নীল নাকফুল ১২

শাহীন হাসান এর ছবি
লিখেছেন শাহীন হাসান (তারিখ: বিষ্যুদ, ২৮/০৭/২০১১ - ১:৫৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বনদীপ

পাখিগুলো ডেকে উঠে হঠাৎ সান্ধ্যরাগে,
আর কাউকে কী খুঁজতে হবে ?

দূরতম অতীতে কোন অধ্যয়ের উপমা খুঁজতে,
স্মৃতির পথ জুড়ে প্রদীপের খোঁজে খোঁজে
আমি বনভূমির ভেতর দিয়ে হেটে যাচ্ছি একা ...
এই পথটাই কী ঐ কথাগুলোর সাকার চেহারা ?

বনভূমির বিশালবৃক্ষ সূর্যের আলোকেও আটকে রাখতে চায়
তবুও কিছু আলো ঠিক্‌রে এসে পড়ে বনের গভীরে।
রাতের শয্যাটা সাজাত যে মোমের শিখা জ্বেলে ...
মনে হয় এই বনে বনে, সেই প্রদীপ জ্বালিয়ে গেছে কেউ ?
স্মৃতির ভেতরে আমাকে তার সাথে দেখে অথবা শুধু
তার জন্য, এখনো কেউ সেখানে বলে যাচ্ছে নিভৃতে :
আজ কিছু নীহারিকা, দূরাকাশে নক্ষত্র হয়ে যাক!

স্মৃতি থেকে বেরিয়ে আমি দাঁড়াই আমার সমুখে,
জীবনকে চূড়ান-অর্থে জ্ঞান করি ভালবাসা, ইতিমধ্যে
জন্মকেও বলেছি প্রসন্ন হোক, শুধু তোমার জন্য কবিতা।

অঞ্জলিতে জন্ম থেকে জ্বলছে আমার হৃদয়,
বাসর অথবা হোক বিসর্জন- এই নাও,

বনদীপ ?


মন্তব্য

প্রখর রোদ্দুর এর ছবি

জন্মকেও বলেছি প্রসন্ন হোক, শুধু তোমার জন্য কবিতা।
অঞ্জলিতে জন্ম থেকে জ্বলছে আমার হৃদয়,
বাসর অথবা হোক বিসর্জন- এই নাও,

বেশ ভালো লাগলো এই প্রকাশ

শাহীন হাসান এর ছবি

অনেক অনেক শুভেচ্ছা, ভালবাসা! ভাল থাকবেন..

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

অনিন্দ্য রহমান এর ছবি

এই সিরিজের কয়েকটা কবিতা একসাথে কইরা দিলে হয় না? একসাথে পড়তে ভাল্লাগতো।


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক

শাহীন হাসান এর ছবি

আমি প্রায় শেষ পর্বে চলে এসেছি, মত প্রকাশের জন্য ধন্যবাদ!

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

মৃত্যুময় ঈষৎ এর ছবি

পাখিগুলো ডেকে উঠে হঠাৎ সান্ধ্যরাগে,
আর কাউকে কী খুঁজতে হবে?
.......স্মৃতি থেকে বেরিয়ে আমি দাঁড়াই আমার সমুখে,
জীবনকে চূড়ান-অর্থে জ্ঞান করি ভালবাসা, ইতিমধ্যে
জন্মকেও বলেছি প্রসন্ন হোক, শুধু তোমার জন্য কবিতা।

অঞ্জলিতে জন্ম থেকে জ্বলছে আমার হৃদয়,
বাসর অথবা হোক বিসর্জন- এই নাও,
বনদীপ?

চমৎকার ভাইয়া! ভালো আছেন তো? হাসি

শাহীন হাসান এর ছবি

আছি? মৃত‌্যুময়.... ! ভাল থাকবেন ..।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।