এসো নিজে করি: প্রথম দৃষ্টিতেই প্রেম !

থার্ড আই এর ছবি
লিখেছেন থার্ড আই (তারিখ: শুক্র, ১১/০৪/২০০৮ - ৮:৪১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

গভীর রাতে জাহাঙ্গীর আমার রুমে এসে হাজির। 'স্যার, অনেক দিন থেকে আপনারে একটা কতা কমু কমু মনে করতাছি, মেসে যখন খাইতে আহেন তখন কইতারিনা, এর লাইগ্যা আপনের রুমে আইলাম। আমি জুলেখারে একটা চিডি লেকছি, এট্টু দেইখ্যা দেন না। মাইয়্যাডারে আমি খুব ভালাবাসি...কিন্তু কইতারিনা..."

জাহাঙ্গীর এস এম হলের ক্যান্টিন বয়, ছেলেটা আমকে ঠিক কি কারনে পছন্দ করতো জানিনা, তবে সব সময় আমার জন্য মেসে খাবার আলাদা করে রাখা, মাছের বড় টুকরাটা বেছে দেয়া, মুরগি কিংবা গরুর ঝোল একটু বাড়িয়ে দেয়া ইত্যাদি সে নিয়মিতই করতো কোন কারন ছাড়াই। বড় আশা করে একটা প্রেম পত্র নিয়ে এসেছিলো সেই গভীর রাতে। হলে ৮০০ ছেলে থাকার পরও তার মনে হয়েছে এই চিঠি আমিই সবচেয়ে ভালো লিখতে পারবো।
জাহাঙ্গীর কে বললাম, আমি চিঠি লিখলেতো তোর প্রেমিকার সাথে আমার প্রেম হয়ে যাবে , তখন ?

জাহাঙ্গীর তার সরল হাসি দিয়ে রসিকতার জবাব দেয়।

আমাদের সচলের ব্লাগার মুমুর ও একই কথা মনে হয়েছে । আমি নাকি প্রেমের টিপস দেওয়াতে ওস্তাদ, আমাকে নাকি এই লাইনে অভিজ্ঞ মনে হয়েছে তার...!! কি মনে করে সে এই উক্তি করলো বুঝলাম না, তবে তার প্রেমের টিপস বিষয়ক লেখার আমন্ত্রনে সাড়া দিতে এই প্রয়াস।

প্রথম দৃষ্টিতেই প্রেম:

এই পদ্ধতিতে প্রেমে পড়া কিংবা কোন মেয়েকে আকৃষ্ট করতে হলে, মেয়েটিকে দেখা মাত্রই থেমে যেতে হবে। মুখের আকৃতি অনেকটা গোলাকার করে এমন ভাব করতে হবে পৃথীবীতে যদি সুন্দর বলে কিছু থেকে থাকে তাহলে ঐ মুখেই আছে। আর আপনি মুগ্ধ হয়ে সেই দৃশ্য দেখছেন। তরুণীটির চোখে চোখ এমন ভাবে রাখতে হবে যেন , তার চোখ ঘুরলে আপনার চোখ ও ঘুরবে, সে হালকা লাজুক হাসি দিলে আপনি ও হালকা লাজুক হাসি দেবেন। কিন্তু অনবরত তাকিয়েই থাকতে হবে। তবে সাবধান ! কোন কথা বলা যাবেনা।
তার পর দ্বিতীয় দিন কিংবা কোন এক সময় আপনার এই অনাকাঙ্খিত ভাবে থেমে যাবার কারন ব্যখ্যা করবেন। তবে খেয়াল রাখতে হবে দ্বিতীয় দিন যেন দেখা হয়, সেই ব্যবস্থাটার কথাও চট করে ভেবে ফেলতে হবে।

এসো নিজে করি :

