যুদ্ধাপরাধী তুই হবে তোর ফাঁসি

লুৎফর রহমান রিটন এর ছবি
লিখেছেন লুৎফর রহমান রিটন (তারিখ: রবি, ১২/১২/২০১০ - ৯:১৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

যুদ্ধাপরাধীদের বিচার চাই

যুদ্ধাপরাধী তুই নেই তোর ক্ষমা
ইতিহাসে আছে তোর অপরাধ জমা।
হাতে তোর লেগে আছে রক্তের দাগ
এখনো গেলো না তোর পাকি অনুরাগ!

তোর চোখে আজো দেখি শকুনের ছায়া
তোর মুখে থুতু দেয় জননী ও জায়া।
কন্যার কাছে তুই ধর্ষক পিতা
নিজ হাতে জ্বেলেছিলি বাঙালির চিতা।
সে চিতায় তুলেছিলি তুই নিজ মাকে
মনুষ্য পরিচয় তোর কিছু থাকে!

তোর প্রতি বাঙালির ঘৃণা শুধু ঘৃণা
পশুরও অধম তুই রক্ষা পাবি না।
মানবিকতার তুই জল্লাদ, যম—
মাটিও নেবে না তোকে ওরে নরাধম!
যুদ্ধাপরাধী তুই হবে তোর ফাঁসি।

আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি……

অটোয়া,৭ ডিসেম্বর ২০১০


মন্তব্য

স্পর্শ এর ছবি

অসাধারণ!


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

সুরঞ্জনা এর ছবি

তোর চোখে আজো দেখি শকুনের ছায়া
তোর মুখে থুতু দেয় জননী ও জায়া।
কন্যার কাছে তুই ধর্ষক পিতা
নিজ হাতে জ্বেলেছিলি বাঙালির চিতা।
সে চিতায় তুলেছিলি তুই নিজ মাকে
মনুষ্য পরিচয় তোর কিছু থাকে!

এর থেকে ভাল বর্ণনা হয় না।
অসাধারণ।
............................................................................................
স্বপ্ন আমার জোনাকি
দীপ্ত প্রাণের মণিকা,
স্তব্ধ আঁধার নিশীথে
উড়িছে আলোর কণিকা।।

............................................................................................
এক পথে যারা চলিবে তাহারা
সকলেরে নিক্‌ চিনে।

কৌস্তুভ এর ছবি

গুরু গুরু গুরু গুরু গুরু গুরু

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মাটিও নেবে না তোকে ওরে নরাধম!
যুদ্ধাপরাধী তুই হবে তোর ফাঁসি।

আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি……


গুরু গুরু
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আবির আনোয়ার [অতিথি] এর ছবি

গুরু গুরু গুরু গুরু গুরু গুরু

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

চমৎকার ছড়া রিটন ভাই! কানাডা ফিরেছেন?

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

তিথীডোর এর ছবি

গুরু গুরু

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নিয়াজ মোর্শেদ চৌধুরী এর ছবি

চমৎকার ছড়া। তারা দেয়ার ক্ষমতা নেই, থাকলে অবধারিত পাঁচ তারা!

হোম - টুইটার - ফেইসবুক - উইকিপিডিয়া - এ্যাকাডেমিয়া

সুজন চৌধুরী এর ছবি

ঝিমাইতেছিলাম, ছড়াটা পড়ে ঝিম ছুটে গেল!
ভয়ংকর হৈছে রিটন ভাই!

"মাটিও নেবে না তোকে ওরে নরাধম!
যুদ্ধাপরাধী তুই হবে তোর ফাঁসি।

আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি……"

শিশির স্যারের পেইন্টিংগুলা মনে পড়ে গেল।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

অতিথি লেখক এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‌‌‌‌‌‍‍রিটন ভাই, স্যালুট! দারুন লিখেছেন।

রাজাকার নিয়ে আমার লেখা একটা কবিতা আপনাকে উৎসর্গ করতে চাই। লেখাটা বিচারের কার্যক্রম শুরু হবার আগের। লেখাটা সচলে দিয়েছিলাম। মডারেটরেরা ঘ্যাচাং করে দিয়েছে।

রাজাকারের ফাঁসি চাই

ঐ বাঙ্গালি, তুই ভুললি কি তোর শোক?
আজ খুনি বাঁচাতে জড় হয় কত লোক!
ভুললি কি তুই সেদিনের কথা?
রক্তে রাঙ্গানো বিজয়ের গাঁথা?

