বিবাগী পরান

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: শুক্র, ২৫/০৪/২০০৮ - ১১:২৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি তাকে ফোন দেই, সে দেয় না কোনোদিন
কুশল জিজ্ঞেস করি তবু জানতে চায় না সে আমার
যতোবার বলি কী খবর? কী অবস্থা সংসারের?
সে বলে- এইতো চলছে ভালোই আজকাল!

সন্দেহের অতীত এক সন্দেহ এসে ভর করে মনে
মনে হয় এক ধন্দে পড়ে গেছে সে আমাকে নিয়ে
কেন এতো ঔৎসুক্য তাকে জানবার, সব বুঝবার
ভাবে কি সে স্বার্থান্বেষণে পড়ে আছি আমি
কোনো দৌলত, ধনের টাকা করবো উদ্ধার
অথবা গোপন কোনো কথা এবার করবো ফাঁস?

তার নীরবতা কষ্ট দেয় বুকে
আজকাল আমি পড়েছি অসুখে
রক্তে শর্করা, হৃদয় জুড়ে ধড়ফড়
শরীরটা করে যেন এফোঁড় ওফোঁড়!
তবু শুনি তার কথা, করি কুশল জিজ্ঞেস
না শুনে মনে বাড়ে ব্যথা, হা-পিত্তেস।
কৈশোরে যৌবনে যারে ভেবেছি এতোটা দিন
প্রৌঢ়ে এসে মনে কেন বাজায় এমন বীণ
আমি যারে ভালোবাসি সে কি বাসে তারে
বিবাগী পরান থাকে অচেনা আঁধারে!

১২.০৪.২০০৮


মন্তব্য

তীরন্দাজ এর ছবি

রক্তে শর্করা, হৃদয় জুড়ে ধড়ফড়
শরীরটা করে যেন এফোঁড় ওফোঁড়!

তারপরও যে বেঁচে আছেন, সেজন্যে হাজার শুকুর। তবে কবিতাটি অন্য ঢঙএর, ভাল লাগলো বেশ!
**********************************
যাহা বলিব সত্য বলিব

**********************************
যাহা বলিব, সত্য বলিব

শেখ জলিল এর ছবি

হু! ভয়ের কিছু নাই, বলেছে ডায়াবেটিক নয় প্রি-ডায়াবেটিক- আইজিটি।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

অনিন্দিতা এর ছবি

আমি তাকে ফোন দেই, সে দেয় না কোনোদিন
কুশল জিজ্ঞেস করি তবু জানতে চায় না সে আমার

প্রায়ই মনে হয় ভালবাসার কোন প্রভাব কি কারো উপর পড়ে যদি অবিরাম তাকে ভালবেসে যাওয়া যায়?
বড় কঠিন পরিস্থিতি!

শেখ জলিল এর ছবি

প্রায়ই মনে হয় ভালবাসার কোন প্রভাব কি কারো উপর পড়ে যদি অবিরাম তাকে ভালবেসে যাওয়া যায়?
বড় কঠিন পরিস্থিতি!
...ঠিক।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

শাহীন হাসান এর ছবি

বিবাগী পরান থাকে অচেনা আঁধারে!
ভাল-পংক্তি ...।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ কবি।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

মনের পূর্বমেঘ কাটে না।

শেখ জলিল এর ছবি

এইতো অবুঝ মন!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

তিথীডোর এর ছবি

মনে হয় এক ধন্দে পড়ে গেছে সে আমাকে নিয়ে
কেন এতো ঔৎসুক্য তাকে জানবার, সব বুঝবার
ভাবে কি সে স্বার্থান্বেষণে পড়ে আছি আমি
কোনো দৌলত, ধনের টাকা করবো উদ্ধার?

মন খারাপ
চলুক

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।