-আসলে আমি বুঝতেই পারছিনা....কি যে হলো সেদিন...
-কোন দিন ?
-ওই যে সেদিন,আপনি লাইব্রেরীথেকে বের হচ্ছিলেন, আমি ঢুকছিলাম ...
-আপনি এক্সিলেটরে করে নামছিলেন.. আমি উঠছিলাম... কিন্তু আমি বেমালুম ভুলেই গিয়েছিলাম আমাকে সঠিক সময়ে পা ফেলতে হবে ...আমি হুমড়ি খেয়ে পড়ি, আর আপনি ফিক করে হেসে দিলেন। লজ্জ্বায় আমি পড়ি মড়ি করে ফাইল তুলে আবার আপনার দিকে তাকাতেই ...দ্বিতীয় বার ধাক্কা খেলাম । ধাক্কা সামলে ফিরে দেখি আপনি ততক্ষণে সিড়ি ভেঙ্গে নেমে গেছেন।

আপনার হাতে Professional Ajax বইটার নাম শুধু মনে রেখেছিলাম। দুইজন লেখকের মধ্যে একজন ছিলেন Jeremy McPeak অন্যজনের নাম মনে নেই। আজ সকালে এসে বইটা সার্চ দিলাম, তখন থেকেই আইটি ফ্লোরে অপেক্ষা করছি, সমাজ বিজ্ঞানের ছাত্র...বিকেল পর্যন্ত এই আইটির ফ্লোরে সময় কাটানো আসলেই আমার জন্য খুব কঠিন ছিলো।

-চোট লাগেনিতো..?
-সেদিনের কথা বলছেন ? কি যে বলেন...এতো অল্পতে আমার কিস্যু হয়না।
-তবে আপনাকে আসলেই সেদিন সত্যি অসাধারণ লাগছিলো!
-কেন আজ লাগছে না ?
-না মানে.... আজকেও ঐ দিনের মতো লাগছে, আগামীকালও ঐ দিনের মতোই লাগবে মনে হয়....হয়তো পরের দিন গুলোতে ও এমনই লাগবে ।
-আগামীকাল, পরের দিন গুলো আসলো কোত্থেকে? আপনার সাথে কালকে কিংবা পরবর্তীতে দেখা হবার কি কোন কারন আছে...??
-না , মানে.. আমি প্রায়ই ব্রিটিশ লাইব্রেরীতে আসি। ..এখন ইষ্টারের ছুটি চলছে...আগামী দুই সপ্তাহ আমার এই টাইমে আসা হবে, আপনার কখন আসা হয় ?
- না আমি একটা ওয়েভ ডেভেলপের কাজ নিয়ে স্টাডি করছি। কয়েকদিন টানা আসতে হবে।
-কোন সময়টাতে আসেন নরমালি..?

মুচকি হেসে মেয়েটি জবাব দিলো আপনিতো আজব চিজ..?
-চিজ বলে গালি দিলেন..?? অথচ দেখুন আমি আপনার দিকে তাকিয়ে আপনার নাম জিজ্ঞেস করতেই ভুলেই গেছি...

আমি রুপালী, ওয়েষ্টমিনিষ্টার ইউনিতে আইটিতে পড়ছি।
নিজের পরিচয়দিয়ে রুপালীর সাথে পায়ে পায়ে পা মিলিয়ে ধীরে ধীরে হাটতে থাকলাম।

-চলুন সামনের ক্যাফেতে গিয়ে বসি, কফি খেতে খেতে কথা বলা যাবে।
- না, আজ থাক , আমার তাড়া আছে এক বান্ধবীর বাসায় যাবো , তাই একটু আর্লি বের হলাম, যাবার পথে পিকাডিলী হয়ে যাবো। একটা গিফট কিনবো।
-বেশতো , চলুন না, আপনাকে পিকাডেলী পর্যন্ত এগিয়ে দিয়ে আসি। যদি আপনার কোন আপত্তি না থাকে.. আমার সময়ের স্বল্পত নেই।
- না ঠিকাছে। থ্যান্কু।
-কেউ আসবে বুঝি..?
-না , এমনি, আমি একা শপিং করতে পছন্দ করি।
-আজ আসি।
-আপনার সাথে কথা বলে ভালো লাগলো।
-কথা হবে অন্য কোন এক দিন।

অনুশীলন:

