নিজেকে লুকিয়ে রাখি!

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ১৭/০১/২০০৮ - ১২:১২অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমার নাম: রনি রক
নিক: নিঃস্বঙ্গতার সঙ্গী
ইমেইল:nt_eee@yahoo.com

নিজেকে লুকিয়ে রাখি শত বর্ষের জীর্ন পৃথিবী থেকে। দেখাতে চাইনা এ মুখ অশীতিপর সূর্যটাকে। আমি যে পথে হেটে গিয়েছিলাম সোনালী দিনের খোজে, বিরান করে দিয়েছো তুমি তোমার কড়া রোদে। আমি হার মানিনি, অভিমান করেছি তবে তোমার উপর নয়।

আমার একান্ত নিজের 'আমি' ক্লান্ত বয়সের কাছে। যুবক পৃথিবীতে যখন ফুলের সৌরভ ছড়াতো মৌমাছির পাখায়, তখন কোথা হতে ডাক দিলো কোনো এক কিংবদন্তি। তার ডান হাতে ছিলো নতুন পৃথিবীর মুঠো ভরা স্বপ্ন, আর বাম হাতে ছিলো সে স্বপ্ন গড়ার অস্ত্র॥ একান্ত কেউ জল ফেলেছিলো চোখের আমার আশায় রইবে চিরটাকাল। আমি তাকে দেখিনি, শুধু অনুভব করেছি কারন তোমাকে দেখাবো নতুন দিনের হাসি। সে কিংবদন্তি হারিয়ে গেলো পথের মাঝে, রেখে গেলো অস্ত্র তোমার কাছে। আমি হতচ্ছাড়া এলোমেলো পথে লড়ে যাই আরও একাকী অনেকের সাথে। যুদ্ধ শেষ হয়নি, শুধু হারিয়েছি বিশ্বাস তোমার উপর। কারন তুমি রাখোনি সম্মান তোমার হাতে থাকা অস্ত্রের, বিরান করেছো আমাদের মতো একাকী চলার পথ।

আমি সম্পর্কছিন্ন নির্বাসিত কোনো ঘুমন্ত সময়ে। চারিদিকে সব ধ্বংসের চিহ্ন পীড়া দেয় আমার বুকে। আমার অভিমান কখনো ছড়িয়ে যায় তোমার আকাশে, বাতাসে জানি একদিন বুঝতে পারবে তোমার ভুল সব তোমার জন্যে। শুধু আফসোস রইবে বড্ড দেরী করে ফেলেছো!


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।