বিয়ের আগে ও পরে

দেবোত্তম দাশ এর ছবি
লিখেছেন দেবোত্তম দাশ (তারিখ: শুক্র, ৩০/০১/২০০৯ - ৭:৩৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

small

বিয়ের পূর্বেঃ-

মজনুঃ- আঃ কি শান্তি, এতদিনের অপেক্ষার অবসান আজ তাহলে ঘটতে চলেছে
লায়লাঃ- তুমি কি আমাকে চলে যেতে বলছ ?
মজনুঃ- বলো কি! আমি কি তোমাকে স্বপ্নেও এমন কথা বলতে পারি ?
লায়লাঃ- তুমি কি আমায় ভালোবাসো ?
মজনুঃ- অবশ্যই, শুধু আজ অথবা কাল নয়, সারাজীবন ধরে
লায়লাঃ- তুমি কি আমাকে কখনো ফাঁকি দেবে বা দিয়েছো ?
মজনুঃ- নাঃ কক্ষনো নয়, কি সব আবোল তাবোল কথা বলছো বলতো
লায়লাঃ- তুমি কি আমাকে একটু আদর করতে চাও না ?
মজনুঃ- অবশ্যই, আজ প্রত্যেকটি সুযোগের সদ্ব্যবহার আমি করবো
লায়লাঃ- তুমি কি আমাকে কখনো মার-পিট করবে ?
মজনুঃ- কক্ষনোই না !! আচ্ছা সত্যি করে বলতো তোমার কি মাথা-টাথা খারাপ হয়েছে নাকি
লায়লাঃ- আমি কি তোমাকে বিশ্বাস করতে পারি ?
মজনুঃ- হ্যাঁ
লায়লাঃ- প্রিয়তম

প্রেমালাপের তারপরের কাহিনী আমাদের প্রায় সবারই জানা, কিন্তু বিয়ের বছর কয়েক পরে এই প্রেমালাপটাই বা কেমন দাঁড়াতে পারে। হুমম্ উপরের প্রেমালাপটাকে নীচের থেকে উল্টো করে পড়তে শুরু করে দেখা যাক কি দাঁড়ায়। মনে থাকে যেনো নীচে থেকে পড়ে পড়ে উপরের দিকে যেতে হবে।

****************************

অনেকটা এরকম দাঁড়ায় বোধহয়

বিয়ের পরেঃ-

লায়লাঃ- প্রিয়তম
মজনুঃ- হ্যাঁ
লায়লাঃ- আমি কি তোমাকে বিশ্বাস করতে পারি ?
মজনুঃ- কক্ষনোই না !! আচ্ছা সত্যি করে বলতো তোমার কি মাথা-টাথা খারাপ হয়েছে নাকি
লায়লাঃ- তুমি কি আমাকে কখনো মার-পিট করবে ?
মজনুঃ- অবশ্যই, আজ প্রত্যেকটি সুযোগের সদ্ব্যবহার আমি করবো
লায়লাঃ- তুমি কি আমাকে একটু আদর করতে চাও না ?
মজনুঃ- নাঃ কক্ষনো নয়, কি সব আবোল তাবোল কথা বলছো বলতো
লায়লাঃ- তুমি কি আমাকে কখনো ফাঁকি দেবে বা দিয়েছো ?
মজনুঃ- অবশ্যই, শুধু আজ অথবা কাল নয়, সারাজীবন ধরে
লায়লাঃ- তুমি কি আমায় ভালোবাসো ?
মজনুঃ- বলো কি! আমি কি তোমাকে স্বপ্নেও এমন কথা বলতে পারি ?
লায়লাঃ- তুমি কি আমাকে চলে যেতে বলছ ?
মজনুঃ- আঃ কি শান্তি, এতদিনের অপেক্ষার অবসান আজ তাহলে ঘটতে চলেছে

*** পুনঃশ্চ -- দেড়মাসের ছুটি থেকে ফিরে এসে এরকম লেখা দিলে কারোরই মাথা ঠিক থাকার কথা নয়, তবুও সবার কাছে মাপ চাইছি ......


মন্তব্য

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক আগেই পড়েছিলাম এটা। বেশ মজার।

দেশে ছুটি কেমন কাটালেন? সেসব নিয়ে কিছু লিখে ফেলুন। অনেকদিন পর সচলায়তনে ফিরেছেন দেখে খুব ভাল লাগছে দেবু'দা। ভাল থাকুন হাসি

অভ্রনীল এর ছবি

পুরনো জিনিস... আগে কোথাও পড়েছিলাম... সম্ভবত ফেসবুকে কোন ফ্রেন্ড পাঠিয়েছিল... তবে জিনিসটা মজার

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

দৃশা এর ছবি

হো আগেও কুথায় জানি পড়ছিলাম। তয় আবার পড়ার সুযোগ কইরা দিলেন এই লাইগা ধইন্যাপাতা।
----------------------------------------------------
দুঃখ তোমায় দিলেম ছুটি...
বুক পাঁজর আজ ফাঁকা।
দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা।

দৃশা

ভাঙ্গা মানুষ [অতিথি] এর ছবি

মজার এই কথপোকথন আগে ইংরেজীতে পড়েছিলাম, তবে এভাবে বাংলা তর্জমায় পড়িনি... তর্জমাটা সুন্দর হয়েছে...

পলাশ দত্ত (নট লগড ইন) এর ছবি

দেশে থাকলে লেখা দেয়া যায় না! দেবোত্তম দাশ নামে যে একজন আছেন সেটাই তো ভোলার জোগাড় হচ্ছিল। চোখ টিপি

পরিবর্তনশীল এর ছবি

ভাল্লাগলো।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

তানবীরা এর ছবি

মিসড ইয়ু দেবুদা। ওয়েলকাম ব্যাক

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।