নীল নাকফুল ৮

শাহীন হাসান এর ছবি
লিখেছেন শাহীন হাসান (তারিখ: মঙ্গল, ১৯/০৭/২০১১ - ৪:৫৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

পত্রমুকুট

ত্রিকোণ আকৃতির কচি পাতায় পাতায়
মাথা ভরে আছে গাছটার।
পথের পার্শ্বেই দাঁড়িয়ে আছে
নিরিবিলি
ঝিরিঝিরি ...
বাতাসও যেন সারাক্ষণ
এক অনুষঙ্গ দিতে চায় তাকে।
আমি ভেবেছি বহুকাল এই মহান শিল্প
কী করে চুরি যায় ? আর
কাকেই বা- তা মানায় ?

স্বর্ণের মতো ঘোর রোদলাগা মুকুট
শুধু তোমাকেই মানায়। কথায় কথায়
কেউ কেউ গড়ে ফেলেন সবুজ তাজমহল,
নিসর্গ থেকে আমি আজন্ম আত্মসাৎ করেছি
শুধু তোমার জন্য, এই একটি মাত্র মুকুট।

অনুভূতির সুবর্ণ লতার বুননে বুনেছি
মুকুটের বেদী, ঘন ঘের দিয়েছে তাতে
বিচিত্র গোলাপের বেষ্টনী, নেবে ?
কাব্যলক্ষ্মী, এ মুকুট যুগপৎ তোমারও।
আমি অনন্তবার বলছি, নেবে ?

জ্ঞাপিত বিদিত নিবেদিত
আমার প্রেমে মজুদ -
সূর্যের স্থিতি,
নেবে ?
.....


মন্তব্য

তানিম এহসান এর ছবি

আপনাকে একটা গান দেই, গানটা আমার কাউকে না কাউকে শোনানোর বড় সখ, সুযোগের আপেক্ষায় আছি চোখ টিপি

নীল নাকফুলে পত্র মুকুট সনাতন প্রেমের বানীতে বড় বেশী মজুদের যোগান দিয়ে গেলো শাহীন ভাই!

হে নিসর্গের হাত ধরে প্রেয়সীকে সাজানো প্রেমিক - গান শুনুন!

http://youtu.be/-_sVbVMTKAU

শাহীন হাসান এর ছবি

তানিম এহসান,
আগেই আপনার গানটি শুনলাম, ভাল লাগলো, মাঝে মধ্যে আবার পাঠাবেন, আমি গানের একজন ভাল শ্রোতা, এটুকুই আমার জ্ঞান। একুটুই আমার অনুরাগ, ভালবাসা। আর প্রেম, সর্বদা সনাতন, নতুনও নিত্য..; ভাল থাকবেন ... ধন্যবাদ!

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

পুতুল এর ছবি

চমৎকার কবি!!!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

শাহীন হাসান এর ছবি

পুতুল,
হারিয়ে পাওয়া, সে অনেক আনন্দের, অনেক দিন পর আবার দেখা,
যেন বা পথে হঠাৎ দেখা, তা কেমন আছেন?

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

পুতুল এর ছবি

কবি,
কাঙ্গালের ঘরে রাজকুমারী এলে যেমন হয় আর কী! কী খেতে দিই, কোথায় বসাই! এদিকে তার সেবায় টাকাওতো লাগে! সব মিলিয়ে খুব ব্যস্ততার ভেতর দিয়ে যাচ্ছি। কত লেখা শুরুকরে আর শেষ করা হয়না।
আনিস ভাই ছাড়া কারো সাথে যোগাযোগ নাই বললেই চলে।
কিন্তু তাই বলে ভুলিনি কবি আপনাকে।
দিন চলেযায় দিনের মতো। তবুও ভাল নেই এমনটা বলা ঠিক নয়।
রাজকুমারি আর একটু বড় হলেই তার পেছনে আর এতো সময় দিতে হবেনা আশা করি।
তখন শুধু পথে নয়, বিশ্রামের জন্য গাছের ছায়াও দেখা হবে।
ভাল থাকবেন কবি।

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

অনার্য সঙ্গীত এর ছবি

অসাধারণ!

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।