আসুন যথাসাধ্য সাহায্য করি কার্টুনিস্ট আরিফের মাকে

সুজন চৌধুরী এর ছবি
লিখেছেন সুজন চৌধুরী (তারিখ: রবি, ১৭/১০/২০১০ - ২:৪২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কার্টুনিস্ট আরিফের কথা মনে হলে নিজেদের অক্ষমতাটা প্রকটভাবে চোখের সামনে ভেসে ওঠে, যে অবিচারটা ওর সাথে হলো এবং এখনো হচ্ছে এর প্রতিকার করার সাধ্য যে আমাদের নেই সেটা প্রতিদিনই স্পষ্ট হয়ে উঠছে। আরিফের নামটা কোথাও দেখলেই নিজের ভিতর একটা ক্ষোভ অনুভব করি এবং নিজের অক্ষমতার জন্য অপরাধবোধ হয়। আরিফকে আমি চিনি না সত্যি, কিন্তু ওকে ভোলাটা প্রায় অসম্ভব।
'আরিফের মা অসুস্থ' , এমন খবর দেখে আবারো আরিফের কথা মনে পড়লো আবারো সেই ক্ষোভ অনুভব করলাম, তার চেয়েও যেটা বেশি পীড়া দিচ্ছিলো সেটা হলো নিজের আর্থিক অক্ষমতা........নিতান্তই একজন চিত্রকর আমি, ছবি বিক্রি টাকা তুলবো সেই ক্ষমতাও নেই, তবে আরিফের জন্য কিছু একটা করতে চাচ্ছি .... আমার পেশার একটা অংশ ক্যারিক্যাচার করা .... কোন হৃদয়বান ব্যক্তি
যদি কিছু সম্মানীর বিনিময় ক্যারিক্যাচার করাতে আগ্রহী হোন তবে পুরো অর্থই আরিফের মার চিকিৎসার্থে জমা দেয়া হবে।
আগ্রহীরা অনুগ্রহ করে এই ঠিকানায় আপনাদের ফটো jpeg ফরমেটে পাঠান।
এখানে আমার ক্যারিক্যাচারের একটা স্লাইড শো দিলাম

টাকা জমা দেয়ার জন্য অনুগ্রহ করে যোগাযোগ করুন


পেপালের লিংক

আরিফের কাছে সরাসরি টাকা পাঠাতে চাইলে-
Account Name : Arifur Rahman
Account No : 157-101-8319
Dutch Bangla Bank Ltd.

রুবেল এর একাউন্টঃ
Account Name : Mahmudul Hasan
Account No : 18-3094782-01
Standard Chartered Bank

আসুন আমরা আমাদের অবস্থান থেকে যথাসাধ্য চেস্টা করি।


মন্তব্য

কুলদা রায় এর ছবি

ফেসবুকে শেয়ার করছি।
...............................................................................................
'এই পথ হ্রস্ব মনে হয় যদিও সুদূর'

...............................................................................................
'এই পথ হ্রস্ব মনে হয় যদিও সুদূর'

কৌস্তুভ এর ছবি

সুজনদার উদ্যোগকে সাধুবাদ।

অছ্যুৎ বলাই এর ছবি

ভালো উদ্যোগ।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

কাজী মামুন এর ছবি

উদ্যোগের জন্য ধন্যবাদ সুজন দা।
আসুন আমরা এই লেখাটাকে বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে দেই।

ঢাকা ইউনিভার্সিটি থেকে একজন মেইল করেছে, আপনাকে ছবি পাঠাতে বলেছি।
=================================
"রঙিন কাফনে মোড়া উৎসুক চোখে
ছায়া ছায়া প্রতিবিম্ব দেখি
মানুষ দেখি না।।"

=================================
"রঙিন কাফনে মোড়া উৎসুক চোখে
ছায়া ছায়া প্রতিবিম্ব দেখি
মানুষ দেখি না।।"

দ্রোহী এর ছবি

উদ্যোগ শুভ হোক।


কাকস্য পরিবেদনা

আঁকাইন এর ছবি

সুজন্দা,
আমি ছোট খাট ও অল্প বিস্তর ক্যারিকেচার এবং কার্টুন আঁকি। আপনার সাথে মিলে ক্যারিকেচার করতে চাই। এ ব্যাপারে আগে আপনার সাথে খোমাখাতায় কথা বলেছিলেম। আমাকে জানাবেন। ধন্যবাদ
============================
শুধু ভালোবাসা, সংগ্রাম আর শিল্প চাই।

============================
শুধু ভালোবাসা, সংগ্রাম আর শিল্প চাই।

রানা মেহের এর ছবি

চমতকার উদ্যোগ
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।