আঁধার হয়ে মিশে যাবো আঁধারে তোমার...

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ১০/০৫/২০০৯ - ১০:১২অপরাহ্ন)
ক্যাটেগরি:

নীল

কি এক হিসেব কষছি গোপণে
কার নাম জেনো জপ করছি মনে মনে!

কখনও ছিলো কেবল যাওয়া। যেতে যেতে নিরাপদ স্বপ্নঘুম। ঘুম ভাঙার পর দেখি শিমুলের মেঘ বেড়াতে গেছে গ্রামে। যে মনোবলে, স্বপনে আমাকে আঁচর কেটে দিলে, তাতেই আমি ছায়া হয়ে যাই! বলি স্পর্শের নিকটে থাকো না তুমি... হে বড়ো বে-হিসেবি জীবন..সেবকিছু হবে ধূলিসাৎ; আজ দেখো সেকথা স্মৃতি হয়ে আছে পাঠানটুলি'র নিবর সময়ে।

মেঘ নেই আকাশে। নিসর্গ নিঃসঙ্গ হয়ে গেছে। চৈতন্যে রঙ নেই আর, একে দেবো জলস্বপ্ন। তবু,
তোমার নাম জপি গোপনে, মনে মনে।
সৃজন করা শিল্পে রয়ে যায় হাহাকার।
তারপরও হিসেব কষি পুরাতন অধিকার নিয়ে
আঁধার হয়ে মিশে যাবো আঁধারে তোমার...


মন্তব্য

গৌতম এর ছবি

বেশ ভালো লিখেছেন।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

::: http://www.bdeduarticle.com
::: http://www.facebook.com/profile.php?id=614262553/

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

নীল [অতিথি] এর ছবি

স্বাধীন মন্তব্য পেয়ে খুব ভালো লাগলো।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

কখনও ছিলো কেবল যাওয়া। যেতে যেতে নিরাপদ স্বপ্নঘুম। ঘুম ভাঙার পর দেখি শিমুলের মেঘ বেড়াতে গেছে গ্রামে।

আহা, এরকম একটা সুন্দর সূচনা এত তাড়াতাড়ি শেষ করে দিলেন?

নীল [অতিথি] এর ছবি

আপনার উদ্ধৃতি থেকে পড়ে লাইনটা আমারই ভালো লেগে গেলো।

আর দীর্ঘায়িত করা যে আমার অক্ষমতা...

উজানগাঁ এর ছবি

ভালো লাগলো !

নীল [অতিথি] এর ছবি

ধন্যবাদ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

খুব ভালো লাগলো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নীল [অতিথি] এর ছবি

বস, আপনার ঐ খুব ভালো লাগা আমাকে নাড়িয়ে দেয়।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।