তারিখ: শুক্র, ০৯/০৫/২০০৮ - ১১:১২অপরাহ্ন)
ক্যাটেগরি:

অণুগল্প-জোয়ারের পর সচলায়তনে ছড়ার ছড়াছড়ি চলছে। তাতে অংশ না নিয়ে থাকি কী করে?

কামরাঙা নয়, কালরাঙাও নয় - এই ছড়াগুলোকে তাই বিবর্ণ বলাই উচিত।

দ্বিতীয় ছড়াটির কারণে বিবাহিত সচল-সচলারা আমাকে তাড়া বা ত্যাজ্য করতে পারেন বলেই মনে হয় হাসি

________________

কী নামে ডাকি

কনডম কিনে বনে গেছি বোকা
যদিও নতুন ব্র্যান্ড,
ব্যবহৃত সেটি - তাকে কি তাহলে
বলবো সেকেন্ডহ্যান্ড? চিন্তিত

যুদ্ধবিজয়ী

ওকে নিয়ে ঘর বানানোর শখ ছিলো খুবই অবরুদ্ধ
লক্ষ্য পূরণে বহুদিন ধরে করতে হয়েছে যুদ্ধ।
বিয়ে হয়ে গেলে ভাবলাম বুঝি হলো চিরতরে সন্ধি
মোটেও তা নয়, যুদ্ধে জিতেও হয়েছি যুদ্ধবন্দী।


মন্তব্য

পরিবর্তনশীল এর ছবি

বেশ! বেশ!
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ধন্যবাদ।
তবে আমার লেখায় সংক্ষিপ্ততম মন্তব্য করার অভ্যেস আপনার যাবে বলে মনে হচ্ছে না মন খারাপ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

বিপ্রতীপ এর ছবি
সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍এমন আকর্ণবিস্তৃত হাসি দেখলে মনটা প্রফুল্ল হয়ে ওঠে। আমিও একটা দিই দেঁতো হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

শামীম এর ছবি

মাত্র চারটি লাইন,
বক্তব্য বিশাল ফাইন।

ভাববেন না ফের আছি জীবিত,
বহু আগে ফিনিশ আমাদের যুদ্ধ।
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

যুদ্ধ শেষ - বললেই হলো! হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

খেকশিয়াল এর ছবি

মজা হইসে দেঁতো হাসি

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍কমেন্ট "মজা হইসে"
খেকশিয়ালে কইসে হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

স্নিগ্ধা এর ছবি

অমনতর যুদ্ধে যদি হয়ই কেউ বন্দী
গুয়ান্তানাবেও মধুর লাগে, ভেতরে এতোই সন্ধি !
সেসব কথা আমজনতা বুঝতে নারে হায়
'লাড্ডু' যখন উজার হবে, তখন কি উপায় ?

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

হয়তো আমার জীবননীতি ভুল অথবা শুদ্ধ -
‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আমজনতা যেটাই ভাবুক, চাই না কোনও যুদ্ধ হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধ্রুব হাসান এর ছবি

তবে 'লাড্ডু' যখন উজার হবে, তখন কি উপায় ভাইজান?? খাইছে চিন্তিত

স্নিগ্ধা এর ছবি

নিতান্তই cliche অর্থে যে বিয়ে/যুদ্ধকে দীল্লি কা লাড্ডু বলা হয় সেটা বুঝিয়েছি। আমি আবার 'পৃথিবীতে সবই সম্ভব' এই নীতিতে বিশ্বাসী - তাই সন্ন্যাসী সম্পর্কে কিছু না জানলেও ধরেই নিচ্ছি নিশ্চয়ই তার ভাগ্যেও 'লাড্ডু' জোটা সম্ভব - তবে উজার হয়ে গেলে ফস্‌কে গেলো, তাই সহ সচল হিসেবে একটু সাবধান করছিলাম আর কি হাসি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আপনি আর আমি প্রায় একই সময়ে মন্তব্য লিখছিলাম হেতু নিচের মন্তব্যটি লিখেছি আপনারটি না পড়েই হাসি

আবারও বলি, লাড্ডুপ্রীতি আমার নেই এবং হবেও না (কিছু কিছু জিনিস কখনওই ঘটবে না - আমি এই তত্ত্বে বিশ্বাসী)। তাই তা পূর্ণ থাকলো, কি উজাড় হলো, আমার তাতে কিছুই এসে যায় না হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধ্রুব হাসান এর ছবি

আপনি বেরসিক কেন্‌রে ভাই? একটু আধটুকু লাড্ডু খেলে কি হয়? খেয়ে দেখুন না একটু... চোখ টিপি চোখ টিপি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আমি কিন্তু রসিক। রসালো মিষ্টি পছন্দ করি। আর লাড্ডু তো শুকনো মিষ্টি হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধ্রুব হাসান এর ছবি

