যমুনার পাখি

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: বুধ, ১৫/১০/২০০৮ - ১১:৫২অপরাহ্ন)
ক্যাটেগরি:

কবেই তো ম'রে গেছে লৌহজং
সাথে করে নিয়ে গেছে শৈশব-কৈশোর
ধলেশ্বরী এখনও সতেজ
তবু যমুনার চরে ওড়ে এক ঝাঁক পাখি।

নদী-খাল-বিল-গজারীর বন ঘেরা
সেই স্নিগ্ধ সবুজ শ্যামল গ্রাম
আজও ডাকে কাছে মায়ের আদরে
মেলে দেয় স্নেহের আঁচল নদীর ধারায়
বংশাইও সতেজ তেমন
তবু যমুনার চরে ওড়ে এক ঝাঁক পাখি।

ওই পথ ধ'রে যতোবার হাঁটি
ফিরে আসে উধাও কৈশোর
রঙের ঘুড়ি হাতে দুরন্ত দিন
প্রিয় পাঠশালা, প্রিয় স্যার জয়নূল
সেই প্রিয় গ্রাম তেমনি সতেজ আজো
তবু যমুনার চরে ওড়ে এক ঝাঁক পাখি।

০৪.০৫.২০০৬


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

ওই পথ ধ'রে যতোবার হাঁটি
ফিরে আসে উধাও কৈশোর
রঙের ঘুড়ি হাতে দুরন্ত দিন
..................... জলিল ভাই লাইন গুলো ভাল লাগল ।
নিবিড়

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ নিবিড়।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

পরিবর্তনশীল এর ছবি

ভাল্লাগছে।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ পরিবর্তনশীলকেও।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ ভাইজান।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

কীর্তিনাশা এর ছবি

অসাধারন! *****

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

শেখ জলিল এর ছবি

অসংখ্য ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

আনন্দ এর ছবি

আমার বাড়ি, তার পাশে পুকুর
পুকুর পারে ছোট গজারীর বন
এরকম আনেক গুলো ছোট গজারীর বনে ছায়া আমার ছোট গ্রাম।

গজারীর বন আমার প্রিয় গ্রামেয়া কথা মনে করিয়ে দিল ----
ভাল কবিতা ।।।

আবু রেজা এর ছবি

ওই পথ ধ'রে যতোবার হাঁটি
ফিরে আসে উধাও কৈশোর

দারুণ!!!
ধন্যবাদ।

যে জন বঙ্গেতে জন্মি হিংসে বঙ্গ বাণী
সে জন কাহার জন্ম নির্ণয় ন জানি।।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কৈশোর কি সত্যিই ফেরে ?
শুধু মন খারাপ করিয়ে দেয়া...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।