বন্ধুরা, উপরের উদাহরণ টি একটি নমুনা হিসাবে দেয়া হলো। তবে যে কোন ঘটনায় খুব প্রানবন্ত উপস্থাপনা, এবং আপনার সরলতা আপনাকে এগিয়ে নিয়ে যাবে, ঘটনার দিন যদি আপনি রুপালীর সাথে পীকাডেলীতে যাবার জন্য কিংবা কফি খাবার জন্য পীড়াপীড়ি করতেন, তাহলেই হয়তো মেয়েটি আপনাকে ফাতরা ভাবতো।
এখন হয়তো মেয়েটি আপনাকে ভদ্র ভেবে পরের দিন আপনার জন্য লাইব্রেরীতে অপক্ষা করবে। এমনও হতে পারে পরের দিন সে নিজেই আপনাকে কফি খাবার আমন্ত্রন জানাবে।

প্রথম দৃষ্টিতে মেয়েটিকে খুব ভালো ভাবে আপনার পড়ে ফেলতে হবে। তার প্রথম দিনে কি রঙের পোষাক ছিলো, লিপস্টিকের রং কতটা গাড়ো ছিলো, কয়টায় সে লাইব্রেরীতে এসেছিলো, সে কি পারফিউম দিয়েছিলো, চুলের স্টাইলটা ক্যামন, ইত্যাদি খুটিনাটি বিষয় খেয়াল রাখতে হবে, মিলিয়ে দেখতে হবে তার চেহারার সাথে কোন হিন্দী ফিল্মের নায়িকার সাদৃশ্য আছে কিনা, কিংবা তার পড়নের ড্রেসটা কোন বিখ্যাত ব্যান্ডের কিনা অথবা কোন বিখ্যাত মডেলের প্রিয় পোষাক কিনা। হাসলে গালে টোল পড়ে কিনা, মুচকি হাসলে ভালো মানায় , না দাঁত সহ হাসলে ভালো লাগে....ইত্যাদি বিষয় বেশ ভালো করে স্টাডি করে পরবর্তী দিনের জন্য প্রস্তুতি নিতে হবে।

সাবধানতা : বাট, সব কিছু হবে খুব স্লোলি...


মন্তব্য

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍নিজে করলে সেটাকেও প্রেম বলে? তা তো জানতাম না! হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
কী যে করি! আবার ফোন করেছিল মাদাম ত্যুসোর মিউজিয়াম থেকে... হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

থার্ড আই এর ছবি

আপনি সন্ন্যাসী মানুষ আপনার কথা আলাদা।
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

ধুসর গোধূলি এর ছবি

ঘটনার দিন যদি আপনি রুপালীর সাথে পীকাডেলীতে যাবার জন্য কিংবা কফি খাবার জন্য পীড়া -পীড়ি করতেন, তাহলেই হয়তো মেয়েটি আপনাকে ফাতরা ভাবতো।

বস, যে প্রেসক্রিপশন দিছেন উপরে আমার মনেহয় তাতেই কাজ হৈয়া যাইবো। চা-কফি'র লাইগা পীড়াপীড়ি করা লাগবো না। খালি ফাতরা না ছ্যাবলাও ভাবতে পারে কিংবা মদনা বা আবুল! আর আমার কেন জানি মনে হৈতাছে এইটা আপনে ইচ্ছা করেই করছেন, জনগণরে ধোলাই খাওয়াইয়া, ওয়েস্টমিনিষ্টার ইউনির ছাত্রীর হাতে অক্কা পাওয়াইয়া ওয়েস্টমিনিষ্টার এ্যাবেতে ফিউনারেল কইরা তারপর খাইলা মাঠে গোল দিতে।

আমার প্রেডিকশন ঠিক না বস? হাচা কইরা কন, আপনেরে রূপালীর কসম লাগে!
_________________________________
<সযতনে বেখেয়াল>

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

লেখাটা ইন্টারেস্টিং - - --

ধুসর গোধুলিকে কি একটা বলতে আসছিলাম, ভুলে গেছি।
দেখি পরে মনে পড়লে বলবো।

ধুসর কী ভাবছেন?