তো আজ থেকে অন্তত আমি বলতে পারি, রাশিয়া'কা রসালো স্পঞ্জ মিষ্টি জো খায়েগা ওয়ো বি পস্তায়েদা ওউর জো নেহি খায়েগা ওয়ো হিজরে বন যায়েগা... চোখ টিপি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍এমন সরলীকরণ কি ঠিক হলো? হাসি
লাড্ডুভোক্তা বা লাড্ডুভক্তের সংখ্যা কিন্তু এই দেশে (আমি কিন্তু রাশিয়ায় না, ইউক্রেনে) অঢেল...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধ্রুব হাসান এর ছবি

অ্যাঁ ভাই আমি তো হুদা রাশিয়ার কথা কইনাইক্কা। আমিও তো আপনার দলেই...প্রতি ইউকেন্ডেই রশালো কিছু পেটে না পড়লে তো আমার চলেই না। হাসি হাসি রাশিয়া তো যাষ্ট একটা লাড্ডু'র নাম হয়ে আসলো মাত্র...হা হা হা...এইবার একটু পানাহার করতে যাই...(বেড়াল)

স্নিগ্ধা এর ছবি

....

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍একেবারে "নির্বাকহারা" হয়ে গেলেন? চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍এতোদিন জেনে এসেছি, "লাড্ডু" মানে বিবাহ বা দাম্পত্যজীবন। এই অর্থে 'লাড্ডু উজাড় হওয়া' মানে যা দাঁড়াচ্ছে, সে বিষয়ে আমাকে কেন খোঁচা দেয়ার চেষ্টা চলছে, বুজতার্লাম্না মন খারাপ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

স্নিগ্ধা এর ছবি

আহা সে আর বলতে! সে তো আমরা জানিই। তবু খামোখাই পরপোকারের দায়িত্ব পালন করছিলাম আর কি দেঁতো হাসি

আপনার মন্তব্য থেকে 'উজাড়' বানানটার সঠিক রূপ পাওয়া গেল। আমার মাঝে মাঝে এটা হয়, হটাৎ করে অন্য একটা 'র' বা 'ন' কে ঠিক মনে হতে থাকে। কিঞ্চিত বুদ্ধির অভাব আর কি (আমার, আমার, অন্য কাউকে বলছি না!) হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আহ্
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ভাই, ব্যথা পাইলেন? চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

আকতার আহমেদ এর ছবি

ছড়ার জন্য (বিপ্লব)
আর চমত্কার নামকরণের জন্য উত্তম জাঝা!

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍প্রশংসার ক্ষেত্রে আপনি দরাজদিল। এলেবেলে লিখেও আপনার বাহবা পাওয়া যায়, এটা আমি লক্ষ্য করেছি হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অনিন্দিতা এর ছবি

২ নং টা খুব ভাল লাগল।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍অনিন্দিতা নিন্দা করতে পারেন না... হাসি
ধন্যবাদ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতিথি লেখক এর ছবি

২ নং টা ভালো হইসে।

ফেরারী ফেরদৌস

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍সবারই, দেখি, দুই-নম্বরপ্রীতি! ব্যাপারটা কী? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতিথি লেখক এর ছবি

তালি! তালি!!

সৈয়দ আখতারুজ্জামান

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍উপর্যুপরি তিনটি মন্তব্য অতিথি লেখকদের! এমনটি সচলায়তনে হামেশা ঘটে না বলেই মনে হয়।

মওকা পেয়ে একটু ইয়ে করে নিলাম... চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

মাহবুব লীলেন এর ছবি

আহারে বেচারা...

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍কাকে বললেন? কনডমওয়ালাকে? নাকি যুদ্ধবন্দীকে? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

দ্রোহী এর ছবি

প্রথম ছড়ার ব্যাপারে কি আর বলবো? (বিপ্লব)

দ্বিতীয় ছড়ায় কিঞ্চিৎ সহমত ও কিঞ্চিৎ দ্বিমত পোষণ করছি। কিছুটা হলেও যুদ্ধবন্দী তো হয়েছি - বিড়ি খেতে পারি না। মাল খেতে পারি না। শুয়োর খাওয়া সেই কবেই বন্ধ হয়েছে!

তবে এটা ঠিক যে আগে ছিলাম ভাদাইম্যা আর এখন হইছি সংসারী।


কি মাঝি? ডরাইলা?

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍বিড়ি খেতে পারি না। মাল খেতে পারি না। শুয়োর খাওয়া সেই কবেই বন্ধ হয়েছে!

