তুমি আসবে বলে

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ১৭/০৫/২০০৯ - ৯:২৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

কতবেলা বয়ে গেল তোমার আশায়
নিদ্রালু রাত শেষে ভোরের দোয়েল পাখি দেখে
কেটে গেল কত অজস্র সকাল
দুপুরের রোদ কেটে উঠা চিলের মতন স্মৃতির আকাশে
উড়েছি অনেক প্রখর প্রহর-
তুমি আসবে বলে
রংধনুর রং কেড়ে গোধুলীর রঙে রাঙিয়েছি আমার আকাশ;
জোছনা রাতের রূপালী আলোয় ভিজে
একাকী হেঁটেছি অনেক বিনিদ্র পথ;
আগুন রঙের একাকীত্ব বেয়ে এসেছি আমি একা।
ব্রহ্মাণ্ডের বিশালতায় ক্ষুদ্র পিঁপড়ার মত অস্তিত্বহীন সেই একাকীত্ব,
তবু জীবনের মত সচল প্রতি মুহূর্তে।
ঝর্ণার ধবধবে জলে তোমার মুখচ্ছবি এঁকে এঁকে স্বপ্ন দেখেছি আমি
পাহাড়তলে আঁছড়ে পড়ে ভেঙেছে স্বপ্ন আমার প্রতিবার।
তবু আমি ক্লান্ত নই,
পৌষের শুকনো নদীর খরা যেমন বর্ষার জলে কেটে যায়
আমার মনের খরতাও একদিন ভেসে যাবে জানি তোমার কলকল আগমনে।
আমি আজও তাই সে প্রতীক্ষায়।


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ভালোই লেগেছে।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির
এই একাউন্টটি কোন মডারেটরের নয়। এই একাউন্ট থেকে মডারেশন করা হয়না, কিংবা এই একাউন্টের কর্মকান্ডের দায়ভার সচলায়তন নেবে না।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

কবির নাম জানা হলো না...

অতিথি লেখক এর ছবি

কবির নামটি ভুলে বা অন্য যে কোন কারণে প্রকাশিত হয়নি।
কবিতাটির রচয়িতা সালাহউদদীন তপু।

ধন্যবাদ

সালাহউদদীন তপু

কীর্তিনাশা এর ছবি

কবিতা পড়া হলো। কিন্তু কবির নাম কই?

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

স্বপ্নীলকাব্য [অতিথি] এর ছবি

দারুন লেগেছে...লিখে যান
========
আমি স্বপ্ন দেখি ...স্বপের পথ ধরে হাটি...
স্বপ্নহীন মানুষ যেন অন্ধকার রাত্রি...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।