ধুসর গোধূলি এর ছবি

- হুঁশশ!! এইখানে আমি আর আপনে কাইজ্যা লাগলে ফাঁকা মাঠে এই ব্যাটা তিন নাম্বার চোখ গোল দিবে। অতএব, আমি আর আপনে গলায় গলায় ভাব, বুঝলেন না? চোখ টিপি
_________________________________
<সযতনে বেখেয়াল>

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

এ কথাই কি বলতে চেয়েছিলাম!!
হাসি

থার্ড আই এর ছবি

খেলুমনা, পাতানো খেলা বন্ধে হওয়া আবশ্যক । থার্ড আম্প্যায়ার হিসাবে লীলেন ভাইয়ের হস্তক্ষেপ কামনা করছি।
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

থার্ড আই এর ছবি

ধূ গো'র শ্যালিকার কসম ! আমার কোন দুরভিসন্ধি নাই। আমি গরিবের দৌড় বৃকলেন পর্যন্তই...ওই ওয়েষ্টমিনিষ্টার পর্যন্ত যাবার সুযোগ কই..??
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

পরিবর্তনশীল এর ছবি

এমনও হতে পারে পরের দিন সে নিজেই আপনাকে কফি খাবার আমন্ত্রন জানাবে।

আমার কপালে হবে না মন খারাপ
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

থার্ড আই এর ছবি

আপনে আবার কি...?? এশা'রে নিয়া তো মনু কডকডি খাইলো নাকি মুড়ির মোয়া খাইলো...হেইডা নিয়া আমরা কিস্যু কইছি আপনেরে??
আবার আইছেন চা-কফি খাইতে। দেখেননা শিমুল আর ধূ গো এই লাইনে আগাইয়্যা আছে ??
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

মুশফিকা মুমু এর ছবি

হাহাহা খাইছে ... আমার ধারনা টা যে সত্যি সেটা তো এই পোস্ট দিয়েই প্রমান করে দিলেন, এত মেয়ে পিক-আপ করার টিপস জানেন একটা ই-বুক লিখে ফেলেন। মাহবুব লীলেন ভাই এর প্রেমপত্র আর আপনার এই অনুশীলন থাকলেত ছেলেদের আর কোনো চিন্তা নাই। দেঁতো হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

থার্ড আই এর ছবি

তা, চলবে নাকি এক কাপ কফি...??
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

মাহবুব লীলেন এর ছবি

@ মুমু

মাহবুব লীলেন ভাই এর প্রেমপত্র আর আপনার এই অনুশীলন থাকলেত ছেলেদের আর কোনো চিন্তা নাই।

আপত্তি আপত্তি আপত্তি

আমার চিঠিগুলোর কোথাও কিন্তু এমন কিছু নাই যাতে মনে হবে ওগুলো ছেলেদের চিঠি
ওগুলো সম্পর্ণ জেন্ডার নিউট্রেল
ছেলে মেযে যার দরকার সেই ইউজ করতে পারে

(খালি ছেলেদের জন্য লিখে ৫০% বাজার নষ্ট করার মতো বোকামি করব কেন?)

মুশফিকা মুমু এর ছবি

@ থার্ড আই - এখন পাবলিকলি আপনার কফির অফার এ না করলেত সবাই বলবে আপনার টিপস ফেল, তাই ঠিক আছে খাওয়াতে পারেন খাইছে

@ লীলেন ভাই - আমিতো বলিনি যে আপনার প্রেমপত্র শুধু ছেলেদের ... ইয়ে, মানে... আমার কোন কথায় তা মনে হল? ইয়ে, মানে...

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

বিপ্লব রহমান এর ছবি

বালিকা ধরার কল বসাইছে
আমার বাবা মাইজভান্ডার... খাইছে


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

থার্ড আই এর ছবি

বালিকা যদি দয়া করে নাই মরনের ডর
আয়না বসাইয়্যা দাওনা সচলের ভিতর।
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

অমিত আহমেদ এর ছবি

আইব্বাস!
"Love Guru" মনে হচ্ছে!


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

থার্ড আই এর ছবি

সম্পাদকের আগমন, শুভেচ্ছা স্বাগতম।
কফির প্রস্তাব না পাইলেও বাকিলা বসের কলা কৌশল নিয়া ই-বুকের প্রস্তাব পাওয়া গেছে, দেখেন আপনারা সম্পাদকেরা কিছু করতে পারেন কিনা।
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

মাহবুব লীলেন এর ছবি

তবে যে কোন ঘটনায় খুব প্রানবন্ত উপস্থাপনা, এবং আপনার সরলতা আপনাকে এগিয়ে নিয়ে যাবে,

