যেওনা মেয়ে তুষার মাড়িয়ে

শাহীন হাসান এর ছবি
লিখেছেন শাহীন হাসান (তারিখ: বুধ, ১০/১২/২০০৮ - ৬:২৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ভয়ানক তুষার পড়ছে আজ এই নগরীতে
দয়ার দরজা জানালা জমে আছে শীতে
তবুও বেরিয়ে পড়েছি পথে
কেবলই যাচ্ছি আর যাচ্ছি
কেননা তুমি ডেকেছো

জানিনা কোথায় আর কতদূর যেতে হবে
সমুখে একটা বিশাল ফাঁকা মাঠ
এক গভীর তুষারময় অন্ধকার পথে
রহস্যের ভেতরে
আমি হারিয়ে যেতে যেতে হঠাৎ
দাঁড়িয়ে পড়েছি

বিলের ভতরে আমারই হৃদয় রাজ্যের তুষারঝড়
যেন বা তুলোধুনা করছে আমার হৃদয় কোনো ধুনকার
তার পাশকেটে তুমি হেঁটে যাচ্ছো দ্রুত
তোমার কোনো শরীর নেই
নেই পায়ের শব্দ
পায়ের ছাপ
শুধু এক অবিনাশী অস্তিত্ব তোমার
আমার সমুখে-সমুখে হাটছে

আমি যাচ্ছি কেবলই যাচ্ছি
তোমার অস্তিত্বের পিছুপিছু
হাটছি কিন্তু ক্লান্তি নেই
যাচ্ছি কিন্তু পথের শেষ নেই
আমার আত্মাকে আমি আজ জেনেছি খুব বিশুদ্ধ করে
সে ভালোবাসে তোমাকে

সে আগুন জ্বালিয়ে উত্তাপ দেবে
যেওনা মেয়ে তুষার মাড়িয়ে ...?


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পুতুল এর ছবি

দুর্দান্ত!
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

শাহীন হাসান এর ছবি

আপনাদের ধন্যবাদ ...
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।