ক্ষীণ আশায় ভালোবাসায়

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: বিষ্যুদ, ১০/০৩/২০১১ - ৯:৪২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

স্বপ্নগুলো মরে যায় জেগে থাকে শুধু আশা
আশার অপর নাম শ্বাস- বুকে যাওয়া-আসা।

উড়ায়ে রঙিন ঘুড়ি শক্তহাতে না ছাড়ি নাটাই
জীবন ছাড়ে না পিছু, যাপনের ঘোড়াটা ছোটাই
যাচ্ছে চলে নাছোড় ঘুড়িটা একেবারে দিগন্ত ওপারে
মাঝখানে ধূ ধূ মাঠ অবিরাম ওই পথের কিনারে।

ফিরবে কি ফিরবে না এই প্রশ্ন এখন বাতাসে
প্রতীক্ষার তারা জ্বলে ঘোরলাগা অমার আকাশে
যে ছিলো হৃদয়কোণে খুঁজি তারে অচেনা প্রান্তরে
না-পাওয়ার দীর্ঘশ্বাস অহোরাত্রি বুকের কন্দরে।

আমাকে যে করেছে বিরহী আমি তার রই সেবাদাস
ক্ষীণ আশায় ভালোবাসায় এ অন্তরে যার বসবাস।

শেখ জলিল ০৮.০৩.২০১১


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

আমাদের কিছু সাধারণ আবেগ, এবং সাধারণ ভাষা। কিন্তু অসাধারণ প্রকাশ!!! গুরু গুরু

-অতীত

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

অতিথি লেখক এর ছবি

আমাদের কিছু সাধারণ আবেগ, এবং সাধারণ ভাষা। কিন্তু অসাধারণ প্রকাশ!!! গুরু গুরু

-অতীত

বন্দনা এর ছবি

অনেক ভালো লাগলো।।অদ্ভুত সুন্দর লিখেন আপনি।

শেখ জলিল এর ছবি

বন্দনার কবিতা-বন্দনা ভালো লাগলো। ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নুরুজ্জামান মানিক এর ছবি

ভাল্লাগছে । কেমন আছেন জলিল ভাই ?

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

শেখ জলিল এর ছবি

ভালো আছি মানিক ভাই। খুব মিস করছি আপনাদেরকে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

মুস্তাফিজ এর ছবি

ভাল্লাগছে । কেমন আছেন জলিল ভাই ?

...........................
Every Picture Tells a Story

শেখ জলিল এর ছবি

ভালো, মিস করি আপনাদেরকে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

রোমেল চৌধুরী এর ছবি

আমাকে যে করেছে বিরহী আমি তার রই সেবাদাস

অপরূপ!!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

শেখ জলিল এর ছবি

অনেক অনেক ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভাল্লাগছে । কেমন আছেন জলিল ভাই ?

______________________________________
পথই আমার পথের আড়াল

শেখ জলিল এর ছবি

ভালো আছি। সারা ফেব্রুয়ারি মাস আপনাদেরকে মিস করলাম।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।