আজ এই ঘরে মিলাদ হবে

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ১৭/০৩/২০১০ - ১০:২৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমার মা'য়ের সংসারটা ছিল তার কাছে বড়ই প্রিয়, সব সন্তানদের বিদেশে পার করিয়েও বাবা'র নিত্যদিনের খুতখুতানী মেটানোর দায়িত্বে মেতে থাকতেন তিনি সারাদিন। নামাজ, তসবীহ, রান্নাঘর আর টিভিতে বসে সিরিয়াল দেখার মাঝে যে কি মজা থাকতে পারে, মা ছাড়া ওটা আমরা কেউ বুঝিনি, বুঝতামও না।

আজকে আমার মা'য়ের সেই ছোট্ট সাজানো ঘরটা ঠিকই আছে, তবে তাঁকে নিয়ে শুইয়ে দিয়েছি বরিশালের সাড়ে তিন হাতের এক মাটির ঘরে। মা নেই, আমার ছোট্ট ভাইটার আবদারের আদরের আম্মু নেই, আমার ছেলেমেয়ের দাদু নেই, আমার বাবার চল্লিশ বছরের ঘরণী নেই, আঠারোতে বউ হয়ে কুড়িতে মা হওয়া সেই কিশোরী নেই, নানা-নানু-খালা-মামাদের আদরের সেই বোনটি নেই। আছে শুধু তার সেই শুণ্য ঘর, আর আজ সেই ঘরে মিলাদ হবে।

-দেশীপোলা


মন্তব্য

তিথীডোর এর ছবি

আপনার মায়ের রুহের মাগফেরাত কামনা করছি...

অ.ট: নিকটা একেবারেই ভাল্লাগেনি!

--------------------------------------------------
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অম্লান অভি এর ছবি

আপনার মায়ের আত্মার মঙ্গল প্রার্থনা করছি। ভালো থাকুন সেই শ্রদ্ধার স্মৃতিকে ভালোবেসে।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

অতিথি লেখক এর ছবি

নেই-এর মধ্যেও তিনি বিপুলভাবে আছেন।
অন্ততঃ পরিবারের মানুষগুলোর অন্তরে তিনি অক্ষয় থাকুন, এ কামনা রইলো।

মর্ম

দ্রোহী এর ছবি

আপনার ও আপনার পরিবারের সদস্যদের সমবেদনা জানাচ্ছি।

এ ধরণের খবরগুলো শুনতে একদম ভালো লাগে না। খুব ভয় হয়।

মুস্তাফিজ এর ছবি

সমবেদনা।

...........................
Every Picture Tells a Story

বইখাতা এর ছবি

আপনার মায়ের আত্মার শান্তি প্রার্থনা করছি। আপনার জন্য ও আপনার পরিবারের সবার জন্য সমবেদনা। ভালো থাকুন।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।