কণাগল্পঃ নতুন ক্যানে পুরাতন শরাব

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ০৫/০৮/২০০৯ - ২:৪৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ভদ্রলোক দুনিয়ার উপর মহাখাপ্পা।
ঘর থেকে বের হলেই হাজারটা জাহেরী বাতেনী গায়েবী সমস্যা দেখা দেয়। বাজারে আলুপেঁয়াজের সামনে দাঁড়ালে নিজেকে তার মনে হয় কমদামী চাইনিজ মাল। অপিসে বস'রে দেখলে ইচ্ছা হয় কইস্যা দুইডা থাপ্পড় লাগাইতে। আর রাস্তায় বের হলে ভাড়া নিয়ে কাইজ্যা ক্যাচাল তো আছেই...

ঘরে এসেও বেচারার শান্তি নাই। যদিও ঘরে তার চাঁদের মত বউ, তবে সেটা অমাবস্যার চাঁদ কিনা! আর আছে চার-চারটা আন্ডা বাইচ্চা। ঘরে মুটামুটি আইয়্যামে জাহিলিয়াত কন্ডিশন বানায় রাখে তারা।

এহেন দুনিয়াবি দুর্গতির ঝাল বেশ টেকনিক্যালি বউ এর উপর মেটান ভদ্রলোক। প্রতিদিন অপিসে যাবার সময় আর দশজন সুশীল স্বামীর মত তিনিও বউয়ের দোয়া ছাড়া বের হন না। যাবার সময় বেশ ঘটা করে গদগদ কন্ঠে বউকে ডেকে বলেন "আসি গো চার বাচ্চার মা"। তারপর পেছন ফিরে মুচকি হেসে ভাবেন, "আহ!! কি যে হালকা লাগছে"।
বউ বেচারী একটা দীর্ঘশ্বাস ফেলে সব সহ্য করেন।

অমোঘ নিয়মের ব্যাতিক্রম না করে আজও অপিসের ব্যাগটা হাতে নিয়ে মোলায়েম কন্ঠে বউয়ের দিকে চেয়ে ভদ্রলোক বললেন "আসি গো চার বাচ্চার মা"।

তবে আজ ভদ্রলোক মুচকি হাসার আগেই বউ একগাল হেসে জবাব দেন, "ঠিকাছে, দুই বাচ্চার বাপ"

#ওসিরিস


মন্তব্য

নীড় সন্ধানী এর ছবি

‍‌"ঠিকাছে, দুই বাচ্চার বাপ"

বাকী দুই বাচ্চা? ডিজিটাল বর্ন???? হাসি

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অতিথি লেখক এর ছবি

বাকি দুই বাচ্চার বাপ আমি বা আপনি, যে কেউ হতে পারে তবে ওই ভদ্রলোকের স্ত্রী নিশ্চিত যে সেটা ওই ভদ্রলোক না। দেঁতো হাসি চোখ টিপি

________
চিন্তিত (sajjadfx@জিমেইল.কম)

অতিথি লেখক এর ছবি

ঠিকই হইছে, খালি ভদ্রমহিলার এমপাওয়ারড হইতে একটু সময়টা বেশি লেগেছে। বদ লোক-খোঁটা দেওয়ার দারুণ জবাব, এমনকী বাকি দুই বাচ্চার বাপ যদি সে হয় তবুও; জন্মেও আর কইতো না শয়তানী হাসি

দেবদ্যুতি

প্রোফেসর হিজিবিজবিজ এর ছবি

খুব একটা ভালো লাগলো না লেখাটা। প্রচলিত কৌতুককে একটু বড় করে ছেড়ে দেয়া মনে হলো।

আরেকটা ব্যপার দৃষ্টিকটু লাগলো সেটা একই গল্পে দুই রকম ভাষার ব্যবহার। বাকী গল্পের ভাষার সাথে "বস'রে দেখলে ইচ্ছা হয় কইস্যা দুইডা থাপ্পড় লাগাইতে" বা "কন্ডিশন বানায় রাখে" প্রচন্ড রকম ছন্দপতন ঘটাচ্ছে।

ওসিরিস, আপনার লেখার হাত ভালো সেটা লেখা পড়লেই বোঝা যায়। যেমন দ্বিতীয় ও তৃতীয় বাক্যেই "জাহেরী বাতেনী গায়েবী সমস্যা" আর "কমদামী চাইনিজ মাল" বলে সুন্দর দুটো উপমা টেনেছেন। মনোযোগ দিয়ে ভালো কিছু লিখুন। আপনার আরো লেখার অপেক্ষায় থাকলাম।

____________________________

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।