আন্তরিক সহানুভূতি।

আগে ছিলাম ভাদাইম্যা আর এখন হইছি সংসারী।

অভিনন্দন।

কিন্তুক কথা হইলো, আমি যে সংসারী হই নাই, এর মানে আমি ভ্যাদাইমা? মন খারাপ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- অযু, আমার অযু করতে হইবো রে।
খাইস্টা ইজ ব্যাক। আমার লোটা কই, লোটা!!!
___________
<সযতনে বেখেয়াল>

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍লোটা-অযু মন্তব্য আর কতো চালাইবেন? চিন্তিত
নতুন কিছু বাইর করেন...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- যতোকাল রবে পদ্মা, মেঘনা, গৌরী, যমুনা বহমান
ততোকাল রবে আমার লোটা-বদনা-অযুর অঙ্গীকার-
হে সন্ন্যাসী জী।

ছন্দ মিলে নাই? ব্যাপার না। মূলভাব ঠিক থাকলেই হৈলো।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ছন্দে কী আসে যায়!
বুঝলাম, আপনি এক্কেরে এক নীতির লোক। ঠিক বুচ্ছি?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি
সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍এইখানে আবার কী ভেম করলাম? অ্যাঁ

আর ভেমের বাতিক কি খালি বুড়া বয়সেই? ইস্কুলে পড়ার সময়, যমন, একই বানান চোদ্দবার ভুলের বাতিক আছিলো আমার। আর আমি এমনিতেই বেশ আত্মভোলা-টাইপ হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- ইস্কুলের ভেম তো ভেম না, ঐটা হৈলো বয়সের দোষ।
আমি একবার পরীক্ষায় খাতায় গোলাপী মেয়েটার নাম লিখে দিছিলাম। পরে স্যার আমারে ডাইকা কয়, "ঐ বদমাশ। বাঁন্দরামী করার জায়গা পাস না? ডাস্টার দিয়া পিডাইয়া এক্কারে ডাবায়া লামু তোরে!"

আমি কই, স্যার এন্টশুলডিগুং।
স্যার কয়, ইয়ার্কী করো আমার লগে?
আমি কই, আজ্ঞে না স্যার, বয়সের দোষ!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ গড়াগড়ি দিয়া হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

মনের কমেন্টঃ
১ নম্বরটা বেশি ভালো লাগলো।

মুখের কমেন্টঃ
২ নম্বরটা বেশি ভালো লাগলো।

ঃ)

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ফুলচন্দন পড়ুক ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আপনার মনে আর মুখে হাসি

ভালো কথা, "ঃ)" - এইটা কী???

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রায়হান আবীর এর ছবি

দুই নং চরম!!!
---------------------------------
জ্ঞানীরা ভাবলেন খুব নাস্তানাবুদ করে ছাড়া গেছে...আআআহ...কি আরাম। বিশাল মাঠের একটি তৃণের সাথে লড়াই করে জিতে গেলেন।

ছোট্ট তৃণের জন্য অপরিসীম ঘৃণা।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আপনারও দুই-নম্বরপ্রীতি? হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতিথি লেখক এর ছবি

হাহাহাহাহাহা

বউয়ের কাছে শুনলাম আপনে আবার বোম ফাটাইছেন। মিছা কয়নাই দেঁতো হাসি

সন্ন্যাসী পাঙ্খা ক্লাব-এর পক্ষ থেইক্কা অনেক অনেক ধইন্যাপাতা!!

এজাজ

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আপনে আবার বোম ফাটাইছেন

আপনি তো আমাকে সেরিয়াল টেরোরিস্ট বানিয়ে দিলেন হাসি

আপনার স্ত্রীকে আমার পক্ষ থেকে একরাশ ধন্যবাদ আমার বিজ্ঞাপন ও প্রচার করার জন্য।

সন্ন্যাসী পাঙ্খা ক্লাব

অ্যাঁ

তার মানে, আমি দেশে বেড়াতে গেলে আমার খাওন, থাকন, ঘুরন ফ্রি? চিন্তিত

প্রভূতউত্সাহদায়ী মন্তব্যের জন্য ধন্যবাদ। খুবই জোশ পেলাম।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

শেখ জলিল এর ছবি

আহা! ২ নম্বরটা চরম।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍কবিরও দুই নম্বর পছন্দ! হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতিথি লেখক এর ছবি

এইটা মিস করলাম কি করে?!!!!

চরম চরম! পুরা চরম হইসে
দুইটাই!!

---
স্পর্শ

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ধন্যবাদ।
কিন্তু এসব মিস করলে তো চলবে না! চাল্লু
অতন্দ্র প্রহরীর সঙ্গে যোগাযোগ করুন চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতিথি লেখক এর ছবি

কিন্তু এইটার রঙ কাম রাঙ্গা দেন নাই বইলাই তো ডস খাইসি!! মন খারাপ

আমার কাছে তো যথেষ্ট কামরাঙা মনে হইলো?!!
ঐটা আবার আমার প্রিয় রঙ কিনা!! হে হে হে ! দেঁতো হাসি

ভাবতেছি ফেসবুক প্রোফাইলএ প্রিয় রঙ - কামরঙ লিখবো কিনা! চিন্তিত

---
স্পর্শ

অতন্দ্র প্রহরী এর ছবি

আরে আমিই তো উনাকে খবর দিয়ে পাঠালাম লেখাটা পড়তে, আর মন্তব্য করতে! চোখ টিপি
_______________
বোকা মানুষ মন খারাপ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।