Sergei Rachmaninoff

রাবাব এর ছবি
লিখেছেন রাবাব (তারিখ: শুক্র, ২৯/০২/২০০৮ - ১২:৪৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

শ্রদ্ধেয় সচল অপালার পোস্ট দেখে আগ্রহ জাগলো Sergei Rachmaninoff কে চেনার জন্যে। তার জনপ্রিয় 'কনচিয়ার্তো দুই' কিছু সময় শুনেই মন চঞ্চল হয়ে উঠল এ সুর আমি চিনি বলে। বাদক তার পিয়ানোর প্রতিটি চাবি যেন সত্যি কি সহজ সুরে, ছন্দে ছন্দে বাজিয়ে চলেছেন। পিয়ানোর সুর আমার বরাবরই পছন্দ। তবে এ মুহুর্তে অপালাকে ধন্যবাদ না জানিয়ে পারছি না, এই শিল্পীর সাথে আমাদের পরিচয় করিয়ে দেবার জন্যে।

এই কনচিয়ার্তোটিকে গানে রূপ দিয়ে অনেকেই গেয়েছেন "All by myself" শিরোনামে। সিলিন ডিয়ন, এরিক কার্মেন, টম জোনস সহ প্রমুখ।

পিয়ানিস্টদের জন্যে বরাবরই লম্বা হাত একটি বাড়তি সুবিধা কি বাজাবার জন্যে। অত্যন্ত লম্বা হাতের অধিকারী এই বিখ্যাত পিয়ানোবাদক খুব সহজেই বার ইঞ্চি দূরত্বের কি চাপতে পারতেন যা কিনা বহু পিয়ানোবাদকের কাছে ঈর্ষনিয় ছিল।


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

থ্যাংকস রাবাব শেয়ার করার জন্য। খুবই চমতকার সুথিং মিউজিক। অনেক চিন্তা করেও সুথিং এর ভালো কোন বাংলা বের হল না মাথা থেকে!

-ইশতিয়াক

অমিত এর ছবি

প্রশান্তিময় ?

দ্রোহী এর ছবি

আমি সাহায্য করতে পারি।

Soothএর প্রতিশব্দ হিসাবে Assuage ব্যবহৃত হতে পারে। Assuage শব্দটিকে খুব সহজেই মনে রাখা যেতে পারে "Ass Massage" বাক্যাংশটি ব্যবহার করে।

এবার চোখ বন্ধ করে কল্পনা করে দেখুন। কোন এক সুন্দরী নারী আপনাকে উপুড় করে শুইয়ে (নাহ্ খারাপ কিছু কল্পনা করতে বলছি না) আপনার পাশ্চাত্য প্রদেশ মালিশ করে দিচ্ছে। কেমন লাগছে ?

এই অনুভুতিটাই হচ্ছে Soothe।


কি মাঝি? ডরাইলা?

অমিত এর ছবি

দ্রুহী ভাই, উনি মনে বাংলা শব্দ জানতে চেয়েছিলেন, প্রতিশব্দ না।
খাইছে

দ্রোহী এর ছবি

আমি আসলে হাতে কলমে বুঝাতে চাইছিলাম। Soothe শব্দের সাথে জড়িত অনুভুতিকে গোনার মধ্যে ধরলে Soothe এর চরম প্রতিশব্দ হতে পারে "আহ্........... ওহ্.............."


কি মাঝি? ডরাইলা?

সৌরভ এর ছবি

খালি খাচ্চর কতা কয়।


আবার লিখবো হয়তো কোন দিন

হিমু এর ছবি

কিন্তু সুন্দরী নারীর উপস্থিতিতে উপুড় হয়ে থাকাটা একটু কষ্টকর নয় কি? যতটা সুদিং ভাবছেন ততটা নয় ব্যাপারটা। আমি বলি ... না থাক!

রাবাবের দেয়া কনচিয়ের্তোর জন্যে ধন্যবাদ। শুনে ভাল্লাগলো। রাখমানিনভের বাম্বলবি শুনেছিলাম আগে।


হাঁটুপানির জলদস্যু

দ্রোহী এর ছবি

কন্ট্রোল হিমু কন্ট্রোল। কন্ট্রোল করতে শিখতে হবে। মাসাজ পার্লারে গিয়ে চিৎ হওয়াটা বেশ ঝুঁকিপূর্ণ !


কি মাঝি? ডরাইলা?

অমিত এর ছবি

হিমু, মেমরি ফোম বলে একটা জিনিস আছে। তোর ওজন, আকৃতি এবং বডি হিট অনুসারে সেটাতে রিঅ্যাকশন হয় এবং তাতে বলে বেশ একটা আরামদায়ক ব্যাপার হয়ে থাকে। তুই মনে হয় বিছানা কিনবি, তাই তোকে বললাম।

অতিথি লেখক এর ছবি

দ্রোহী ভাই, সুদিং কি বস্তু আমি জানি। হাতে কলমে শিক্ষা টা মনে হয় না দিলেও চলতো। যাই হোক, আজকাল পিয়ানোর ব্যবহার মনে হচ্ছে দিন কে দিন কমে যাচ্ছে। আধুনিক শিল্পীদের মধ্যে মনে হয় নোরা জোনসকেই শুনেছি পিয়ানো ব্যবহার করতে।

-ইশতিয়াক

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।