মাটি

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ০৮/০৮/২০০৯ - ১:৩২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

জীবনের স্বাদ নোনতা বুঝতে পারলে যখন
বুঝতে পারলে তখন এই কবির কলমে ঝরানো
বৃষ্টিও সৃষ্টির রোদন মাত্র।
আমি বৃষ্টিকে বুঝি, নদীকে বুঝি
তবু কখনও কি বলেছি এই অপার্থিব পাওয়া
তাদের জলে ভাসিয়ে দাও!

সেই ইতিহাসের সময় থেকে বের হয়ে
কতো শব্দের পথ মাড়িয়ে, কতো কথার নদী পেরিয়ে
তোমার নিঃশ্বাসের সংগীতে এসে থেমেছি...
তার সুরে ডুব দিয়ে রুহিতেরা তুলে আনছে পাঁজরের মাটি।
কিন্তু এ মাটি আর কোনোদিন মিশবে না মাটিতে,
এ মাটির প্রত্যাবর্তন নেই। ভাসবে না কোনোদিন জলে...

আমার প্রেম, সৃষ্টি এই কথাই বলে।
আমার পুনরুত্থান আছে সৃষ্টির পরকাল নেই

নীল


মন্তব্য

পুতুল এর ছবি

সৃষ্টির পরকাল নেই

ভাল লাগল।
আচ্ছা রুহিত শব্দটার মানে কি?

**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

নীল [অতিথি] এর ছবি

ধন্যবাদ।
রোহিত থেকে রুহিত, এটা মৎস্য (রুই) উচ্চারণ ভেদ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমার পুনরুত্থান আছে সৃষ্টির পরকাল নেই

ভালো লাগলো কবিতা...

পুতুলদা... রুহিত মানে বোধহয় রুইমাছ। নাকি কবি? মিছা বুঝলাম?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নীল [অতিথি] এর ছবি

ঠিক বস।

সুমন সুপান্থ এর ছবি

ঠিকাছে

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

পুতুল এর ছবি

আইচ্ছা রুইৎ মাছ!
বুঝলাম, ধইন্না পাতা বেক্তেরে।
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

অতন্দ্র প্রহরী এর ছবি

দারুণ লাগল কবিতাটা।

নীল [অতিথি] এর ছবি

ধন্যবাদ...

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

চলুক

পান্থ রহমান রেজা এর ছবি

আমার পুনরুত্থান আছে সৃষ্টির পরকাল নেই

এমন করে কেমনে লেখেন আপনি!

..................................................................

ঐ যে হাঁটছি মুদ্রা দোষে নাকটা ঘষে
আড্ডা মানেই সেকেণ্ড হাফে খেলছি সোলো
গুজবো না শার্ট আমার পাড়া স্মার্ট পেরিয়ে
সে রোদ্দুরের স্মরণ সভাও লিখতে হল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।