ল্যাজ-কাহিনী

অদৃশ্য ভগবান এর ছবি
লিখেছেন অদৃশ্য ভগবান (তারিখ: শনি, ০৫/০১/২০০৮ - ৯:৪৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমার একটা ল্যাজ ছিল
কেমন সুন্দর দুলতাম ।
রাতের বেলায় গুটিয়ে রেখে
সকাল বেলায় খুলতাম ।
বাসে ট্রামে প্রচুর ভিড়ে
ল্যাজটা দিত কাজে ।
হাত ফসকিয়ে গেলেও তো ভাই
ল্যাজ ফসকাতো না যে ।
অফিসেতেও ল্যাজটা আমার
থাকতো নাকো বসে ।
মাউস খানা ঠিক করে সে
ধরত এঁটে কষে ।
ল্যাজের জন্য আমার ভাই
নাম হয়েছিল বেশ ।
তখন যদি জানতেম
এটাই হবে শেষ ।
হঠাৎ একদিন অফিসে
পেলাম একটা ফ্যাক্স ।
ল্যাজের জন্য আমায় নাকি
দিতেই হবে ট্যাক্স ।
ট্যাক্স দিয়েও ঝামেলার
হল নাকো অন্ত ।
পুলিশ এল বাড়িতে
বিকশিত দন্ত ।
মানুষের ল্যাজ নাকি
বেআইনী কাজ ।
শুনে আমার মাথায়
পড়ল যেন বাজ ।
কিছুই হল নাকো
অনেক করেও হাঁটা ।
কয়েকদিন বাদেই আমার
ল্যাজটা গেল কাটা ।


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সেই কাটা লেজটার একটা ছবি দিবেন আমাকে? মানুষের লেজ বলে কথা!

ঝরাপাতা এর ছবি

হায় হায় দিলেন তো সব মাটি কইরা, কোথায় আমি ভাবছিলাম একটা ল্যাজ গজানোর তড়িকা চাইবো আপনার কাছে!! হাসি

আচ্ছা, এটা কি সাইফুর সাহেবের সময়কার ঘটনা। ভদ্রলোক আবার ট্যাক্স বসানোর কাজে বিশেষ উৎসাহী ছিলেন কিনা (সাথে নিজে ট্যাক্স ফাঁকি দিতে)।


রোদ্দুরেই শুধু জন্মাবে বিদ্রোহ, যুক্তিতে নির্মিত হবে সমকাল।


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।