গল্পাণুগুলি

ফারুক হাসান এর ছবি
লিখেছেন ফারুক হাসান (তারিখ: শুক্র, ২৫/০৪/২০০৮ - ১২:৫২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

গল্পাণু ১.
রান্না ভালো হয়নি- মিনমিন করে বলতেই বউ বললো, 'সবই উপরআলার ইচ্ছা'।

গল্পাণু ২.
দুঃখিত, এই নিন আপনার পাসপোর্ট।

গল্পাণু ৩.
হস্তমৈথনরত স্বামী ধরা খেলেন বউয়ের কাছে...

গল্পাণু ৪.
মাকে মনে পড়ে।

গল্পাণু ৫.
আহ্,কি করো! কেউ দেখে ফেলবে তো!

গল্পাণু ৬.
এই ছিল তার শেষ কথা।

গল্পাণু ৭.
অ্যাঁ


মন্তব্য

ফারুক হাসান এর ছবি

মুজিব মেহদীর পোষ্টে অনুপ্রাণিত। আর গল্পাণু এই নামকরণটির জনক বোধহয় বালিকা কামড়ে বেড়ানো বালক।
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

হিমু এর ছবি

কস্কি! বালক নয়, রীতিমতো লোক!


হাঁটুপানির জলদস্যু

অতিথি লেখক এর ছবি

মাফ চাই বস......
চির আমি

ফারুক হাসান এর ছবি

ক্যান?
নাকি এইটাও একটা গল্পাণু?
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

বিবাগিনী এর ছবি

‌‌সবগুলাই দারুন।বেশি দারুন এক নম্বরটা। আমি এখন থেকে এই ডায়লগ ঝাড়ব দেঁতো হাসি

::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍১ আর ৩ জব্বর!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

তীরন্দাজ এর ছবি

আজকের পান্তাভাতে বিরিয়ানীর আমেজ!

ঋষি বললেন, যাও!

**********************************
যাহা বলিব সত্য বলিব

**********************************
যাহা বলিব, সত্য বলিব

হিমু এর ছবি

বিপ্লব। ইশতিকে জাঝা।


হাঁটুপানির জলদস্যু

ধুসর গোধূলি এর ছবি

- ৩ নাম্বারটা পড়ার পরে চেয়ার থাইকা টুপ কইরা পইড়া গেলাম দেঁতো হাসি
_________________________________
<সযতনে বেখেয়াল>

তারেক এর ছবি

জটিল অবস্থা ! আপনাকে জাঝা
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

অচল আনি এর ছবি

সত্যি-সত্যি-সত্যি ৩ সত্যি!!!
আপনাকে দু'টো পরমাণু গল্প বোনাস।
আমি আর সে এক সাথে শুতে যাই; যে যার ঘরে, নিজের বিছানায়।
বলেছিলাম, “এসো”, সে চলে গেল...।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আপনার মধ্যে মাল আছে, বোঝাই যাচ্ছে। মুজিব মেহদীর পোস্টের কমেন্টে দেয়া আপনার গল্পাণুগুলোও মারাত্মক। আর বলেছিলাম, “এসো”, সে চলে গেল..." তো ফাটাফাটি।

অচল আনি, সচল হতে চাইলে লিখতে থাকুন। তারপর সচল করার দাবিতে প্রয়োজন হলে "আন্দোলন" শুরু করা যাবে হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ফারুক হাসান এর ছবি

একদম একমত!
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

শেখ জলিল এর ছবি

ঝাক্কাস!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সৌরভ এর ছবি

১ - "মেয়েরা তো এমনিই হয়" (সম্পূর্ণ রঙিন)
২ - "জন্ম থেকে জ্বলছি" (সংগীত রঙিন)
৩ - "দাঁত থাকতে দাঁতের মর্যাদা বোঝে না
৪ - জেমস অভিনীত প্যাকেজ সংগীত
৫ - "জীবন থেকে নেয়া"
৬ - "সমাপ্তি" (এ সপ্তাহের নাটক)
৭ - রাত এগারোটার সংবাদ


আবার লিখবো হয়তো কোন দিন

ফারুক হাসান এর ছবি

৭ - রাত এগারোটার সংবাদ

এইটা ফাটাফাটি
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

পরিবর্তনশীল এর ছবি

এক নাম্বারটা বেশি ফাটাফাটি।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

জ্বিনের বাদশা এর ছবি

গল্পাণু জিনিসটা ভালো, এক লাইনেই লেখা শেষ (এই কমেন্টটাও একটা গল্পাণু হয়ে যাবে নাকি? ,,, তাহলে তো বিপদ! ,,, রিকার্সিভ লুপে পড়ে যাবে!! ,,, কিছু বললেই সেটা গল্পাণু!) ... তাও কিছু 'গল্পালু' যোগ করি

১। "সেদ্ধ গোলআলু! ঠিক যেন বড় বড় ভাতের গোল্লা, আহা!"
২। "হাজতে অনেক আলু, জামিনে বেরিয়ে কি লাভ!"
৩। "মহারাজ, রাজ্যে তো আলু নেই!"
"চোপ! এত কথা কিসের?"

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

ফারুক হাসান এর ছবি

রিকারসিভ লুপওয়ালা গল্পাণু:
যাহা বলিব সত্য বলিব, সত্য বৈ মিথ্যা বলিব না।

-
গল্পাণু ১ কে 'গল্পালু'তে রূপান্তরিত করা হলো:
আলু ভালো হয় নি- মিনমিন করে বলতেই জলপাই বললেন, 'সবই উপরআলার ইচ্ছা'।
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

জ্বিনের বাদশা এর ছবি

জাঝা
আর কোন কথা নাই চোখ টিপি
========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

অছ্যুৎ বলাই এর ছবি

(বিপ্লব)

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

মুজিব মেহদী এর ছবি

গল্পাণুর ব্যাপক ফলনে আনন্দ বোধ হচ্ছে। চমৎকার।

................................................................
আমার সমস্ত কৃতকর্মের জন্য দায়ী আমি বটে
তবে সহযোগিতায় ছিল মেঘ : আলতাফ হোসেন

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

ফারুক হাসান এর ছবি

ভালো বলেছেন, মুজিব ভাই।
আপনার সিগনেচারে আলতাফ হোসেনের বাক্যটাও কিন্তু একটা জটিল গল্পাণু!
অনেক সচলের সিগনেচারও একরম চমত্.কার এক একটা গল্পাণু হিসেবে উতরে যাবে।
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।