তার কথা

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: মঙ্গল, ২৪/০২/২০০৯ - ১:০১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

'এই মুখের কথাই জয়, মুখেই হয় রে ক্ষয়
মুখেই ভাষাই ভালোবাসা, ঘৃণার কারণ হয়'

অনর্গল কথা বলা মানুষের মুখের দিকেই চোখ থাকে বেশি। কখন পড়বে ভাঁজ ঠোঁটের কোণায়, ভ্রু কুঁচকিয়ে বা দুঠোঁট বাঁকিয়ে কতো রকম ঢঙে ফুটবে কথার তুবড়ি, আসবে ছুটে থুথুর কণা শরীরে সে ব্যাপারে সজাগ থাকি সবসময়।

মাঝে মাঝে মনে হয় কথা নয় কেউ কেউ উগলে দিচ্ছে বমি। মুখ ফিরিয়ে নিই অন্যদিকে; এই বুঝি নাড়িভুড়ি উল্টে যাবে পেট থেকে আচমকা আমারও!

খুব বেশিদিন আগের কথা নয়। শুধুমাত্র কথা শুনেই যার প্রেমে পড়েছিলাম তার কথাও তিক্ত লাগে নিমনিশিন্দার মতোন। মনে হয় সে ফোনে শুধু কথাই বলে না, ঢেলে দেয় বিষ!

শুনেছি কথার নাকি মরণ নেই, সব কথা জমে থাকে ইথারে ইথারে। বৈজ্ঞানিকরা শত কোটি বছর আগের কথাও ফিরিয়ে আনবেন পৃথিবীতে একদিন!

এরকম সুযোগ পেলে আমিও তার আগের এবং এখনকার বলা কথাগুলো পরপর বাজিয়ে শোনাতাম তাকে সিডি প্লোয়ারে। খুবই মজা হতো বুঝিবা তখন!

২৪.০২.২০০৯


মন্তব্য

তীরন্দাজ এর ছবি

কথা তারপরও শুধু কথাই থেকে যাবে।
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

শেখ জলিল এর ছবি

হাঁ। শুধু বিখ্যাত লোকদেরই..

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

আহমেদুর রশীদ এর ছবি

কথারো মর্মবেদনা থাকে জানি,কথার আড়ালে।

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

শেখ জলিল এর ছবি

এ মর্মবেদনা পোড়ায় নিঃসঙ্গতাকে..

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

শ্যাজা এর ছবি

এরকম সুযোগ পেলে আমিও তার আগের এবং এখনকার বলা কথাগুলো পরপর বাজিয়ে শোনাতাম তাকে সিডি প্লোয়ারে। খুবই মজা হতো বুঝিবা তখন!

আহা রে..
...অনেক সময় নীরবতা
বলে দেয় অনেক কথা...

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ।
...আজকাল আহারে বলার লোকজনেরও বড় অভাব।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

জুলফিকার কবিরাজ [অতিথি] এর ছবি

জলিল ভাই আহারে বলার লোকের অভাব নাই। ২১ তারিখে আমার গল্প 'এতিম' পড়ে তানবিরা
আহারে বলেছেন।
আপনার লেখার জন্য আমি ৩ বার আহারে বললাম।
সেই আবিষ্কারের আশায় রইলাম, যে দিন পুরাণো কথা বাজিয়ে শুনা যাবে । সেই লগনে আমাকেও পাশে রেখেন।

শেখ জলিল এর ছবি

আশান্বিত হলাম।
...অবশ্যই পাশে থাকবেন।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সবুজ বাঘ এর ছবি

ব্যথাময় কতাগুলিন কহিলেন কি পুরাইনা নুকের বাজে কতা শুনিয়া?

শেখ জলিল এর ছবি

হ। ভাঙা টেপ কর্কষ শব্দ করে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

এনকিদু এর ছবি

মনে হয় সে ফোনে শুধু কথাই বলে না, ঢেলে দেয় বিষ!

এইটা আসলে ফোনের যান্ত্রিক ত্রুটি ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

শেখ জলিল এর ছবি

যান্ত্রিক না টেলিফোনের ভূত!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সাইফুল আকবর খান এর ছবি

হাসি
দেইখেন বস, এই মতলব জাইন্যা উনি আবার আলামত নষ্টের জন্য ইথারে ষড়যন্ত্র না পাকান পাছে! চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

শেখ জলিল এর ছবি

সে ভয়ও আছে এই মনে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নাজনীন খলিল এর ছবি

মাঝে মাঝে মনে হয় কথা নয় কেউ কেউ উগলে দিচ্ছে বমি। মুখ ফিরিয়ে নিই অন্যদিকে;

শুভেচ্ছা।

শেখ জলিল এর ছবি

শুভেচ্ছা আপনাকেও।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।