প্রাণবন্ত উপস্থাপনার ব্যাপারে একমত ১০০% কারণ মার্কেটিংয়ে উপস্থাপনটাই আসোল

কিন্তু সরলতা?
প্ল্যান প্রোগ্রাম করে নিজেকে সরল হিসেবে উপস্থাপন করতে হলে তাকে থার্ড আইয়ের কাছাকাছি না হোক অন্তত ৫০% জটিল হতে হবে

(স্মরণীয়- রিয়েল সরলরা সংসারে গ্রহণযোগ্য কিন্তু প্রেমে পরিত্যাজ্য)

০২

তবে মাখন লাগানোর প্রক্রিয়াটা খুবই কাজের
এমন কোনো পাথর নাই যা মাখনে গলে না

থার্ড আই এর ছবি

গুরু খেয়াল কইরা..ওয়েষ্টমিনিষ্টার স্টাইল প্রেম বলে কথা।
এইডাতো আমাগো ঢাকা বিশ্ববদ্যালয়না যে কলা ভবনের এই মাথা থেইক্কা ওই মাথায় এক চক্কর দিলে, কিংবা রোকেয়া হল টু শামসুন্নাহার হল পর্যন্ত গেলে রুপালীদের দেখা মিলবে...। আর তাদের অফুরন্ত সময় থাকবে.. রাতে বসে গুনবে আজকে কয়টা ছেলে তাকিয়েছে, কে কিভাবে খাবি খেয়ে পড়েছে, কয়জন রিক্সার পিছু নিয়েছে।

এখানে আপনার এক বিকেলের প্লান বাতিল তো কাল সন্ধ্যায় অন্য কেউ...এখানে সময় বড় নিষ্ঠুর , প্লান করে সব কিছু করে যদি ৫০% আগানো যায় মন্দ কি ??
আর মাখন...সেতো দৃষ্টি দিয়েই বিনিময় শুরু....
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ সাবধান করে দেবার জন্য।
তবে মেয়েদের জন্য কিছু টিপসÑএর ভরসা কি মুমুর উপর করা যায়? না লীলেনের উপেরÑ (খালি ছেলেদের জন্য লিখে ৫০% বাজার নষ্ট করার মতো বোকামি করব কেন?)

ক্যামেলিয়া আলম

থার্ড আই এর ছবি

খুব জলদি মেয়েদের টিপস নিয়াও সিরিজ আসিতেছে, চোখ রাখুন সচলের পাতায় ।

---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

মুশফিকা মুমু এর ছবি

আমার উপর ভরষা না করলেই ভালো হবে, আমার টিপস কাজে লাগবে না এখনও সিংগেল হয়ে বসে আছি, নাহলে কবে কত ছেলে পটিয়ে ফেলতাম। আপনি বরং শিমুল আপুকে রিকয়েস্ট করেন, উনি সো ফার দুধ বালক, আর্টিস্ট, ভালো মাস্তান কে অজান্তেই পটিয়েছেন। আর লীলেন ভাই এর প্রেমপত্রত আছেই।

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

বিপ্রতীপ এর ছবি

ভাইরে এখন যে জায়গায় আছি...মেয়েদের মুখ পর্যন্ত দেখি না... মেয়ে পটানো তো দূর কি বাত মন খারাপ
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান…

থার্ড আই এর ছবি

কুন জায়গায় আছেন ভাইডি আমার, আন্দামান নাকি নিকবর আইল্যান্ড?
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

হিমু এর ছবি

আমার একটা জ্বলন্ত প্রশ্ন আছে।

জাহাঙ্গীরের কি শেষ পর্যন্ত জুলেখার সাথে প্রেম হয়েছিলো?


হাঁটুপানির জলদস্যু

থার্ড আই এর ছবি

ওরে !!!! হিমু ফাটায়া ফালাইছে!!

হল ছাড়ার পর জাহাঙ্গীরের সাথে আর যোগাযোগ হয় নাই , তবে মুমু যে কফি খাইতে রাজী হইছে এইটাই বা কম কি ??
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

X Man এর ছবি

জনি এর ছবি

আপনার লিখাটি কপি করা যাচ্ছে না কেন? কপি করার সুযোগ করে দেন।

কালো কাক এর ছবি

কপি কেন করতে চাচ্ছেন ?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।