নীল নাকফুল ৯

শাহীন হাসান এর ছবি
লিখেছেন শাহীন হাসান (তারিখ: বিষ্যুদ, ২১/০৭/২০১১ - ৪:৪০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

খোঁপার জন্য প্রজাপতি-রাতজোনাকি

রোদে আগুনলাগা দুপুরে এখানে এসে বসলে
এক ধরনের প্রজাপতি উড়ে এসে
বসতে চায় মাথায়। আমি তাদের
জায়গা করে দিয়েছি কবিতায়।
আমার কবিতা থেকে এখন
উৎসারিত হতে পারে ঝর্ণা।
উড়ে যেতে পারে প্রজাপতি,
তোমার খোঁপার উদ্দেশ্যে আর
রাতজোনাকির মৃদুঝিলমিল।

কিন্তু নিসর্গকে পড়তে, আয়ত্ব করতে
আমাকে বহুবার জন্মাতে হবে এই নিসর্গে ;
আরও উদ্দিষ্ট-অনুদ্দিষ্টকাল বনে জঙ্গলে-
ভবঘুরের জীবন কাটাতে হবে জানি ...

আপাতত অভাব ডিঙিয়ে,
তোমার খোঁপায় প্রজাপতি
আর পরিয়ে দিতে পারি,
এই রাতজোনাকির মৃদুঝিলমিল!
ভরদুপুরে ঘোর রোদের মধ্যে আর
রাতদুপুরে স্বপ্নের ভেতরে আসো যদি একা-
এই কাননে, আমার ‘প্রিয়তমা’ ডাক শুনে ?
.....


মন্তব্য

সুমন_তুরহান এর ছবি

'রাতজোনাকির মৃদুঝিলমিল' - চলুক চমৎকার লাগলো!

শাহীন হাসান এর ছবি

শুভেচ্ছা, ভালবাসা- সুমন তুরহান!

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

অনার্য সঙ্গীত এর ছবি

দারুণ!

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

শাহীন হাসান এর ছবি

ধন্যবাদ! শুভেচ্ছা ।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

তানিম এহসান এর ছবি

টানা একটা আবেগের সুতোয় সুতোয় যে মানুষ শব্দ গেথে মালা তৈরী করতে পারে - তার সক্ষমতায় আমি চমৎকৃত! সত্যি চমৎকৃত! কিভাবে পারেন শাহীন ভাই? হিংসে হলোনা একবিন্দুও, বরং আপনার লেখা প্রতিবার পড়তে পারি কিংবা আমাদের মধ্যে বিভিন্ন সময় এখানে কথোপকথন হয় বিষয়টা আমাকে গর্বিত করলো।

জয়তু!!

শাহীন হাসান এর ছবি

তানিম এহসান, আপনাকে এখন কী লিখবো উত্তর?

দক্ষিণা জানালায় দাঁড়িয়ে উত্তরীয় উড়িয়ে বহুবার
বলে গেছে প্রেম, এমন করে কথা বলো কী করে?
আমি কী আর কথা বলি, প্রেম তো স্বয়ং বলে নিজেরই কথা
কথাটা আজও বোঝাতে পারি নি ...। অনেক অনেক ভালবাসা ...।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

বইখাতা এর ছবি

চমৎকার!

শাহীন হাসান এর ছবি

শুভেচ্ছা নিন, ধন্যবাদ!

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

মৃত্যুময় ঈষৎ এর ছবি

বাহ্!!! কী কোমল অনুরাগসিক্ত আভায় আলোকিত তার পঙ্ ক্তি.......................সুন্দর, কবি!!!! চলুক

শাহীন হাসান এর ছবি

মৃত‌্যুময়,
আপনার নামটা আমি যতবার দেখি একটু দাঁড়াই
আর মনে পড়ে আমার লেখা একটা কবিতার এই
পঙক্তি : বোধ হয় কারো জন্ম হয় না, জন্ম হয় মৃত‌্যুর!
বেশ অন্যরকম নামটি, তা শুভেচ্ছা গ্রহণ করুন ...।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

মৃত্যুময় ঈষৎ এর ছবি

হাসি কবি শুভেচ্ছা নেন, "বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর!" কী চমৎকার উক্তি!!! কবিতাটির নামটি বলবেন সময় পেলে কবি, পড়তাম?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।