হেমন্তের কবিদের গান - Where Do We Draw The Line

তারেক এর ছবি
লিখেছেন তারেক (তারিখ: শনি, ২৯/১১/২০০৮ - ১১:৪৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমাদের হাতে এক অনন্ত বিস্ময়; নীরব সত্যের রেখা আমাদের চোখে... সে অবিরাম শিকার খুঁজছে।

So why do we keep up this charade
How do we tell apart the time to leave from the time to wait

শিখা ও ছায়ার নাচে রচিত হয় অশ্রুত কবিতা । অথচ শেকলবদ্ধ পাখির মতো, একাকীত্বের ভার বয়ে যাচ্ছ তুমি।

The dance of flames and shadows in the street
Make poetry nobody's ever heard
The weight of loneliness stands on your feet
The cage already there around the bird

তার চেয়ে এসো, ভালোবাসি। যদি না-ই জানো কি হবে আগামীতে, পরিণাম ভেবে কি লাভ বল?

আমি হারিয়েছি প্রিয় সবুজ মাঠ, মায়ের স্নেহ... কোথায় ওরা আজ? সূর্য ডোবার মতোই এখন সব ঘুমিয়ে আছে পবিত্র মাটিতে, হেমন্তের ঝরাপাতার সাথে..। রয়ে গেল যে তার চোখেও ক্রন্দন নেই আর।

... যদি অন্ধকারেই হেঁটে যাই, কোথায় পথের শেষ? কোথায় থামতে হবে?

Whatever tomorrow wants from me
At least I'm here, at least I'm free
Free to choose to see the signs
This is my line

এই-ই আমার সীমারেখা, এই-ই প্রতীতি আমার।

Get this widget | Track details | eSnips Social DNA


কৃতজ্ঞতাঃ খেকশিয়ালজী, অনেকদিন বাদে হেমন্তের কবিদের কথা মনে করিয়ে দেওয়ার জন্য।


মন্তব্য

তারেক এর ছবি

একটা শিক্ষামূলক পোস্ট দিলাম। ইকটু গানবাজনা, ইকটু ইকটু... দেঁতো হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

রায়হান আবীর এর ছবি

ঐ মিয়া? উপরোক্ত খোমাখানা কি আপনার নিজের। আপনারে তো নন ফিকশন নাটকের "রাশেদুল হাসান" এর মতো লাগে। দেঁতো হাসি

=============================

তারেক এর ছবি

হ। আমারই। দুই বছর আগের। তখন আমি হলের মাস্তান।
রাশেদুল হাসান ইবা কন?
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

তারেক এর ছবি

ঘোড়ার ছবিটা দেওনের পর থেইকা ভাবতেসি লোকে এই কমেন্ট পইড়া কি ভাববে হো হো হো
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

রায়হান আবীর এর ছবি

হা হা হা। অলরেডি একজন আপনার খোমারে আনারসের সাথে তুলনা করছে। দেঁতো হাসি

=============================

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কতবার বলছি... গান দিলে ছোট্ট কইরা লেইখা দিবেন এইটা কিসের গান, কি বিষয়...
নইলে দেখা যায় আমার মতো মূর্খরা অতি কষ্টে গানখান ডাউনলোড করলো... পরে দেখা যাবে সেইটা তো আগেই আছে...

যা হোক... আমি ফেইসবুকে খুব উদার... যেই আমার বন্ধু হইতে চায় আমি বন্ধু হই। বন্ধুত্বে আমার অনাগ্রহ নাই। তারেক যখন বন্ধু হইতে চাইলো আমি না দেইখাই এক্সেপ্টাইলাম। তারপর এই খোমা দেইখা বলি এইটা কে? মোটে কয়েকদিন আগে তার স্ট্যাটাস দেইখা টের পাইলাম এইটা তো তারেকবি!!!
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তারেক এর ছবি

হুই মিয়া, গানের বিষয় আশয় নাই, হুদাই। আপনারে কি পোস্ট পড়বার কইছি? খালি গানটা হুনেন।
ফেইসবুকে মজা হইছে! সবাই ভড়কাইছে এই ছবি দেখে। সৌরভ ভাই থেকে শিমুল ভাই পর্যন্ত হা হা।
স্ট্যাটাস দেইখা চিনলেন? আফসোস। কাছের মানুষটারে চিনতেই দেরি কইরা ফেললেন। দ্যান, এইবার আপনের জরিমানা।

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে যে বিদেশী না, লোকাল সেইটা বুঝতে আমার ম্যালাদিন লাগছে... তারপরে ফেইসবুকে চিনতে লাগছে আরো ম্যালাদিন...
জরিমানা কেম্নে জলদি দেই?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তারেক এর ছবি

ফোনে আপনারে আমার একটুও অপরিচিত লাগে নাই কিন্তু।
দিয়েন নজুদা, আস্তে ধীরেই দিয়েন তবে সুদে আসলে হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

তানবীরা এর ছবি

যা হোক... আমি ফেইসবুকে খুব উদার... যেই আমার বন্ধু হইতে চায় আমি বন্ধু হই।

হো হো হো হো।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

অতন্দ্র প্রহরী এর ছবি

সকালে বের হয়ে ফিরলাম সন্ধ্যার পর। বের হওয়ার কিছুক্ষণ আগে পোস্টটা চোখে পড়েছিল কিন্তু সময়ের অভাবে গানটা শোনা হয়নি। এখন ডাউনলোড করলাম, শুনলাম। পোস্ট নিয়ে তো বলার কিছু নেই, তবে ধন্যবাদ দেব চমৎকার গানটা শোনার সুযোগ করে দেয়ার জন্য। ভাল লেগেছে গানটা।

গানটা শোনার সময় যে জিনিসটা মাথায় ঘুরছিল- কী অসাধারণ গানের কথাগুলো, না!


A question that sometimes drives me hazy: am I or are the others crazy?

তারেক এর ছবি

এটাও Poets of the fall এর চমৎকার একটা গান - Sleep
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

খেকশিয়াল এর ছবি

খুবই প্রিয় একটা গান এইটা আমার । অবশ্য পোয়েটস অব দ্য ফল এর কোন গান রেখে যে কথা বলব ওটাই বুঝি না ..

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

তারেক এর ছবি

সেইটাই। সবই দারুন।
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

ss এর ছবি

অপূর্ব ... .... .....
......
..... .... ..... ....... ...... ...... ....... .....
..... ... .. ... ...... ...... ..... ..... .... ..... ..... .... ..... ..... ....
অপূর্ব !!

ইশতিয়াক রউফ এর ছবি

আহ... খুব শান্তি লাগলো গানটা শুনে।

পান্থ রহমান রেজা এর ছবি

সবাই কয়তাছে সুন্দর একখানা গান। মাগার আমি শুনবার পারতেছি না। হাতের কাজ একটু গুছিয়ে সন্ধ্যার দিকে শুনবোনে।

তারেক এর ছবি

ss , আসলেই অপূর্ব। sleep, carnival of rust, late goodbye, dawn, shallow... আরো আরো ভাল গান আছে এদের।

ইশতি ভাই, থ্যাংকু।

পান্থ ভাই, হ বেবাকে তো তাই কইতাছে। শুইনেন হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।