এইটা একটা কথা!!!!!!

সুমন চৌধুরী এর ছবি
লিখেছেন সুমন চৌধুরী (তারিখ: সোম, ২৬/০৫/২০০৮ - ৪:০৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ডিসক্লেইমার : সচলায়তনে দৃষ্টি আকর্ষণী পোস্ট জাতীয় জিনিস আমি অপছন্দ করি। কিন্তু ক্রিটিক্যাল চিপায় পড়লে আসলে প্রিন্সিপল দূর্বল হইয়া পড়তারে। তারপরেও অন্তত নৈতিক অবস্থান থিকা আমি কৈতারি সঙ্কটোত্তীর্ণ হৈলেই বর্তমান পোস্ট ডিলিট দিমু।

আমার ফেইসবুকে কাইলকা ঢুইকা দেখি ক্যাঠা জানি আমার নামে কি এক উদ্ভট সাইটের লিঙ্ক পপআপ করছে। তারপর হোমে যাইতে গিয়া দেখি আর পাসওয়ার্ড নেয় না। সেই থিকা আইজ পর্যন্ত ফেইসবুকে ঢুকতে পারি না। এতিকে দেখি হাসিবের, লুৎফুল আরেফিনের আর আরো কার কার জানি মেসেজ হটমেইল ইনবক্সে আইসা বইসা আছে। তারপর এইমাত্র পাসওয়ার্ড বদলাইতে পারলাম। কি হইছিল কিছুই বুঝতাছি না। ফেইসবুকের অ্যাকাউন্ট তো শুনছিলাম অনেক সেইভ। এইরম হ্যাক হইলে ক্যামনে কী? ঐ মেসেজ শুধু একটা গেলে কথা ছিল। ঝাকে ঝাকে গেছে।

কোন দু:সম্পর্কের শ্যালক এই কাম কৈরা থাকতারে?
এই কালান্তক হ্যাকারের হাত থিকা মুক্তির উপায় কী?


মন্তব্য

হিমু এর ছবি

এইরকম হ্যাকারের পাল্লায় পড়ে পরিচয় লুট হওয়ার জন্যে আমি এক পারিভাষিক আবিষ্কার করেছি, "হেবোয় পাওয়া।" একে "হেবোয় ধরা" বা "হেবো লাগা"ও বলা যেতে পারে।

আপনাকে হেবোয় পেয়েছিলো/হেবোয় ধরেছিলো কিংবা আপনার ফেসবুকে হেবো লেগেছিলো জেনে আশঙ্কিত বোধ করছি। আপনি তো হেবোমারা খেলেন, এরপর কার পালা কে জানে?


হাঁটুপানির জলদস্যু

বিবাগিনী এর ছবি

এইসব কারণেই আমি ভাগছি ফেসবুকের জঙ্গল থেকে!
দেঁতো হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

আলমগীর এর ছবি

এই ভুত থেকে আমি অনেক দিন দূরে ছিলাম। গত সপ্তায় এক বান্ধবীর চাপাচাপিতে নাম লিখাইলাম মাত্র। এখন মনে হচ্ছে কিছুটা ঝুকি আছে।

শামীম এর ছবি

তাইলে এই ঘটনা ..... ..... ....
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

আলমগীর এর ছবি

শামীম ভাই কি আমারে কিছু বলেন? নাম না লিখাইলে তো ছবির এলবামে এক্সেস দেয় না হাসি

সুমন চৌধুরী এর ছবি

কামটা যে কে করছে সেইটাই বুঝতাছি না...তবে বিষয়টাতো সিরিয়াস....আমার পেইজে ঢুইকা আমার নামে মাইনসেরে ফলস মেসেজ দেওয়া...মন খারাপ



ঈশ্বরাসিদ্ধে:

ধুসর গোধূলি এর ছবি
সুমন চৌধুরী এর ছবি

অর্থাৎ আমার ফ্রেন্ড লিস্টের কেউ?



ঈশ্বরাসিদ্ধে:

সুমন চৌধুরী এর ছবি
ধুসর গোধূলি এর ছবি

- হুম কইরা লাভ নাই।
জ্বীনের আছর পড়ছে। কার চুলের ছায়ায় পারা দিছিলেন ঠিক কইরা কন। মিলাদ দেন ঘরে, সিদ্ধি দেন, ঘটিবাটি লইয়া আইয়া পড়ুমনি মিলাদে অংশগ্রহনবাদ ভোলানাথের তোবারক লাভের আশায়! চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

রায়হান আবীর এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

রেজওয়ান এর ছবি

মনে করেন তো অন্য কারো বা পাবলিক কম্পিউটার ব্যবহার করে ফেসবুকে ঢুকেছিলেন কিনা।

আমি পাবলিক কম্পিউটারে ঢুকলে সাধারণত: ফায়ারফক্স ব্যবহার করি এবং clear public data (ctrl+shift+del) ব্যবহার করি শেষে (তারপরেও সেটিংস দেখে নেয়া ভাল - অনেক সময় সেভড পাসওয়ার্ড টিক দেয়া থাকে না)।

আর ক্রেডিট কার্ডের ব্যবহার তো আরও সাবধান - https:// প্রথমে থাকে না এমন সাইটের ফর্মে না এন্টার করাই ভালো।

এরকম না হইলে ভুতেরই কাম হইতে পারে। ভুত আবার ভর করে কিনা জানাইবেন।

পৃথিবী কথা বলছে আপনি কি শুনছেন?

সুমন চৌধুরী এর ছবি

পাবলিক কম্পিউটার বলতে ইউনিভার্সিটির পুলের কম্পিউটার ব্যাবহার করেছিললাম। তবে সে তো মাস ছয় আগের কথা। এর বাইরে আছে শুধু হিমু আর বলাইয়ের কম্পু।



ঈশ্বরাসিদ্ধে:

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আমি তো ফেইসবুকেই নাই।
আল্লাহ বাচাইছে।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আমিও নাই ফেইসবুকে। যেদিন "ফেইস"-এর বদলে অন্য কোনও অঙ্গ আইবো, তখন চিন্তা কইরা দেখুম হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মৌমাছির জীবন কি মধুর? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ফেইসবুক না থাকার কারণে "অনগ্রসর" জনগোষ্টীর দলে আপনাকে স্বাগতম । চোখ টিপি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।