স্বপ্ন অবসরযাপনে ক্ষনকালের তরণী

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ৩০/০৮/২০০৯ - ৭:০৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

স্বপ্ন অবসরযাপনে ক্ষনকালের তরণী

এক.

আমি নিরবধি,
আমার মিত্ররা ভ্রমর খেলায় উপহাসের পাত্র হয়ে উঠে
একখন্ড মেঘ পাশ দিয়ে যেতে যেতে স্থির

একটি ক্ষেত্র, আর্দ্র এবং প্রশস্থ
স্বপ্ন অবসরযাপনে ক্ষনকালের তরণী

দুই.

আমি এখানে অন্য একজন মিত্রের অপেক্ষা আছি
যার ভ্রমণ ছিলো এই ক্ষেত্রটিতে
উপহাস কিংবা মীমাংসায় নয়

মেঘ, ক্ষেত্র, ভ্রমর খেলা
আমাকে হিসেবের বাইরে ঠেলে দেয়


মন্তব্য

হিমু এর ছবি

ক্ষনকালের > ক্ষণকালের
প্রশস্থ > প্রশস্ত



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কবির নাম কই?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বালক এর ছবি

কবির নাম নাই কেন? চিন্তিত
_____________________________________________
কার জন্য লিখো তুমি জলবিবরণ : আমার পাতার নৌকা ঝড়জলে ভাসে...

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

গৌতম এর ছবি

ভালোই লাগলো। তবে বাক্যগুলো আরেকটু মনোযোগ দিয়ে ঠিক করে নিলে দুর্দান্ত হতে পারতো। কবিকে ধন্যবাদ।

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

::: http://www.bdeduarticle.com
::: http://www.facebook.com/profile.php?id=614262553/

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

নাম না জানা কবি'র কবিতা ভালো লাগলো চলুক

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

ভালো লাগলো। সামনে আরো ভালো লিখবেন সেই আশা থাকলো।

সৈয়দ আফসার [অতিথি] এর ছবি

হামিদা আকতার আপা,
আপনার কবিতা পাঠ হল।
ভালোই তো লাগল।

ভাল থাকুন।
সৈয়দ আফসার

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।