ভাইয়ের রক্ত, বোনের দেহ,
আল-বদরের জাতিদ্রোহ,
এই নিয়ে সেই মুক্তির গান।
১৬ ডিসেম্বর চির অম্লান।

লাখো মা হল সন্তানহারা,
নারী হল বস্ত্রহীনা, পাকবাহিনীর দ্বারা।
সাথে ছিল কত রাজাকার।
কানে বাজে আজও সেই হাহাকার।

হয়নি বিচার ওই ঘৃণ্য অপরাধীর।
বাঙ্গালি আজ বিচারের তরে অধীর।
হাতে হাত রেখে জাগো সব প্রাণ,
দলমত ভুলে তোল নতুন শ্লোগানঃ
“এক হও সব বাংলাদেশি
খুনি রাজাকারের হবেই ফাঁসি।”

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
দেবাশিস মুখার্জি
[db.mukherjee.blog@gmail.com]
অল্পসল্প...কবিতা-গল্প...

অনার্য সঙ্গীত এর ছবি

গুরু গুরু
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

সুমন চৌধুরী এর ছবি
দুষ্ট বালিকা এর ছবি

আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি……

হাসি

-----------------------------------------------------------------------------------
...সময়ের ধাওয়া করা ফেরারীর হাত থিকা যেহেতু রক্ষা পামুনা, তাইলে চলো ধাওয়া কইরা উল্টা তারেই দৌড়ের উপরে রাখি...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

শাহেনশাহ সিমন এর ছবি

দুর্দান্ত!!!
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

দিগন্ত বাহার [অতিথি] এর ছবি

চরম হইছে রিটন ভাই! =D>

নীড় সন্ধানী এর ছবি

‍‌চমৎকৃত হলাম!

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
এ ভ্রমণ, কেবলই একটা ভ্রমণ- এ ভ্রমণের কোন গন্তব্য নেই,
এ ভ্রমণ মানে কোথাও যাওয়া নয়।

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অতিথি লেখক এর ছবি

অসাধারণ!


মানবিকতার তুই জল্লাদ, যম—
মাটিও নেবে না তোকে ওরে নরাধম!

গুরু গুরু

কুটুমবাড়ি

মর্ম এর ছবি

প্রকাশিত হবার প্রায় ৩৬ ঘন্টা পর এ লেখাটা পড়া হয়েছে মাত্র ২৪৮ বার- আমরা বোধ হয় লেখাটির যোগ্য সম্মান দিতে পারলাম না মন খারাপ

জঘন্য সব অন্যায় যারা করেছে তাদের শাস্তি হোক। আর কিছু বলার নাই আসলে...
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

লুৎফুল আরেফীন এর ছবি

.... ... ... ফাঁসি হবে তো আদৌ?

আমার মনটাই আসলে নষ্ট হয়ে গেছে। এখন আর বিশ্বাস করে ঠকতে ইচ্ছা হয় না। তার চে অবিশ্বাস করে বাজী হারতে রাজী আছি।

অপছন্দনীয় এর ছবি


"সে চিতায় তুলেছিলি তুই নিজ মাকে
মনুষ্য পরিচয় তোর কিছু থাকে!"

অসাধারণ

guest_writer rajkonya এর ছবি

আমাদের মধ্যেই এক শ্রেণীর মানুষ (?) আমাদের মূর্খতার সুযোগ নিয়ে বলে বেড়ায়,’’স্বাধীনতার এত বছর পরে রাজাকারদের বিচার করে আর কী হবে? আমাদের সামনের দিকে তাকাতে হবে।‘’ এসব কথা কোন যুদ্ধাপরাধীর বংশধরেরা বলে সেটা বুঝতে আমাদের কোন অসুবিধা হয় না।

আজ আমাদের একমাত্র দাবি, স্বাধীনতার যতদিন পরেই হোক না কেন, এমনকি হাজার বছর পেরিয়ে গেলেও যেন প্রতিটি রাজাকারের বিচার হয়। প্রয়োজ়ন হলে তাদের কবর থেকে তুলে এনে হলেও বিচার করতে হবে।
------------------------------------------------------------------------------
http://www.facebook.com/notes/tanya-kamrun-nahar/ekati-phraka-o-ekati-dabi/462913057100

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।