পদচিহ্নের শেষ ...

শাহীন হাসান এর ছবি
লিখেছেন শাহীন হাসান (তারিখ: রবি, ০২/১১/২০১৪ - ৫:২১অপরাহ্ন)
ক্যাটেগরি:

মৃত্যু এসে নাম লেখাবে
এ বনের প্রতিটি ফুল
প্রতিটি পাখি
বুনো-গন্ধ
কীট-পতঙ্গ
প্রজাপতি আর তোমাদের মাঝে
পৃথিবীর কোন খানে আমি আর নেই

তারপর শিশির ধোয়া রাত
পাতায় পাতায় জোনাকি
পৃথিবীকে সাজাতে যেয়ে
সহসা সাজিয়ে ফেলবে তোমাকেই

সমস্ত দু:খের হাত খুলে খুলে
অতৃপ্তির বাঁধন ছিঁড়ে ছিঁড়ে
আমি উঠে বসেছি, পরিপূর্ণ-আনন্দে!

তখন সময়
নি:চিন্তে মুছে ফেলেছে আমাদের পদচিহ্ন ...

২৬.১০.২০১৪


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

কবিতার ছন্দ-মাত্রা নিয়ে খুব সীমিত জ্ঞান আমার। এই কবিতার ক্ষেত্রে একটু বুঝিয়ে বলবেন?

আগাম ধন্যবাদ।

রাসিক রেজা নাহিয়েন

শাহীন হাসান এর ছবি

ছন্দ-মাত্রা আমিও বুঝি না। বুঝতে চাইও না। সোহেল লেহস এর কথাটা আমার নিজেরই মনে হচ্ছে, ছন্দ নিয়ে সত্যি অতটা ভাবিনা, ধন্যবাদ! ভাল থাকবেন।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

Sohel Lehos এর ছবি

ছন্দ-মাত্রা আমিও বুঝি না। বুঝতে চাইও না। কবিতা এমনি ভাল লেগেছে চলুক

সোহেল লেহস
-------------------------------------------------------
এইটা কি লেখলেন ভাই! গল্পের ট্যুইস্ট দেইখা পেটে কেমন জানি একটু মোচড় দিল হাসি

শাহীন হাসান এর ছবি

সোহেল লেহস, শুভেচ্ছা নিন, ভাল থাকবেন ।।।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

অতিথি লেখক এর ছবি

মাঝে মাঝে কার বারতা
আমার ভাষায় কয় যে কথা চলুক

শাহীন হাসান এর ছবি

শুভেচ্ছা।।।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

অতিথি লেখক এর ছবি

ভালো লাগলো

আব্দুল্লাহ আল ফুয়াদ

অতিথি লেখক এর ছবি

কবিতা ভাল লেগেছে ।

Mishuque Selim

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।