Archive - জ্যান 16, 2007 - ব্লগ

মিথিলা: আমার ভূমিকা

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: মঙ্গল, ১৬/০১/২০০৭ - ৫:৪৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

ব্যাপারটা কি হল ঠিক বুঝতে পারছি না।

আমার এখনো শুধু আই পি র ভিত্তিতে ব্যাপারটা বিশ্বাস হচ্ছে না। ব্লগের কাউকে নিয়ে পোস্ট দেয়া আমার স্বভাব না, তবু 'মিথিলা'র ব্যাপারটায় আমি ইনভলভড বলে এই পোস্টটা দিচ্ছি।

রুবেল বা মিথিলা - কারো পোস্টই আমি তেমন একটা পড়িনি আগে। রুবেলের পোস্টে ওর এক বন্ধুর অসুস্থতার কথা পড়ে শুভ কামনা করেছিলাম। এরপরে মিথিলার নিউ ইয়র্ক থেকে করা পোস্টগুলো চোখে পড়ে। একটা ছোট অসুস্থ মেয়ের জন্য কষ্ট হয়। কিন্তু এ পর্যন্তই। ব্লগের বাইরে খুব কম ব্লগারের সাথেই আমার যোগাযোগ। তাই এ নিয়ে খুব ভাবিনি তখন। তাছাড়াও সে সময় আমি থিসিস লেখার কাজে খুব ব্যস্ত ছিলাম।

এরপর 1লা জানুয়ারি আমার


অতঃপর তিনিও কি বহিস্কৃত হবেন?

অপ বাক এর ছবি
লিখেছেন অপ বাক (তারিখ: মঙ্গল, ১৬/০১/২০০৭ - ৫:১০অপরাহ্ন)
ক্যাটেগরি:

ইয়াজউদ্দিন সাহেব প্রধান উপদেষ্টার পদ থেকে পদত্যাগ করেছেন, সংবাদমাধ্যমে যেভাবে ঘটনাটা উপস্থাপিত হয়েছে তাতে সশস্ত্রবাহীনির ভুমিকা এতে প্রধান এমন একটা ধারনাও প্রতিষ্ঠিত হয়েছে। ইয়াউদ্দিন যেভাবে নিজের ব্যার্থতা স্ব ীকার করেছেন গনমাধ্যমে তাতে তার অথর্ব চরিত্রটাই প্রকাশিত হয়েছে। এমনটা স্পষ্ট হয়েছে যে ব্যাপক দলীয় করনের যে অভিযোগে মহাজোট আন্দোলন করছিলো সেটা সঠিক একটা আন্দোলন ছিলো।
বাংলাদেশের আভ্যন্তরীন বিষয়ে বৈদেশিক হস্তক্ষেপ কুটনৈতিক শিষ্ঠাচারের লঙ্ঘন হলেও এমন বিভিন্ন দাতাদেশের কুটনৈতিকরা নিয়ম করেই আমাদের কিভাবে দেশ চালাতে হবে এ জ্ঞান দিয়ে যান, আমাদের মেরুদন্ডহীন ইতর সাংবাদিকেরা আবার তাদের সামনে দাঁড়িয়ে তাদের বিশেষজ্ঞ পরামর্শ সবাইকে জানানোর দায়িত


শেষ রাতের শীতবস্ত্র

আনোয়ার সাদাত শিমুল এর ছবি
লিখেছেন আনোয়ার সাদাত শিমুল (তারিখ: মঙ্গল, ১৬/০১/২০০৭ - ১২:১২অপরাহ্ন)
ক্যাটেগরি:


মফস্বলে এ সময়টায় খুব শীত পড়ে। আসার সময় বৌ যত্ন করে জ্যাকেট, শাল, সুয়েটার গুছিয়ে দিয়েছিল। সাথে দিয়েছিল তুশকা কাশির সিরাপ। দু'তিন দিনের ব্যাপার - তবুও সতর্কতা, যদি ঠান্ডা লেগে যায়! শেষ মুহূর্তে বড় মেয়ে যত্ন করে গলায় মাফলার জড়িয়ে বলেছিল - একদম অবহেলা করবে না!

দুই.
অবহেলা করার সময়টুকুও নেই। ভীষণ তাড়াহুড়া। অনেকগুলো মিটিং করতে হচ্ছে। টেবিল মিটিং, পথসভা, সমাবেশ, মহাসমাবেশ - পত্রিকার ভাষায় জনসংযোগ। মফস্বলে মিটিংয়ের চেয়ে কাজ বেশী, কোলাকুলি বেশী।