প্রিয়দর্শিনী

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: শুক্র, ০৭/১১/২০০৮ - ১২:৫৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

ব্যস্ততা যাচ্ছে। কবিতা লেখা বন্ধ। গদ্যের অবস্থাও তাই। চলছে গান লেখা। মুষ্টিমেয় মানুষের কথা চিন্তা করে একটা আধুনিক ফোক গানের সিডিতে হাত দিয়েছি। লেখা চলছে আধুনিক গীতিকবিতাও-

প্রিয়দর্শিনী-
পৃথিবীর পথে হেঁটে যেতে আমি
দেখেছি কতো না ফুল
টিউলিপ, চেরি, বোগেনভেলিয়া
গোলাপ, চম্পা, বকুল
তবু তুমিই আমার হৃদয় সুবাস
বুকে মৌভরা ব্যাকুল।।

প্রিয়দর্শিনী-
আমি দেখেছি কতো হেলেনের রূপ
ক্লিওপেট্রা রাশি রাশি
তাজমহলের বুকে মমতাজ
মোনালিসা মুখে হাসি
তবু তুমিই আমার মনের মানসী
প্রেমে ঢেউভরা দু'কূল।।

প্রিয়দর্শিনী-
আমি শুনেছি কতো রমণীর গান
নর্তকীর নাচ বসে
ইতালি, প্যারিস, ট্রয়নগরী
আগ্রাকে ভালোবেসে
তবু তুমিই আমার গানের কবিতা
প্রাণে সুরকরা আকুল।।

০৭.১১.২০০৮


মন্তব্য

রাফি এর ছবি

শিল্পীর নাম তো দিলেন না জলিল ভাই।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ রাফি। সুর হয়েছে তবে কোন্ শিল্পী গাইবে এখনও ঠিক হয়নি।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।