নির্বাচনী প্রচারনায় আনিয়মের ঘনঘটা।

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ২৩/১২/২০০৮ - ৪:৪১অপরাহ্ন)
ক্যাটেগরি:

সারা দেশ ছেয়ে গেছে নির্বাচনী আচরণবিধি লঙ্গনের প্রতিযোগীতায়। আর এগুলোর মধ্যে অন্যতম হলো নির্বাচনী মিছিলে শিশুদের যোগদান। কয়েকটি পত্রিকায় লেখালেখি করার পর অনেকে শিশুদেরকে মিছিলের সামনে না রেখে রাখছেন মাঝখানে। কেননা সামনে রাখলে খুব সহজেই প্রাথীদের এই দোষটি ধরা পরে যায়। কিন্তু মাঝখানে রাখলে তা হওয়ার সম্ভাবনা থাকে না। অথচ নির্বাচনী আচরণ বিধিতে শিশুদেরকে নির্বাচনী মিছিলে নেয়ার ব্যাপারে ঘোর নিষেধাঙ্গা রয়েছে। এমনিভাবে আধিকাংশ আচরণবিধিই মানছেন না নির্বাচনে মনোয়ন প্রাপ্ত প্রার্থীরা। এমতাবস্থায় দেশে একটি অবাধ ও সূষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হওয়া কতটা সম্ভব? এই প্রশ্ন আজ সকলের নিকট।


মন্তব্য

সুবিনয় মুস্তফী এর ছবি

ভাই, বানান চেক করা কি এত কঠিন কাজ? এই রকম লেখা দৃষ্টিকটু লাগে।
-------------------------
হাজার বছর ব্লগর ব্লগর

অতিথি লেখক এর ছবি

ভাই যে বানানগুলো ভুল সেগুলো সংশোধন করে দিন।

মোঃ সাকিবুল হাসান

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আচরণবিধি কমবেশী সবাই ভাংছে, এতে নির্বাচন নিয়ে শংকার কারণ নেই। বাংগালীকে নিয়মের বেড়াজালে বাঁধানো কঠিন। বড় বড় বিধি না ভাংলেই হলো, কী বলেন?

একটা উদ্ধৃতি দিলে তো পোস্ট হবে না মশাই। লেখা দিতে হবে। এধরনের পোস্ট কোনোকোনো ব্লগে অনেকেই দেয়। সচলায়তনে এধরনের পোস্ট খুবই বিরল।

অতিথি লেখক এর ছবি

হুমম.. আমিও তাই দেখেছি তবে এখনও বলার মত কিছু হয়নি।কেননা যে সব শিশুদের নির্বাচনী প্রচারনায় দেখা যাচ্ছে তারা একেবারেই গরীব,ফুটপাতে বেড়ে ওঠা শিশু। তারা শুধু গলা ছেড়ে শ্লোগান দেওয়ার আনন্দটা নিতেই আসছে।আপনি চাইলেও তাদের সরিয়ে দিতে পারবেন না..তারা এমনিতেই চলে আসবে।তাদের আনন্দ ওই টুকুই..যে কোন আন্দোলন,মিছিল,মিটিং এ এই শিশুরা অপ্রত্যাশিত ভাবেই চলে আসে..

( জয়িতা )

শান্ত [অতিথি] এর ছবি

এবং তার চেয়েও বড় কথা, ঐ শিশু গুলো মিছিল দিয়ে দুটো টাকা রোজগার করতে পারবে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।