হাতের মুঠিতে আমার অনেক অন্ধকার

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি
লিখেছেন সৈয়দ আখতারুজ্জামান (তারিখ: শুক্র, ১২/১১/২০১০ - ১১:১৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

এভাবেই সাক্ষী হয় সময়! তখন সন্ধ্যার সময় হয়েছে বলা যায় গোধূলী পেরিয়ে সবকিছু নিভে গেছে তখন বৃষ্টির পালা শেষ হয় হয় তখন হাতের মুঠিতে আমার একটা কদম নিস্তেজ সবুজ কিছু ডালপালা আরো হেঁটে হেঁটে ক্লান্ত তবু পথের অনেক বাকি... যখন পথটা হঠাত থমকে দাঁড়ালো তখন তোমার বাড়িতে এতো উৎসব জ্বলে নেভে বাড়িতে সানাইয়ের এতো সুর! আমার অনেক অনেক দেরি হয়ে গেছে... তখন হাতের মুঠিতে আমার অনেক অন্ধকার


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

তোমার বাড়িতে এতো উৎসব জ্বলে নেভে

বাহ! বেন্চমার্কের অল্প কিছুদিনে কাউকেই ঠিকমতো জানা হয় নাই .. আপনি এতো চমতকার লিখেন জানতাম না.. হাসি

-ইকথিয়ান্ডার

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

মতামতের জন্য অনেক ধন্যবাদ। আমি অনেকদিন থেকেও অনেককেই চিন্তে পারি নাই। মানব চরিত্র বড়ই জটিল।

অনিকেত এর ছবি

চমৎকার লাগল।

কেবল শেষে এসে 'দেড়ি'-টা ভাল লাগায় কিঞ্চিত বেড়ি পরিয়ে দিচ্ছিল আর কি--
এছাড়া কবিতাটা আসলেই খুব ভাল লাগল--

শুভেচ্ছা অহর্নিশ

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

তাইতো! ঠিকই বলেছেন। যাক, এবার ঠিক করে দিয়েছি। বাংলা বানান কারেকশান কম্পিউটারে কবে যে আসবে!

অতন্দ্র প্রহরী এর ছবি

চমৎকার লাগল! শিরোনামটা অসাধারণ। হাসি

বহুদিন পর লিখলেন। এবার নিয়মিত হবেন আশা করি।

আপনাকে একটা ব্যক্তিগত মেসেজ পাঠাতে গিয়ে দেখি বলে যে, "The Recipient সৈয়দ আখতারুজ্জামান does not exist." (সবার ক্ষেত্রে হয় না অবশ্য এটা। কারো কারো ক্ষেত্রে হয়।) যাই হোক, কথা হবে পরে। ভালো থাকুন। হাসি

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

হায় খোদা কন কি? আমি কি তাইলে হলোম্যান? বিশ্বাস করেন, আমি এই পারে বসেই লিখছি, ঐপারে এখনো যাই নাই।
আর নিয়মিত তো হতেই চাই। লেখা না বেরুলে করুম কি?

রোমেল চৌধুরী এর ছবি

ভালো লাগা রেখে গেলাম আপনার দোরগোড়ায়
----------------------------------
যে মাঠে ফসল নাই তাহার শিয়রে
চুপে দাঁড়ায়েছে চাঁদ — কোনো সাধ নাই তার ফসলের তরে;

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

অনেক ধন্যবাদ ভাই।

যে মাঠে ফসল নাই তাহার শিয়রে
চুপে দাঁড়ায়েছে চাঁদ — কোনো সাধ নাই তার ফসলের তরে;

আসলে আয়ুর চেয়ে বড় সাধ ছিলো তার আকাশ দেখার।

সবুজ-মডু এর ছবি

নীতিমালা ভঙ্গ করায় পোস্টটি আপনার নিজেরব্লগে প্রকাশ করা হলো।

সচলায়তনের পরিবর্তিত নীতিমালা অনুসারে যেকোন সময় ১ম পাতায় একাধিক পোস্ট করতে সচলদেরকে নিরুৎসাহিত করা হয়। এই বিষয়টি ভবিষ্যতে লক্ষ্য রাখবেন।

ধন্যবাদ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।