গীতবিতান, গোল্ডলিফ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ০২/০৭/২০০৮ - ১১:২১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

গীতবিতানের পাতায়
গোল্ডলিফের গন্ধ
মিশে গেলে
স্মৃতি নড়ে ওঠে

গীতবিতান আর গোল্ডলিফ
কেউ এক খামে রাখে

রবীন্দ্রনাথ তখন
স্মৃতি ঝেড়ে
পাশে এসে দাঁড়ান

গোল্ডলিফটা আজকের
অনেকদিন পর
এই ব্র্যান্ড বদলে যাবে

থাকবে স্মৃতি
এক কবি
আর গীতবিতান

রবীন্দ্রনাথ আবার
কবির পাশে
এসে দাঁড়ান

পলাশ দত্ত


মন্তব্য

হাসান মোরশেদ এর ছবি

' রবীন্দ্রনাথ বৃথাই ভিজেন,আমাকে ভিজান'

অবশেষে দ্যা গ্রেট পলাশ দত্ত ,ঠাকুর মশাইকে দিয়ে শুরু করলেন ।
কবিতা পাঠের সুযোগ দেয়ার জন্য ধন্যবাদ ।

-------------------------------------
বালক জেনেছে কতোটা পথ গেলে ফেরার পথ নেই,
-ছিলো না কোন কালে;

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

হাসান মোরশেদ এর ছবি

আমার জানতে আগ্রহ হয় ঠিক কি রকম দৃশ্যপটে এইরকম কবিতার জন্ম হয়?
-------------------------------------
বালক জেনেছে কতোটা পথ গেলে ফেরার পথ নেই,
-ছিলো না কোন কালে;

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

রানা মেহের এর ছবি

এটা কি আমাদের পলাশ দা?
খুব ভালো লাগছে আপনাকে দেখে
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

পলাশ দত্ত এর ছবি

হা, এটা আপানাদের পলাশদা। আমাকে আপনার মনে আছে দেখে অবাক ও ভালো লাগতেছে!

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

অতিথি লেখক এর ছবি

কবিতা পড়ে ভাল লাগল।

---অচেনা কেউ

পলাশ দত্ত এর ছবি

কবতিটা যার ভালো লাগলো সে কে তা কি কবির জানা উচিত না?

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।