বোকা ভাস্কর

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ১৬/১০/২০০৮ - ১:১১অপরাহ্ন)
ক্যাটেগরি:

যে'দেশে নেতারা বলে -
কু-নীতির চাষ কর
কাঠ-মোল্লার কাছে
নিজেদের দাস কর
তবু, ভোটে পাশ কর

সে'দেশে মূর্তি গড়ো
তুমি, বোকা ভাস্কর!

ছড়াকার


মন্তব্য

রাফি এর ছবি

*****
গুল্লি

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

রেনেট এর ছবি

আকতার ভাইয়ের প্রতিদ্বন্দীর সংখ্যা আরেকজন বাড়লো! চলুক
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

আকতার আহমেদ এর ছবি

এমনে লিখতারিনা.. তার উপ্রে আফনে এমুন ছড়া লিখলে ক্যাম্নে কী ।
হ ভাই রেনেট.. আমি কিন্তু সত্য-ই ডরাইছি ! চলুক

কীর্তিনাশা এর ছবি

সে'দেশে মূর্তি গড়ো
তুমি, বোকা ভাস্কর!

রেনেটের সাথে একমত। চলুক

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এহ... আইছে আরেক চালাক...
কোন্দেশে বইসা এই ছড়া লেখতেছেন জনাব?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নজমুল আলবাব এর ছবি

আমার কথাটা নজু ভাই বলে দিছে। জনাব থাকেন কই?

ভুল সময়ের মর্মাহত বাউল

আবু রেজা এর ছবি

দারুণ!!!

যে জন বঙ্গেতে জন্মি হিংসে বঙ্গ বাণী
সে জন কাহার জন্ম নির্ণয় ন জানি।।

একেএম আসাদুজ্জামান এর ছবি

পত্রিকার প্রথম পাতা জুড়ে কবিতাটা ছাপানো যায় কি!

স্বপ্নাহত এর ছবি

আমার ক্যান জানি খালি মনে হইতেসে এই পাবলিক আমাদের আকতার ভাইয়ের মেলা থেকে হারিয়ে যাওয়া ভাই। চিন্তিত

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

সহ-সন্দেহ।

ছড়া জব্বর হইতেসে।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
Life is what happens to you
While you're busy making other plans...
- JOHN LENNON

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

পুতুল এর ছবি

লা জবাব জনাব!
**********************
কাঁশ বনের বাঘ

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

ছড়াকার [অতিথি] এর ছবি

সবাইকে অনেক ধন্যবাদ !
নজরুল ইসলাম, নজরুল আলবাব -ভায়েরা আমার, আমি এই বাংলাদেশেই থাকি । আপ্নাগো কাছাকাছি-ই !

s-s এর ছবি

বেশী ভালো কথা লিখতে পারছিনা, মূর্তিপূজা নিয়ে আদিখ্যেতা দেখে এবং ধর্মের আস্ফালনে দেশ থেকে অনেক দূরে বসেও তেতো লাগছে ভেতরটা। আপনার ছন্দকে পাঁচ দিলাম, কিন্তু পরিস্থিতিকে কত নম্বর দেবো, জানিনা, জানোয়ারে ভরে যাচ্ছে দেশটা ... ..... ....

জীবন জীবন্ত হোক, তুচ্ছ অমরতা

অতিথি লেখক এর ছবি

গুল্লি
চলুক

মাসুদ সজীব

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।