স্বপ্ন, যাও তোমাদের ছুটি দিলাম

ধুসর গোধূলি এর ছবি
লিখেছেন ধুসর গোধূলি (তারিখ: রবি, ০২/১২/২০০৭ - ৯:৪৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

auto

স্বপ্নরা সবসময়ই আমায় ঘিরে থাকে। লাল, নীল, বেগুনী, আর গোলাপী স্বপ্নেরা আমায় ছুঁয়ে থাকে সারাক্ষণ। আমি কাবাডি খেলি, গোল্লা খেলি, ফুটবল-ক্রিকেট সবই খেলি সেসব স্বপ্নের সঙ্গে। রাগ করি, অভিমান করি, মুখ ভার করে বসে থাকি। স্বপ্নেরা তখন দল বেঁধে এসে আমার ঘরের দাওয়ায় ভিড় করে। প্রতি বর্গইঞ্চি জায়গা নিজের বলে দাবী করে, আমার উঠোন হয় স্বপ্নপুর। আর আমি আনন্দিত হয়ে যেই ঘরের দরজা খুলে ভেতরে ডাকি- অমনি পালিয়ে যায় সব। আমার মন খারাপ হয়, অভিমান হয়- "সব নিজের বলে নিতে চাও, অথচ ঘরে ঢুকতে দ্বিধা করো!"

স্বপ্নের সঙ্গে আঁড়ি নেই আমি। স্বপ্নেরা মুখ ভোঁতা করে এসে ফিরে যায় বারবার। আমি চুপটি করে পাশ ফিরে থাকি। আমি আর তোমাদের সঙ্গে খেলবো না, আর তোমাদের সঙ্গে বেড়াবো না। আমি একা একা আকাশের নীল ছুঁয়ে আসবো, সবুজ ফড়িঙের ডানায় ভর করে উড়বো না আর তোমাদের সঙ্গী হয়ে। আমি ঘুমাবো, প্রকান্ড লম্বা একটা ঘুম। গালিভারের চাইতেও লম্বা, হাল্কের চাইতেও প্রশস্ত। সেখানেও আমি তোমাদের চাই না। তোমাদের সবার ছুটি দিয়ে দিলাম আজ।


মন্তব্য

বিবাগিনী এর ছবি

ছুটি দিয়েন না।‌অদ্ভুত সুন্দর লেখা হাসি
::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

ধুসর গোধূলি এর ছবি

- আরে বিবাগিনী যে! কি সৌভাগ্য আমার! আপনার প্রশংসা জুটলো আমার লেখার কপালে?
_________________________________
<সযতনে বেখেয়াল>

স্বপ্ন এর ছবি

...আর আমি আনন্দিত হয়ে যেই ঘরের দরজা খুলে ভেতরে ডাকি- অমনি পালিয়ে যায় সব। আমার মন খারাপ হয়, অভিমান হয়- "সব নিজের বলে নিতে চাও, অথচ ঘরে ঢুকতে দ্বিধা করো!"...

দরজা খুলতে এত দেরি করো কেন? ভুল সময়ে, ভুল দরজা খুলো... খুব বদভ্যাস।

ধুসর গোধূলি এর ছবি

- লে হালুয়া, ইদানিং স্বপ্নও দেখি ঘুমের রাজ্য রেখে পোস্টে এসে কমেন্টায়!
_________________________________
<সযতনে বেখেয়াল>

হাসান মোরশেদ এর ছবি

আর আমি ভাবি,এই ছেলেটা রোজ লেখে না কেনো?
-----------------------------------------
মৃত্যুতে ও থামেনা উৎসব
জীবন এমনই প্রকান্ড প্রচুর ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

ধুসর গোধূলি এর ছবি
দৃশা এর ছবি

দুঃখ তোমায় দিলাম ছুটি
বুক পাজর আজ ফাঁকা
দুঃখ বিদায় নিলেও সেথায়
দুঃখের ছবি আঁকা।

স্বপ্ন তোমায় সাজিয়ে দিলাম
সুরের মাখামাখি
জোৎস্না হয়ে একলা এসো
হাতে হাত রাখি।

নিলাম তুলে আঁধার জোয়ার
মুছে দিয়ে আলো
আমি না হয় দূরেই থাকি
আঁধার বেশে ভালো।

সবই আপেক্ষিক বড় বেশী আপেক্ষিক... সো ভাইবা লাভ নাইক্কা।

দৃশা

ধুসর গোধূলি এর ছবি

- গানের কথাগুলো সুন্দর তো! দিয়েনতো শুনে দেখবো নে।
আমি ভাবিনাতো, খালি ঝিমাই।
_________________________________
<সযতনে বেখেয়াল>

শেখ জলিল এর ছবি

স্বপ্ন না দেখার ইচ্ছে নিয়ে ঘুম দিলেই স্বপ্ন। আর ঘুম থেকে উঠলেও দিবাস্বপ্ন!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

ধুসর গোধূলি এর ছবি
ঝরাপাতা এর ছবি

খাড়ান- তরিকা বইলা দিতাছি,

নিদ আসে তো স্বপ্ন আসে,
স্বপ্ন আসে তো তুমি আসো,
যেই তুমি আসো- না আসে নিদ, না স্বপন।


রোদ্দুরেই শুধু জন্মাবে বিদ্রোহ, যুক্তিতে নির্মিত হবে সমকাল।


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

ধুসর গোধূলি এর ছবি

- ঠিক কথা ফলেন লীভস। তখন ধরমড়াইয়া ইউঠা বসি তোমার লগে গপশপ করোনের লাইগ্যা। উম্মা, দেহি আমি খোয়াব দেখতাছিলাম। মন খারাপ
_________________________________
<সযতনে বেখেয়াল>

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।