দিদি তোর ভাইসোনা............কান পেতে থাকবে জীবন জুড়ে

অম্লান অভি এর ছবি
লিখেছেন অম্লান অভি [অতিথি] (তারিখ: রবি, ০৮/০২/২০০৯ - ৩:০৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

দিদি আজ থেকে বছর তিনেক আগে এমন একদিনে 'ফেব্রুয়ারীর শোকের বসন পড়ল তারই ভগ্ণি' নয় পড়ল তারই ভাই। তুই চলে গেলি বিকাল ৫টায়, ৭ ফেব্রুয়ারী'২০০৭। দুই দুই টা সাত তোকে রাখতে পারল না আমাদের মাঝে। আজও কান্না জড়ায় কন্ঠ জড়াবে জীবন জুড়েই। যে ভালোবাসায় এই আমি তোকে পেয়েছি তাতো শত বোন এলেও দিতে পারবে না। সন্তান বাৎসল্য ছায়ায় আমাকে তোর স্নেহাশীষে করেছিলি বড়। আজ এত বড় হয়েছি আমি যে তুই হীনতার দিন বুনতে পারি।
দিদিরে তোকে তো চিঠি লিখতাম। তারপর ফোন আর সর্বশেষ মুঠোফোন। তাই তো মৃত্যুর প্রহরে দাঁড়িয়ে বেলা বারটায়ও উচ্চ কণ্ঠে জানালি ভাইসোনা আমি ভালো আছি। আর আমি সেই ভালো থাকার অর্থকে সাথি করে সারাদিন চাকরী করলাম কিন্তু দিনান্তে আর ভালো থাকল না; সে সন্ধ্যার সাথে সাথে কালো নিয়ে এলো।
তাই ক্যানসার একটি ঘৃণার নাম। আমি আক্রান্তের খবর পেলে বিমর্ষ হই- ভাবি এই বুঝি কোন ভাই ডুববে শোকে...........।


মন্তব্য

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

প্রিয় অভি, এই শোকের কোন সান্ত্বনা হয় না। তাই মিথ্যে সান্ত্বনা দেবার মত বোকামীর চেষ্টা করব না। এই দুর্ভাগ্য যাদের হয়নি সেই সৌভাগ্যবানদের পক্ষে আপনার কষ্ট বোঝা সম্ভব নয়। তবু কামনা করি সব কিছু একটু সহনীয় হোক আপনার জন্য। ভালো থাকবেন।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সুমন সুপান্থ এর ছবি

আপনার এই লেখাটা অনেকবার পড়লাম, কেন কে জানে !
ভীষন কষ্ট লাগলো ।
তবু ভালো থাকবেন অভি ।

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

মন খারাপ
মন খারাপ হলো।

s-s এর ছবি

বিষণ্ণ লেখা, আপনার জন্য সমবেদনা।

জীবন জীবন্ত হোক, তুচ্ছ অমরতা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।