স্বপনায়তনে একদিন

ফারুক হাসান এর ছবি
লিখেছেন ফারুক হাসান (তারিখ: বিষ্যুদ, ১৩/০৩/২০০৮ - ১:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

'আচ্ছা, তুমি 'নিক বাবল'টা ব্লাস্ট করলে কেন?', মুস্তফীর এই প্রশ্নে আমার সম্বিত ফিরে।
গলায় একগ্লাস বিনয় ঢেলে বলি, কোন বাবলটার কথা বলচেন, মুস্তফী দা?
'ঐ যে প্রথমে বিনা সুদে ফাহা নিকটা কিনে নিলে, তারপর যখন দেখলে যে হু হু করে অন্যদের মন্তব্যের শেয়ার কমে যাচ্ছে- তখন ধুপ করে নিক পাল্টে ফারুক হাসান হয়ে গেলে। 'নিক বাবল'টাও তো তখনই ফাটলো।' একটানে কথাগুলো বলে মুস্তফী কিছুটা বাতাস টেনে নিলেন বুকে।
আমি বললুম, হু।
ঠিক তখনই দৈব্যের বশে কোত্থেকে যেন একবাটি মুড়ি হাতে নিয়ে হিমু মিয়া এসে হাজির। বলে কিনা, তোরা কি নিয়া কামড়াকামড়ি করতাছস? আমারে ক না একটুক।
হিমু মিয়া কে দেখে মুস্তফী একটু অস্বস্তি ফিল করছিল বোধহয়। মোবাইলটা বের করে অযথাই কার সাথে যেন ফুনাফুনি শুরু করে দিল। পরে বুঝলাম, কোপা অরপি।
হিমু মিয়া আমাকে একটু ঠেলে আড়ালে নিয়ে বললো, আমার মনে কি হয় জানস,এই কুতুব মুস্তফীর মনে কুডাক। হ্যাতে কোপা অরপি রে ফুনাইতেছে ক্যান? নির্ঘাত হ্যাতের নাম অরপির 'এইসব ঘাতক দালালকে চিনে নিন' লিস্টে আছে। নাম কাটাইতে ধুনফুন আর কি। যাউগ্গা, আমার কাইলক্যা বালের 'কামড়াকামড়ি কৌশল'য়ের ফাইনাল পরীক্ষা। এখন গিয়া একটু প্র্যাকটিশ কইরতে হবি যে। ব্যাটা বদখত জার্মান প্রফেশর কি যে প্রশ্ন কইরে রাখিছে খোদা মালুম।
মুস্তফী মনে হলো অরপিকে ফোনে ধরতে পারে নাই। আমার এইসব ভাল লাগছিল না। আমি মুস্তফী আর হিমু দুজনকেই টাটা জানিয়ে বিপ্লব রহমানের কাছ থেকে ধার করা পঙ্খীরাজে চড়ে বসলাম। পঙ্খীরাজকে আবার আজকে একটু আগে আগে ছেড়ে দিতে হবে। ভুদাই বাঘের সাথে নাকি তার এপয়েনমেন্ট আছে সাতটায়।

শালার কী যে দিন কাল আসছে... চীনা কনফু, সেউ নাকি আইজকাল বাংলায় চিল্লায়! ক্যারক্যারক্যার। আমি বললাম, কনফু, আর চিল্লাইস না বাপ।
তাকায়া দেখি, কেঁচো মাছের টোপ গিলে ফেলেছে- বেলা সাড়ে এগারোটা বাজে।


মন্তব্য

সুবিনয় মুস্তফী এর ছবি

হাহাহা মজা পাইলাম দেঁতো হাসি

-------------------------
হাজার বছর ব্লগর ব্লগর

অতিথি লেখক এর ছবি

মজা দেঁতো হাসি

কল্পনা আক্তার

...............................................
সব মানুষ নিজেন জন্য বাঁচেনা

মুহম্মদ জুবায়ের এর ছবি

মুস্তফীর প্রশ্নে গলায় বিনয় ঢাললেন? সুবিনয় হলে ভালো হতো না? হাসি

আর হিমুড়ি (হিমু + মুড়ি) কী কাজে লাগলো, তা লিখতে ভুলে গেলেন! চোখ টিপি

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

ফারুক হাসান এর ছবি

সুবিনয়টা বড্ড কড়া, গলা জ্বলে যায়!
আর হিমুড়ি আপনার জন্য রেখে দিয়েছিলাম জুবায়ের ভাই। কিন্তু সাড়ে এগারোটা পার হয়ে গেল, তাও আপনি আসলেন না। এদিকে ডালাস থেকে ফিরে ওদানো হিমুড়ি দেখে গোয়েন্দা ঝাকানাকা বিরাট হম্বিতম্বি শুরু করে দিল!
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

