স্মৃতির পাখিরা কাঁদে

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: শুক্র, ১৩/০৬/২০০৮ - ৭:৪৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

কতো সহজেই মানুষ সবকিছু যায় ভুলে
অতীত স্মৃতি, ভালোবাসাও তুচ্ছ হয় বৈষয়িক যাপিত জীবনে!
তার সাথে কথা হয় সাধারণ বোলচালে, বলি হাই-হ্যালো
বুকের গভীরে আকুপাকু করে স্মৃতির পায়রা পাখ নেড়ে
মন খুলে যতো বলি 'ভালো থেকো, মাঝে মাঝে দিও ফোন'
তবু ফোনালাপে কাটে না ঘোর যাপিত উচ্ছাসের নিয়মে।

মনের জানালা খুলে যদি পাতি কান শুনি তার সুরের বেহাগ
হৃদয় কন্দরে জাগে ঢেউ অগণন ভালোলাগা স্রোতের সোহাগ
সে কি বোঝে আমি তার কণ্ঠপ্রেমী লিখি গান তারই জন্যে
স্মৃতির পাখিরা সব নীরবে গুমরে কাঁদে এই বুকেরই অরণ্যে!

১৩.০৬.২০০৮


মন্তব্য

পরিবর্তনশীল এর ছবি

সে কি বোঝে আমি তার কণ্ঠপ্রেমী লিখি গান তারই জন্যে
স্মৃতির পাখিরা সব নীরবে গুমরে কাঁদে এই বুকেরই অরণ্যে!

ভালো লাগল।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভালো লাগলো জলিল ভাই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তীরন্দাজ এর ছবি

অনেকদিন পর জলিল ভাই! ভালো লাগলো!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

দ্রোহী এর ছবি

ভালো লাগলো।


কি মাঝি? ডরাইলা?

শাহীন হাসান এর ছবি

সে কি বোঝে আমি তার কণ্ঠপ্রেমী লিখি গান তারই জন্যে
বেশ কাছে টানে ....।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

s-s এর ছবি

সুন্দর।

========================

জীবন জীবন্ত হোক, তুচ্ছ অমরতা

শেখ জলিল এর ছবি

সুন্দর মন্তব্য এবং লেখায় উৎসাহ দেবার জন্য সবাইকে ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।