বনফুল প্রেমিক

শাহীন হাসান এর ছবি
লিখেছেন শাহীন হাসান (তারিখ: শনি, ২০/০৭/২০১৩ - ৪:২৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বনফুলের প্রেমিক ছিলাম। নীল নাকফুলকে রেখে
কখনো সখনো গিয়েছি
হলুদ লাল কমলা ফুলের কাছে,
আবার ফিরে এসেছি।
তুমি আমার প্রাণ, প্রাণবায়ু।
তুমি আমার প্রেম, স্বপ্ন, অমর একুশে। তুমি স্বাধীনতা।
তুমি হাজার বছরের পুরাতন চর্যার ঝাণ্ডা। তুমি অগ্নিবীণা
সোনার তরী, তুমি আমার রূপসী বাংলা।
একটি সরল মুখ
আর একটি জটিল হৃদয়ের মধ্যে
আমি খুঁজেছি জীবন,
পৃথিবীর
পথে পথে ....।

পদ্মা মেঘনা যমুনা কে-
আমি আমার অন্তর অবধি টানি। যেন বা
গুণ টেনে টেনে রাত নেমে আসার আগেই,
মাঝি-মাল্লাদের ফিরতে হবে বাড়ি ?
এরকম একটি চিত্রকল্প সমেত আজকাল
আমি তোমার দিকেই যাচ্ছি।
আর আমার কাব্যের অন্তর্লোকে
প্রবাহিত অই নদীপারের জীবন,
সম্মিলিত জলধারার কল্লোল।
হে কবির মাতৃভূমি- তোমাকে ভালোবাসে না ?
এ হতভাগা, জন্মায় না- কোনো কালে!
.....


মন্তব্য

মৃষৎ এর ছবি

ভালো লেগেছে কবি!

শাহীন হাসান এর ছবি

ধন্যবাদ ।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

ক্যাপ্টেন নিমো এর ছবি

কবিতাটা ভালো লাগলো

শাহীন হাসান এর ছবি

শুভেচ্ছা নিন ।।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

মাসুদ সজীব এর ছবি

”একটি জটিল হৃদয়ের মাঝে আমি খুজেছি জীবন পৃথিবীর পথে পথে” দারুন লেগেছে,কিন্তু শব্দ চয়নে আরো একটু উৎকর্ষতা আশা করি।ভালোথাকবেন কবি

মাসুদ সজীব

শাহীন হাসান এর ছবি

বিশেষ আলোচনার জন্য অনেক ধন্যবাদ ।।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

অতিথি লেখক এর ছবি

সুন্দর।।এই সুন্দর যেন চারপাশে ছড়িয়ে দিয়ে অনেকদুর যেতে পারেন সেই কামনা।।।

শাহীন হাসান এর ছবি

সুন্দর" শব্দটির জন্য শুভেচ্ছা। ভাল থাকবেন ।।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

রকিব লিখন এর ছবি

জীবনের অস্তাচলে খুজি রঙিন ভুবন
দুঃখ করি আপন মনে বুকের মাঝে লালন।।

শাহীন হাসান এর ছবি

ধন্যবাদ ।।।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।