স্মৃতিরা ঘুমায় বালিশে

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: রবি, ১৩/০২/২০১১ - ২:৩৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

দুই চোখ দেখে যাকে অনুভবে রাখে তাকে
অথবা চোখের আড়ালেই মনের আড়াল
এ রকম সত্যের মুখোমুখি যখন কাটছে রাত
স্বপ্নেরা উড়ায় ঘুড়ি ঐ দূরের নীলাকাশে
যাপিত দিন কখনো যায় বাড়ি মুক্ত ডানা মেলে।

যাদের ফোন করার কথা ছিলো
তারা ভুলে গেছে নম্বর অথবা হারিয়েছে
যদের ফোন করেছি বারবার
তারাও ভাবেনি ফিরতি কল করার
তাই জমানো কথারা কাঁদে একাকীত্বের আঁধারে
স্মৃতিরা ঘুমায় ক্লান্ত বালিশে মাথা পেতে।

যারা যান্ত্রিক তারাই সফল এ নিষ্ঠুর প্রবাসে
হৃদয়ের টান, আত্মার আকুতি সবই অর্থহীন!
এইসব দেখে স্মৃতির ঘোড়াটা তবু ছুটছে পেছনে
বারবার হাতে তুলি টেলিফোন সেট আর বলি-
ভালো আছো তো বন্ধুরা? ভালো থেকো
আমার স্বপ্নেরা থাকে যেন তোমাদের সাথে।

শেখ জলিল ১৩.০২.২০১১


মন্তব্য

সবুজ পাহাড়ের রাজা এর ছবি

..........জমানো কথারা কাঁদে একাকীত্বের আঁধারে
স্মৃতিরা ঘুমায় ক্লান্ত বালিশে মাথা পেতে।.............

ভালো লাগলো।

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ সবুজ পাহাড়ের রাজা।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

শেখ জলিল এর ছবি

ঠিকাছে। "কল" হয়ে গেলো "ফোন"।
গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

"কল" শব্দটা কেন যেন কানে বাজলো... এছাড়া আর সবকিছু সুন্দর

______________________________________
পথই আমার পথের আড়াল

শেখ জলিল এর ছবি

ঠিকাছে। "কল" হয়ে গেলো "ফোন"।
গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

আবারও মন খারাপ করা কবিতা, অথচ কি সুন্দর! এভাবেই চলুক কবি। কবিতাই আপনাকে বাঁচিয়ে রাখবে, সজীব রাখবে।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

অতিথি লেখক এর ছবি

হাততালি
----------------------------
Sad Quote
Sad Poems

অতিথি লেখক এর ছবি

আমার স্বপ্নেরা থাকে যেন তোমাদের সাথে।

দুর্দান্ত!!!

-অতীত

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।