ফুল্ এবং ছায়াঘরের পদ্য

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ২১/১১/২০০৮ - ৮:১৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সকাল দুপুর বিকেল সন্ধা
অপেক্ষাতে রজনিগন্ধা
বাগান জুড়ে নিঃসঙ্গ হাস্নাহেনা
যায় না চেনা,যায় না চেনা...।
অন্য ভুবন প্রতি রাতে
স্মৃতির আকাশ দূরে থাকে
কৃস্নচুড়ায় মরিচিকা
একটা ছবি হচ্ছে আকা
একটা ছবি একলা আকা...।
ঘোর লাগা চোখ,ভোরের বেলা
আধার নিয়ে আলোর খেলা
জলত্মৃষ্ণায় গোলাপ থাকে
দীৱঘশাষ, একটা ছেলে
ছায়াঘরে রাতটা জাগে...
ছায়াঘরে রাতটা জ়াগে.........

বোহেমিয়ান


মন্তব্য

নির্জর প্রজ্ঞা এর ছবি

কবিতার নামটা সুন্দর। দু-একটা লাইন দুবার লিখেছেন যেখানে -তখন মনে হচ্ছিল সুর ছোঁয়ালে গান হয়ে যাবে। সুন্দর কবিতা। "ছায়াঘরে রাতটা জাগে" আগের দুটো লাইন একটু গোলমেলে লাগলো। অবশ্য সেটা আমার কাছে।

শুভ কামনা আপনার প্রতি

ব্যক্ত হোক তোমা-মাঝে অনন্তের অক্লান্ত বিস্ময়
(রবীন্দ্রনাথ ঠাকুর )

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ভাই আপনে গদ্য লিখেন।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

রে শয়তান... আজ আমি সুযোগ পেয়েছি... তোর মুখোশ খুলে দিচ্ছি... মুহাহাহাহাহাহা... শয়তানী হাসি

ভাইসব... এই লোক বোহেমিয়ান নামের আড়ালে আসলে রানা। রানা নামেও তাকে চেনা মুশকিল... তবে তার কাজের সঙ্গে সম্ভবত সবাই পরিচিত। তিনি গীতিকার রানা।

বাপ্পা মজুমদারের পরী (আজ তোমার মন খারাপ মেয়ে) গানটা নিশ্চয়ই শুনছেন? সেই অসাধারণ মিষ্টি লিরিকটা এই লোকের লেখা। এছাড়াও অনেক গান আছে বাপ্পাদা আর সঞ্জীবদার গাওয়া।

সিঙ্গাপুরে পড়তে যাওয়ার পর তার সঙ্গে আমার যোগাযোগ বিচ্ছিন্ন ছিলো অনেকদিন। ফেইসবুকে একদিন হঠাত্ বার্তা দেখি তার। মনটা আনন্দে ভরে যায়। সেই থেকে তার সঙ্গে রেগুলার ফেসবুকাবুকি চলে। সেই মারফতই তাকে ফুসলিয়ে ফাসলিয়ে এখানে ধরে নিয়ে আসছি। জয় ফেসবুক...

রানা... লিখতে থাকেন... আপনার পরবর্তী লেখার অপেক্ষায় থাকলাম...
আর এই লেখায় আপনাকে জাঝা দিলাম
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ওরে খাইছে। আমি তো তাকে বরং গদ্য লিখতে বলে দিলাম। ইয়ে, মানে...

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই লেখায় কি অপদ্য ছিলো কিছু? খুজেঁ পাই নাই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আকতার আহমেদ এর ছবি

শুভেচ্ছা নেন রানা
নজু ভাইয়ের বদৌলতে আপনারে আজ জানা.. !

সচলে স্বাগতম !
"আজ তোমার মন খারাপ মেয়ে" আপনার লেখা এই গানটার কথা বইলা কতো মাইয়ারে যে পটাইছি ! ধন্যবাদ নজু ভাই "বোহেমিয়ান" এর পেছনের রানাকে পরিচয় করায় দেয়ার জন্য ।
নিয়মিত লেইখেন ।

সবজান্তা এর ছবি
আকতার আহমেদ এর ছবি

জানে মানে, সে-তো হইলো আমার সকল (সু-কু)কীর্তির রাজসাক্ষী !

ধুসর গোধূলি এর ছবি

- সবজান্তারে একটা ভুগিচুগি দিলো!

হৈ মিয়া, আপনে ভাবীর ফুন নাম্বার দেন। আমি জিগাই।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

রেনেট এর ছবি

আমার অত্যন্ত প্রিয় একটি গানের গীতিকার, সামান্য শ্রোতার মুগ্ধতা গ্রহণ করুন।
---------------------------------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতিথি লেখক এর ছবি

বন্ধু নজরুল,ফাসাইলেন ই শেষ পর্যন্ত............

ইশতিয়াক রউফ এর ছবি

অপূর্ব লাগলো। খুব প্রিয় গানটির গীতিকারের সাথে পরিচিত হতে পেরে ভাল লাগলো। আরও চলুক।

তারেক এর ছবি

আমি তো প্রথম কয়েকটা লাইন... মানে যতদূর পোস্টে না ঢুকেও পড়া যায় ততটুকু পড়ে ভাবতেসিলাম - এইটা একটা চমৎকার গানের লিরিক হইতে পারে।

সেইটা বলার জন্য পোস্টে ঢুকে নজরুল ভাইয়ের কমেন্ট পইড়া দেখি আপনে তো পুরান পাপী। স্বাগতম সচলে। আপনার আরো আরো চমৎকার সব লেখার অপেক্ষায় থাকলাম।
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

ধুসর গোধূলি এর ছবি

- পরী গানটা শুনলে মন খারাপ হয়! সেইজন্য যারা যারা এই পর্যন্ত পরী গানটা লিখছে, সবাইরে গণহারে "মাইনাস"! মন খারাপ

তবে আপাততঃ আপনেরে কিছু কমু না। আরও লেখেন, নাইলে আপনেরেও মাইনাসের কাতারে ফেলামু।

চলুক
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আজ তোমার মন খারাপ মেয়ে - গানটা আমার খুব প্রিয় গানগুলোর একটি।
আপনাকে সচলায়তনে স্বাগতম। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

ওমা পরী গানটা আপনার লেখা অ্যাঁ wow! ঐ গানটা আমার এত্ত প্রিয়। হাসি
আর এই কবিতাও অসাধারণ লাগল হাসি দারুন! শেষে খুব মায়া মায়া কষ্ট লাগল
সচলায়তনে স্বাগতম। হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতন্দ্র প্রহরী এর ছবি

"পরী" আপনার লেখা! আমার অসম্ভব প্রিয় একটা গান। সেই গানের গীতিকারকে জানাই অসংখ্য ধন্যবাদ, এবং সচলায়তনে স্বাগতম।

এই পদ্যের কথাগুলোও অসম্ভব সুন্দর হয়েছে, সুর বসালে দারুন গান হবে একটা- নিশ্চিত।

রাফি এর ছবি

পরী গানের স্রষ্টাকে সচলে স্বাগতম...

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

অতিথি লেখক এর ছবি

যোস.....।।পরি গানটা সবাই এত পছন্দ করেন দেখে খুবি ভালো লাগলো।।
সচলায়তনে এসে ভালো লাগলো আরো বেশি......।।

বোহেমিয়ান

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভালোলাগার সবে তো শুরু। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।