সন্তাপ

তারেক এর ছবি
লিখেছেন তারেক (তারিখ: শনি, ২০/১০/২০০৭ - ৯:৩৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

শীতল সন্ধ্যেগুলোয় মরা মাছের মত ফ্যাকাশে চাঁদ
আমায় বলে গেছে তুমি আসছ
রক্তের প্রতিটি কণায় শুনেছি নিকটবর্তী আগমনের উচ্ছ্বাস।

আরেকটি সন্ধ্যের আলো নিভে গেছে ...
বিমর্ষ পশ্চিমের সিঁদুর মেঘ-বিম্বিত দীঘির জলে
সবুজ শ্যাওলার মত বৃন্তহীন-তুমি ভাসছ।
অগোচরে,
সে জলের গভীরে আমি নিশ্চিত মৃত্যুনাম লিখেছি।
তোমাকে ভেবে আমার আশৈশব আফ্রোদিতি
কবরস্থানে তোমার নাম উৎকীর্ণ ফলকে
তার নিচে ছোট করে লেখা তোমার মৃত্যুদিন
কত দুপুর মিলিয়ে দেখেছি।

...আজ শুধু লৌকিক বিষন্নতা
যখন চেয়েছিলে
অবোধ্য কষ্টের পালকগুলো কখনোই
তোমার আশ্রয় মানেনি।
অবেলায় আজ
এপিটাফে আমার চোখ জীবিত তোমাকে খোঁজে


মন্তব্য

জিফরান খালেদ এর ছবি

আহা, বড়ই খাসা... মনে ধরি গেল...।

??? এর ছবি

"সবুজ শ্যাওলার মত বৃন্তহীন - তুমি ভাসছ"
এইতো কবিতা!!
..............................................................
শুশুকের ভয়ে কাঁপতে কাঁপতে সাঁতরে এসেছি কুমীরে-ভরা নদী!

তারেক এর ছবি

সুমন ভাই, একটা কবিতা লিখছি সেইটারে আপনি এইভাবে উইশ করলেন ভাবতেই আমার গা শিউরে উঠতেছে বারবার, আনন্দে। হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

বিবাগিনী এর ছবি

মাঝে মাঝে মনে হয়,অশ্রুর বদলে রক্তের ফোঁটা পড়ছে।অপরূপ বিষন্ন আপনার Jeremiad।

দুঃখিত,"জেরেমিয়াড" এর বাংলা করলে মনে ধরছে না।কেউ পারলে আমাকে শিখিয়ে দিন।
‌‌
::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

তারেক এর ছবি

ধন্যবাদ বিবাগিনী। জেরেমিয়াড শব্দটাই সুন্দর, জেরেমিয়া, জেরেমিয়াড... হুমম।
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

তারেক এর ছবি

ইমরুল ভাই, আমার সবই উলটাপালটা; কিছু না ভেবেই লেখা। অন্যের কবিতা পড়তে ভাল্লাগে, নিজেরগুলো না। তাই লিখি না। ইন্টারনেট না থাকলে আর ব্লগে না আসলে আমি আসলে কিছুই লিখি না। দেঁতো হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

জিফরান খালেদ এর ছবি

এই তারেকি কিন্তু আমারে সুমন ভাইয়ের লিখা দেখাই দেখাই মন্ত্রণা দিয়া দিয়া সচলে আন্সে...

সৌরভ এর ছবি

..আজ শুধু লৌকিক বিষন্নতা
যখন চেয়েছিলে
অবোধ্য কষ্টের পালকগুলো কখনোই
তোমার আশ্রয় মানেনি।

ইসস, এভাবে যদি লিখতে পারতাম।
দারুণ।


আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

তারেক এর ছবি

ইসস, কি বাঁশটাই না দিলেন। ঘটনা কিন্তু পুরা উলটা সৌরভ ভাই। আপনার লেখা পড়লেই আমার ঐরকম মনে হয়।
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

দ্রোহী এর ছবি

হুমমম্...............


কি মাঝি? ডরাইলা?

হাসান মোরশেদ এর ছবি

একেবারে ৫ তারা,তারেকের জন্য
-----------------------------------
মানুষ এখনো বালক,এখনো কেবলি সম্ভাবনা
ফুরোয়নি তার আয়ু

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

তারেক এর ছবি

সবই তো আমাকে দিয়ে ফেলছেন। কবিতার জন্য কোন তারা নাই? হিহিহি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

বিবাগিনী এর ছবি

‌আপনার লেখনীর চেয়ে সুন্দর না। অক্সফোর্ড তো বলে উচ্চারণটা "জেরেমিয়াড" ই হবে। কিজানি!

আরও পড়তে চাই। হাসি

‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

তারেক এর ছবি

...ভাবতেছিলাম জেরেমিয়াড বোধহয় আসছে জেরেমিয়া থেকে। তবে মিনিং আলাদা হয়ে গেছে এখন হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

কনফুসিয়াস এর ছবি

খাসাধারণ হয়েছে!

-----------------------------------
যা দেখি তা-ই বলি...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ভালোই তো লাগল; কিন্তু সন্তাপ মানে যেন কী চিন্তিত

তারেক এর ছবি

শেষে যখন তাপ আছে, থার্মোডিনামিক্সের ব্যাপারস্যাপার বোধহয়। দেঁতো হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

নিঘাত তিথি এর ছবি

অসাধারণ হয়েছে।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

তারেক এর ছবি

কনফুদা, তিথি আপু অখাসাধারণ ধন্যবাদ
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।