কৃতজ্ঞতা

ক্যামেলিয়া আলম এর ছবি
লিখেছেন ক্যামেলিয়া আলম (তারিখ: রবি, ১৬/১১/২০০৮ - ৮:৫৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

ব্যঞ্জনঃ
সচলগুলিকে নিয়ে আর পারা গেল না। ঢাকঢোল পিটিয়ে --- পুরো পৃথিবীকে জানানো চাই যে বয়স আমার বাড়লো। এমনিতেই যেখানেই যাই বয়স শুনলে ভিড়মি খাবার মতন অবস্থা ------ একেকজন পাক্কা বার তের পনেরো বছরের ছোট (সার্টিফিকেটের, আসল প্রায় ঊনিশ বিশ বছরেরই হবে) ----- তার মাঝে আবার এই হুজ্জত!

স্বপক্ষঃ
আমার সবচেয়ে বেশি যা নষ্ট হয়, তা হচ্ছে আমার পিসি, বছরের চার মাসই নষ্ট বাকি কয়মাস টেনেটুনে চালাই। যতনা আসল নষ্ট হয় তারচেয়ে বেশি নষ্ট হয় আমার ডাক্তারীতে। লীলেন আহাম্মকটা একদিন বলে কি, পিসি নিয়ে ইচ্ছেমত নাড়াচাড়া করলেই শেখা যায় আর কিছুই নাকি এর থেকে যায় না। এই পর্যন্ত যতদিন আমি খেয়ালখুশি মত নাড়াচাড়া করেছি ততবার নষ্ট হয়েছে আর সাথে একেকটা ফাইল গায়েব!

উল্লম্ফনঃ
আজ এই মূহুর্তে মনিটর আসলো বাসায় আর সাথে সাথেই কাজ ফেলে চকচকে লোভী চোখে পাওয়া বানী গুলো দেখতে বসে গেলাম।

উত্থাপনঃ
ডিসেম্বরের আগে ছাড়া আসলে পারবও না (আমার জন্মদিনের দাওয়াত না) সচলের আড্ডা। নির্বাচনের পরে একসাথে হবার বাসনা রাখি। এবং তা সত্যিই। দিনতারিখ সময়ের এক সপ্তাহ আগেই জানাবার চেষ্টা করব। যদিও আমার উপস্থিতি ছটাকখানি তবু আমি এই ব্লগে এবং ব্লগের মানুষগুলোর সামনে সানন্দে আর স্বাচ্ছন্দ্যে চলতে পারি এখনও।

মুখবন্ধঃ
আমার জন্মদিবসের শুভেচ্ছার সূচনা আকতারকে দিয়ে তাই প্রথম ধন্যবাদ তাকে। আর বাকি সবাইকে তার সাথে সাথেই।

প্রদৃপ্তঃ
আমি সত্যিই অভিভূত! জন্মদিনের শুভেচ্ছা পাওয়া অনেকটা সিজনাল। যখন যে কাজে থাকি সেই কাজের মানুষগুলো ধুমধাম করে আমায় শুভচ্ছো জানায় (যদিও এ নিয়ে কখনই আমার কোন উতলাবোধ নেই) ------- পরের বছর আবার নতুন (কাজের ধরণ অনুযায়ী)। সচলে আমার উপস্থিতি এত কম তারপরও এভাবে শুভেচ্ছা পাওয়ায় আমার ভ্যাবাচ্যাকা খাবার মতন অবস্থা। তাই আমি --------

সবার প্রতি, সচলের প্রতি কৃতজ্ঞ---------কৃতজ্ঞ ----------- এবং--------- কৃতজ্ঞ!


মন্তব্য

ভূঁতের বাচ্চা এর ছবি

আরে আপুনি দারুন বক্তৃতা দিলেন দেখি সচলে উদ্‌যাপিত আপনার শুভ জন্মদিনের উপলক্ষে ।
তবে শুধু এতে কাজ হচ্ছেনা, সবাইকে দাওয়াত দিয়ে পেট পুরে খাওয়াতে হবে বলে দিলাম কিন্তু !
শেষ কথা, বয়েস যাদের বাড়ে তারা কিন্তু আসলেই সৌভাগ্যের অধিকারী। তাই প্রশ্ন জাগলো মনে এই বছরে আপনি কততম বার সৌভাগ্যের অধিকারী হলেন ?