শেখ জলিল এর ছবি

বেশ মজার!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

কনফুসিয়াস এর ছবি

বাংলা না কইয়া উপায় আছে? বুঝবেন আপনারা কিছু?
বলেন তো এইখানে কি কইলাম?-
!@#৳%ঁ&*()_? (*&৳%ঁ৳~ #৳%ঁ%&?

বলেন দেখি?

-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

পরিবর্তনশীল এর ছবি

আমি বুইঝ্যা গেসি।
আপনি একটা সিঙ্ক্রোনাস জেনারেটরকে হিচককের মুভি প্রভাবক হিসেবে ব্যবহার করে ৫% সালফিউরিক এসিড দ্রবণে দ্রবীভুত করলে কি উৎপন্ন হয়--- সেটা সমীকরণের সাহায্যে প্রকাশ করেছেন।

(পুনশ্চঃ বিক্রিয়াকারী আমাদের মিলা আপু)

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

ফারুক হাসান এর ছবি

পরিবর্তনশীলকে অস্কার আর মিলা আপু (!@!!)কে জাঝা।
উল্টা হয়া গেল নাকি?
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

অতিথি লেখক এর ছবি

আহ্..... মিলা........

নজমুল আলবাব এর ছবি
পরিবর্তনশীল এর ছবি

মধু

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

ধুসর গোধূলি এর ছবি

- মিলা আপুরে উল্টাইয়া জাঝা দিলো ক্যারা রে!
হালার কেয়ামতের আর বেশি দেরী দেহি না। ভাবীরেও উলটানি শুরু করছে পাবলিক। বাল, যামুগা মথুরায়।
_________________________________
<সযতনে বেখেয়াল>

ফারুক হাসান এর ছবি

ভাইজান, ভম হয়া গেছে।
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

দ্রোহী এর ছবি

কনফুসিয়াস লিখেছেন:
বাংলা না কইয়া উপায় আছে? বুঝবেন আপনারা কিছু?
বলেন তো এইখানে কি কইলাম?-
!@#৳%ঁ&*()_? (*&৳%ঁ৳~ #৳%ঁ%&?

বলেন দেখি?


——হুম, শিফট চাইপা ধইরা নাম্বার টাইপ করছেন তাইনা?


স্বপ্ন দেখায় এবং সেটা নিয়ে ঘুমের ভেতরে কথা বলায় আমার চরম উৎসাহ:—

একদিন ঘুমাচ্ছি, হঠাৎ কি মনে করে বউকে বিশাল একটা ঝাড়ি দিয়ে বসলাম — "বললাম না শক্ত করে ধরে বসতে?"
— ঝাড়ি খেয়ে বেচারীর ঘুম ভেঙ্গে গেল। হতভম্ব অবস্থায় ভাবলো ঘুমের ভেতর হয়তো বা আমাকে আঘাত করেছে, তাই আমি ব্যাথা পেয়ে ঝাড়ি দিচ্ছি।
—তার হতভম্ব ভাব কাটার আগেই আমি আবার তাকে আরেকটা রাম ঝাড়ি দিয়ে বললাম, "তোমাকে না বললাম শক্ত করে রিকশার হুড ধরে বসতে? ঝাঁকি লেগে পড়ে যাবা না? "


কি মাঝি? ডরাইলা?

ফারুক হাসান এর ছবি

বুঝলাম। বহুত সুখে আছেন @দ্রোহী।
মানুষের হাসি নাকি সবসময় সুন্দর। আমার ঘুমের ঘোরে মাঝে মাঝে হাসার একটু আধটু অভ্যাস আছে। সেটা দেখে আমার বউয়ের প্রতিবার পিলে চমকে যায়!
এদিকে আমি হাসি আর থামাতেই পারি না। হা হা হা।
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

দেঁতো হাসি
দারুন হয়েছে ।

সুমন চৌধুরী এর ছবি

ঠিকাছে...



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

বিপ্লব রহমান এর ছবি

ওরে ... হো হো হো


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।