এ জীবন পূন্য করো দহন দানে......

অনিকেত এর ছবি
লিখেছেন অনিকেত (তারিখ: রবি, ২৮/০৯/২০০৮ - ২:৩০অপরাহ্ন)
ক্যাটেগরি:

তাঁর সাথে আমার দেখা হয়নি।
তাঁর সাথে আমার কথাও হয়নি।
মাঝে মাঝে কাঠ ফাটা রোদ্দুরের দিনে মেঘ হয়ে আসতেন

আমাকে বলেছিলেন 'বিষাদের পয়গম্বর' না হবার জন্যে--
আরও বলেছিলেন---'শব্দটা 'নুতুন' না, 'নতুন'----"

আমাদের এ সমুহ জীবন,দুঃখ-দীর্ন কালাতিপাত, উদ্দেশ্য হীন বেচে থাকা----আর হঠাৎ পথে দেখা হয়ে যাওয়া মেঘের মত কিছু মানুষ----

এ জীবন পুন্য করো দহন দানে-----

কন্ঠ,সঙ্গীতায়োজনঃঅনিকেত

Get this widget | Track details | eSnips Social DNA


মন্তব্য

অতন্দ্র প্রহরী এর ছবি

আমার যে কয়টা রবীন্দ্র সঙ্গীত অসম্ভব প্রিয়, তার মধ্যে এই গানটা একেবারে উপরের দিকেই থাকবে। শোনার আগে ভাবছিলাম, না জানি কেমন এক্সপেরিমেন্ট করলেন! কিন্তু বস, শুনে আমি মুগ্ধ। আপনার যে এমন চমৎকার একটা গানের গলাও আছে তা জানতাম না তো! সত্যি বলছি, আমি ভীষণরকম মুগ্ধ আপনার এই কাজটাতে। তবে মিক্সিংয়ে মনে হয় সমস্যা ছিল। গানের কথার চেয়ে মিউজিকটা খুব লাউড ছিল। ডাউনলোড করতে চেয়েছিলাম, মনে হয় অনুমতি দেন নি। অথবা আমিই পারলাম না। যাই হোক, কীপ ইট আপ ব্রো, কীপ আপ দা গুড স্পিরিট!
_______________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

অনিকেত এর ছবি

প্রহরী, তোমার ভালো লাগায় আমি খুব খুশি। এইখানে কোন পোষ্ট দিলেই আমি যাদের মন্তব্যের অপেক্ষায় থাকি---তুমি তাঁদের একজন।

গানটা আমার ঝোকের মাথায় করা। তার চিহ্ন সর্বত্র বিরাজমান। কিন্তু আমার ঠিক করতে আর মন চায় নি। এক কষ্টের সময়ে এই গান তৈরী করা। তুমিও তো জানো এই সময়ের কথা। মনটা এতই খারাপ হয়ে আছে----আমার অক্ষম কন্ঠ আমার দুঃখ স্পর্শ করতে পারে না। কিন্তু তাতে কি?

তাঁকে আমার কিছু জানানোর কথা ছিল---
জানিয়ে দিলাম

ভালো থেকো,ভাই

অতন্দ্র প্রহরী এর ছবি

ঠেংক্যু বস দেঁতো হাসি
এইবার ডাউনলোডের অপশন আসছে।
আমি জানি এই সময়টা কতটা কঠিন আমাদের সবার জন্যই। আপনি কিসের ভেতর দিয়ে যাচ্ছেন বা কেমন সিচুয়েশনে এই গানটা তৈরি করসেন, তা আন্দাজ করতে পারতেছি। তবে আপনার কন্ঠ আসলেই আমার অনেক ভাল্লাগছে। চলুক
পারলে পরে কখনো গানটা নিয়ে আবার বইসেন, মিক্সিংটা ঠিক কইরা ফেইলেন।
_______________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

প্রকৃতিপ্রেমিক এর ছবি

বেশ লাগল।

অনিকেত এর ছবি

ধন্যবাদ---ভাল থাকবেন

অনিকেত এর ছবি

প্রহরী, ডাউনলোডের কথা বলছিল।

এখন ডাউনলোড করার ব্যবস্থা করে দিয়েছি।

রণদীপম বসু এর ছবি

আমার গরুর গাড়িতে চড়িয়েছিলাম ই-স্নিপ। একটা টিং শব্দের দেড় মিনিট পর একটা টাং। অতঃপর বুঝে গেছি 'বিধাতা অনেককে অনেক কিছু দিলেও, সবাইকে সব দেন না।' গলা তো দূরের কথা, ডায়ালআপের মহান কৃপায় একটু শোনার সুযোগও ঘটলো না। অতএব অন্য সচল-মন্তব্যকারীদের কথা অনুযায়ী বুঝে নিলাম আপনার গানের গলা নিশ্চয়ই দারুণ।
তবে পোড়া চোখ ঠিকই দেখতে পেয়েছে আপনার লেখাটা। ছুঁয়ে যাওয়ার মতো।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

অনিকেত এর ছবি

ধন্যবাদ, রণদীপম বসু।

ই-স্নিপ্স এ এখন ডাউনলোডের ব্যবস্থা হয়েছে। কিন্তু ডায়াল-আপে বেশ সময় নেবে। দেখছি অন্য কোন উপায় খুজে পাই কিনা আপনাকে পাঠানোর জন্য। আমার বাসাতেও একই ঘটনা---ওরা কেউ কিছু শুনতে পায় না ডায়াল-আপের জন্যে।

ভালো থাকবেন বস।

রেনেট এর ছবি

আপনার কন্ঠে গানটি চমতকার লাগল। সময় সুযোগ পেলে এরকম আরো দিবেন।
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অনিকেত এর ছবি

থ্যাঙ্কু রেনেট

তুমি ভাল আছো তো?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।