--------------------------------------------------------

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ব্যঞ্জন'রর জবাবেঃ
কন্কি? আমি তো জানতাম আপনের বয়স পচিঁশ... সেই ভাইবা বান্ধবী পাতামু ভাবলাম... এখন দেখি আপনি আমার খালাম্মার চেয়ে দুই বছর ছোট... মন খারাপ চোখ টিপি

স্বপক্ষ'র জবাবেঃ
আমারো পিসি নষ্ট হয়... তবে চরিত্রের চেয়ে কম... পিসি ঠিক করার চেষ্টা করতেছি... কিন্তু আর কিছু ঠিক করা যাচ্ছে না।

উল্লম্ফন'র জবাবেঃ
মনিটরের বদলে টিভি আউটপুট বিষয়ক কি একটা বিকল্প জানি আছে। আমার এক বন্ধু একবার বলছিলো। তবে এখানে এই বিষয়ে কাবিল লোক অনেক বেশি... তারা ভালো বলতে পারবো।

উত্থাপন'র জবাবেঃ
গরুর মাংসা খাবার অপেক্ষায় তীর্থের কাকের মতো বসে থাকলাম ডিসেম্বরের অপেক্ষায়।

মুখবন্ধ'র জবাবেঃ
ধন্যবাদ গৃহীত হইলো

প্রদৃপ্ত'র জবাবেঃ
এই শব্দের মানে কি? মাইলস তো পাইলে নেক্সট এ্যালবামের নাম রাখবো।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনিন্দিতা এর ছবি

যাক হাজির হয়েছেন তাহলে!

রণদীপম বসু এর ছবি

লীলেন আহাম্মকটা একদিন বলে কি, পিসি নিয়ে ইচ্ছেমত নাড়াচাড়া করলেই শেখা যায় আর কিছুই নাকি এর থেকে যায় না।

হা হা হা ! গোসাইজীর চরিত্র উন্মোচন ! তিনি যে আহাম্মক, এই পরিচয় কবে পেলেন আপনি ! বোকা না হলে কি কবিদের মতো লীলেন আহাম্মকজী পিসি আর রমণী-চরিত্র এক করে ফেলে ! খুব সাংঘাতিক কথা ! আরেকটা বকা দেন। পরের বকার জন্য পাঁচ দাগা হবে !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

আহমেদুর রশীদ এর ছবি

আরে দাদা, আমি যতটুকু জানি লীলেন পিসি বলতে বুঝে এবং বুঝায় পারসোনাল ক্যারেক্টার।সুত্র ভুল করলে অংক মিলবে কি করে?

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

আহমেদুর রশীদ এর ছবি

আরে দাদা, আমি যতটুকু জানি লীলেন পিসি বলতে বুঝে এবং বুঝায় পারসোনাল ক্যারেক্টার।সুত্র ভুল করলে অংক মিলবে কি করে?

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

তানবীরা এর ছবি

গরীবের কথাটা মনে রাখায় আপুকে আবারও শুভেচ্ছা।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মাহবুব লীলেন এর ছবি

বেশি আওয়াজ দিস না
তোর পিসি কাহিনী যদি লেখা শুরু করি তাহলে সচলে আর কেউই অন্য কোনো লেখা পড়বে না

আর সেই কাহিনী শুরু হবে তোর সেই বিখ্যাত প্রশ্ন দিয়ে

মাউসের রাইট বাটন ডানে না বামে?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

রাইট বাটন তো বাম দিকেই হওনের কথা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বিপ্লব রহমান এর ছবি

রাইট বাটন কী? চোখ টিপি


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

রণদীপম বসু এর ছবি

মানে কী বোর্ডের বাম দিকে যে রাইট বাটন থাকে ?

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

রাইট বাটন থাকলে তো রং বাটনও থাকার কথা! চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

আরিফ জেবতিক এর ছবি

খালাম্মা , বয়েস অনেক হইছে , এখন এসব চাপাবাজি বন্ধ করলে হয় না ? চোখ টিপি

বিপ্লব রহমান এর ছবি

খালাম্মা, খালাম্মা! গড়াগড়ি দিয়া হাসি


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

বিপ্লব রহমান এর ছবি

মুখবন্ধঃ
আমার জন্মদিবসের শুভেচ্ছার সূচনা আকতারকে দিয়ে তাই প্রথম ধন্যবাদ তাকে। আর বাকি সবাইকে তার সাথে সাথেই।

হুমম...এই তাহলে ঘটনা!...

