নিদ্রাকথন

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ০৮/১১/২০০৭ - ১:৪৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

( খেকশিয়াল )

তোমাগো লেইগা
এই তোমাগো লেইগা
কতবার মরলাম
গুনতে গুনতে এহন লাগে বিরক্ত
প্রেত্তেকবার মরাডি রে গোর দাও তোমরা
কত ভালবাইসা..
"আহারে বড় বালা মানুষ আছিল"
আবার কামলাগো লাহান খুইড়া তুলো
যেন্ কি একখান আবিষ্কার কইরালাইসো
চউক্ষে মুখে তোমাগো আলোর ঝলকানি !
আমার মইদ্দেও ছড়াইয়া যায় ..
তোমাগো লগে আমিও চিক্কুর দিয়া উঠি ..
"না না ! মানি না ! মানবো না!..."
লাশ হইয়া থাকতে আর কদ্দিন ভাল্লাগে

তোমাগো ভালবাসায় স্বাধীন হইসিলাম.. করসিলাম..
আমার মনে আছে...তোমরা কিযে খুশি হইসিলা...!
একেকটা মুখ যেন্ আগুনের গোলা..
মিছিল মিছিলে আগুন ধরাইয়া দিলা পুরা বাংলাদেশ !
চিক্কুর পাইরা কইয়া উঠলাম তোমাগো লগে..
" দেখ্ শুওরের বাচ্চারা দেখ্ ..! দেখ্ শালারা আমরাই পারি !"

তারপর কেমনে .. ? কেমনে এরম মরা ঘুম দিলা ??
ঘুমের ঘরে বালিশ চাপা দিয়া মাইরা ফালাইলা আমারে !?
কেমনে পারলা ?
কবে উঠবা ?
কবে আবার খুড়বা এই পচা লাশ?
আর একবার!
আর একবার ফাল দিয়া খালি কইবা "স্বাধীন!"
লাশ হইয়া তাই এহনো ঘ্যানঘ্যান কইরা যাই তোমাগো কানের গোরে..
ভাল্লাগে না কিছু
লাশ হইয়া থাকতে আর কদ্দিন ভাল্লাগে ?


মন্তব্য

সবজান্তা এর ছবি

লাশ হইয়া থাকতে আর কদ্দিন ভাল্লাগে ?

লাশ আমরা সবাই। দরকার শুধু একজন মূর্দা ফকিরের। সুন্দর পোস্ট খেকশিয়াল !
-------------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

মাহবুব লীলেন এর ছবি

বিষে বিষ ক্ষয়
লাশে লাশ ক্ষয়

মুজিব মেহদী এর ছবি

লেখাটি ভালো লাগল।

আচ্ছা খেকশিয়াল, এটা কোন এলাকার ভাষা গো! আমি ময়মনসিংহের ছেলে, একটু এদিক ওদিক করে আমার এলাকায়ও এই আঞ্চলিক রূপই ব্যবহৃত হয়। আপনার বাড়ি কি ওদিকে নাকি?

হাসান মোরশেদ এর ছবি

লাগেনা,ভালো লাগেনা ।
-----------------------------------
মানুষ এখনো বালক,এখনো কেবলি সম্ভাবনা
ফুরোয়নি তার আয়ু

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

অতিথি লেখক এর ছবি

মুজিব মেহদী লিখেছেন:
লেখাটি ভালো লাগল।

আচ্ছা খেকশিয়াল, এটা কোন এলাকার ভাষা গো! আমি ময়মনসিংহের ছেলে, একটু এদিক ওদিক করে আমার এলাকায়ও এই আঞ্চলিক রূপই ব্যবহৃত হয়। আপনার বাড়ি কি ওদিকে নাকি?

ভাইরে এডা আসলে বিন্দু বিন্দু কইরা সিন্ধু ভাষা, হিহি, জগাখিচুরি আর কি, আন্নেগো আমার আর হেগো মানি আমরার ভাষা, বাংলাভাষা হাসি
হগ্গলরে নমস্কার

- খেকশিয়াল

ছায়ার আলো এর ছবি

খেকশিয়াল, জটিল হইছে!
তোমার এই প্রতিভা তো আগে দেখি নাই!!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।