এখনও হিমঘরে...

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ০৯/০৩/২০০৮ - ৬:০৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

এখনও হিমঘরে...

নন্দিনী

আমার মাথায় একজন ‘মেয়েমানুষ’ বাস করে
একজন আপাদমস্তক মেয়েমানুষের
বসবাস ঘুটঘুটে অন্ধকারে।
আলো দেখে ভয়ে মরে, মনে হয়
চারিদিকে গিলটিতে মোড়া সব
নকল ফানুস। টুকরো টুকরো কাহিনী
জমে গোপনে,গভীর ক্ষত নিয়ে
হিমঘরে নিদ্রা যায় আমার মহাকাব্য
এখনও...
এখনও আমি ‘মানুষ’ হওয়ার
দৌঁড়ে সামিল হতে চাই প্রাণপণে !
‘মানুষ’ হওয়ার ‘শর্তগুলো’
যেন কি ! একজন তসলিমার ‘মানুষ’ হওয়া
মেনে নেয়নি কেউ ! হায় ! কেউনা...
‘মেয়েমানুষেরা’ মানুষ হতে চায় !
পিপীলিকার পাখা গজায়
মরিবার তরে
‘মানুষেরা’ বলে !
আমি তাই পাখাগুলো
ভেঙ্গে চলি অবিরাম, অবিরাম ভাঙ্গি ।
হয়তবা কখনও ‘আলোর ঝলকানি’
মরিচীকার মত ভেসে উঠে
অতঃপর মিলিয়ে যায়
আজন্ম আঁধারে !


মন্তব্য

নুরুজ্জামান মানিক এর ছবি

খুবই ভাল লেগেছে কবিতাটি । নন্দিনীকে অভিনন্দন ।

এখনও আমি মানুষ হওয়ার
দৌঁড়ে সামিল হতে চাই প্রাণপণে !
মানুষ হওয়ার শর্তগুলো
যেন কি !
দুর্দান্ত পক্তি।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

ধূপছায়া এর ছবি

মানুষের মাঝে নন্দিনী হয়ে থাকুন।

রাতুল এর ছবি

সুন্দর হয়েছে।
লিখে যান।

মাহবুব লীলেন এর ছবি

আমার মাথায় একজন ‘মেয়েমানুষ’ বাস করে

খামাখা মাথায় বাস করার দরকার কী
কতজনের ঘর খালি
চাইলেই বাস করা যায়

পরিবর্তনশীল এর ছবি

মাহবুব লীলেন ভাই মনের কথাটা বলে দিলেন।
কবিতাটা ভালো হইছে
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

নুরুজ্জামান মানিক এর ছবি

FYI:
নন্দিনী আমার প্রিয় লেখকদের একজন। তিনি সাতরংওয়েবজিন এর সম্পাদক ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

মাহবুব লীলেন এর ছবি

সাতরং দেখলাম এক ঝলকে
ধন্যবাদ ধরিয়ে দেবার জন্য

নন্দিনী এর ছবি

মানিককে ধন্যবাদ। ধন্যবাদ অন্যদেরকেও।
কবিতা কি না জানি না। কারণ আমি কবিতা লিখতে জানিনা। ভয় লাগে লিখতে। তবে মাথার ভিতর যে কথাগুলো গিজগিজ করে তাই তুলে দিয়েছিমাত্র !কবিতা হিসেবে না দেখে ‘ ভাবনার কোলাজ’ হিসেবে দেখলেই বোধ হয় ভাল। নাহলে আসল কবিরা তেড়ে আসতে পারেন হাসি এই রিস্ক নিতে চাইনা...!

নন্দিনী

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।