---
অনেক দেরীতে হলেও জন্মদিনের শুভেচ্ছা।।


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

s-s এর ছবি

আপনি কি আসলেই খালাম্মা? কিন্তু আপনি তো অনেক সুন্দর, আমরা যারা বাংলাদেশে থাকিনা, তাদেরকে একটু খাবার পাঠানো যায় সুন্দরী খালামণি? আমি কুরিয়ার এর ঠিকানা পাঠিয়ে দিলে আমাকে একটু পাঠান আপনার আর আমার জন্মদিন কাছাকাছি সময়ে, প্লীজ খালামণি। বোনঝির দাবী নিয়ে বলছি।

অম্লান অভি এর ছবি

আপনাকে ধন্যবাদ এজন্য যে আপনার জন্য একটা জোস্ জোকস শুনলাম-

"বেশি আওয়াজ দিস না
তোর পিসি কাহিনী যদি লেখা শুরু করি তাহলে সচলে আর কেউই অন্য কোনো লেখা পড়বে না
আর সেই কাহিনী শুরু হবে তোর সেই বিখ্যাত প্রশ্ন দিয়ে
মাউসের রাইট বাটন ডানে না বামে?"- আর মাহাবুব লীলেন।

একটা ফাও হিসেবে-
'রাইট বাটন তো বাম দিকেই হওনের কথা...' নজরুল ইসলাম।

পুনশ্চ প্রদৃপ্তঃ
ক্যামেলিয়া আপু মালী (মাহাবুব লীলেন) তো ফুল ভালোবাসবেই আর কবি (নজরুল ইসলাম) সেতো ফুল ও ফুল নামীদের জন্যই কবি।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

আহমেদুর রশীদ এর ছবি

একটা রিমিক্স সম্বোধন দেয়া যায়....খালাপ্পু।
সচলে আপনার হেমন্তকালীন আগমন দীর্ঘস্থায়ি হোক।

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

পান্থ রহমান রেজা এর ছবি

আমার সুন্দরী ‌'খালাপ্পু' কে নিয়ে এতো কথা কেন? চোখ টিপি
ঠিক আছে ‌'খালাপ্পু', ডিসেম্বরের অপেক্ষায় পথপানে চেয়ে রইলাম।

কীর্তিনাশা এর ছবি

খালাপ্পু নামটা আমারো মনে ধরসে। দেঁতো হাসি

ডিসেম্বর আসতে আর কয়দিন বাকি চিন্তিত মন খারাপ

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মুস্তাফিজ এর ছবি

ডিসেম্বর যেন কোন মাসে?

...........................
Every Picture Tells a Story

মুশফিকা মুমু এর ছবি

আমাকেও দাওয়াত দিয়েন আপু দেঁতো হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সুলতানা পারভীন শিমুল এর ছবি

"লীলেন আহাম্মকটা একদিন বলে কি -"
বাহ্ ! এটা তো বেশ মিষ্টি শোনালো । দেঁতো হাসি
মহামতি লীলেন সম্পর্কে আমরা এইরকম আরো কিছু মিষ্টি মিষ্টি উপমাবলী শুনতে চাই। কাজেই নিয়মিত থাকেন, ক্যামেলিয়া।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আহমেদুর রশীদ এর ছবি

ডিসেম্বর আসতে আসতে খালাপ্পু সংক্ষিপ্ত হয়ে খাপ্পু হয়ে যাওয়ার সম্ভাবনা আছে।

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

সুলতানা পারভীন শিমুল এর ছবি

চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

আপু, ডিসেম্বরের জন্য দিন গোনা শুরু করলাম কিন্তু! চোখ টিপি

ভূঁতের বাচ্চা এর ছবি

ডিসেম্বর তো চলে গেল, মহাসমারোহে জানুয়ারির আগমন ইতোমধ্যেই ঘটেছে; তাই ক্যামেলিয়া খালাপ্পুকে ধরতে এই পোস্টে উদয় হলাম।

-----------------------------------------

--------------------------------------------------------

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।