অইত্যেন্ত চমেৎকার একখান রেসিপি !!

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ০১/০৪/২০১০ - ৮:৪০অপরাহ্ন)
ক্যাটেগরি:

[justify]

অইত্যেন্ত চমেৎকার একখান রেসিপি !!

মুক্ত বিহঙ্গ

‘রেসিপি’ নাম দেখে কেউ বিভ্রান্ত হবেন না ! আমি সিদ্দিকা কবির, অথবা কেকা ফেরদৌসি, অথবা টমি মিয়া নই । কিন্তু এখন আমি যেই রেসিপিটা দিচ্ছি, সেটা আমি ছাড়া আর কেউ কোনদিন দেয়নি, এবং ভবিষ্যতেও দিতে পারবেনা - এটা আমি বাজি ধরে বলতে পারি । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শিখে ফেলি অনন্য একটি রান্না ।

“কয়লার মত পোড়া গরু/খাসির মাংস রান্নার রেসিপি”

প্রয়োজনীয় উপকরণঃ

১। গরু/খাসির মাংস – ১ কেজি
২। পেঁয়াজ কুচি – ১ কাপ
৩। সয়াবিন/ক্যানোলা ওয়েল – ১ কাপ
৪। মাংসের মশলা (হলুদ, মরিচ, জিরা, ধনিয়া, গরম মশলা, ইত্যাদি …)

প্রণালীঃ

১।প্রথমে পাত্রে তেল ঢেলে তাতে পেঁয়াজ কুচি কিছুক্ষণ নাড়ুন ।
২। চুলা যতটুকু সম্ভব বেশি আঁচে রাখবেন ।
৩। এরপর পরিমাণমত লবণ এবং মশলা মাখিয়ে রাখা মাংস গুলো পাত্রে ঢেলে দিন এবং কিছুক্ষণ নেড়ে পাত্রটি ঢাকনা দিয়ে ঢেকে দিন ।
৪। এরপর রান্নার কথা সম্পূর্ণ ভুলে গিয়ে ফেসবুকে বসে যান এবং বন্ধুদের স্ট্যাটাস, অথবা পোস্ট করা ছবিতে কমেন্ট এবং পাল্টা কমেন্ট করতে থাকুন প্রায় এক ঘন্টা !!!
৫। ফেসবুকে না বসে ইয়াহু মেসেঞ্জার-এও বসতে পারেন এবং বন্ধুদের সাথে চুটিয়ে আড্ডা দিন প্রায় এক ঘন্টা !!!
৬। এরপর বাসার স্মোক এলার্ম/ফায়ার এলার্ম বাজবার আগে-আগে চুলা থেকে পাত্র নামিয়ে নিন । [স্মোক এলার্ম/ফায়ার এলার্ম-এর এই অংশটি প্রবাসীদের জন্য প্রযোজ্য]

ব্যাস ! খুব সহজেই তৈরি হয়ে গেল কয়লার মত পোড়া গরু/খাসির মাংস !!!

বিঃ দ্রঃ
১। মাংসটি কেউ খেতে না পারলে তার জন্য রেসিপি দাতা দায়ী নন !
২। এই রান্নায় লবণ এবং মশলার পরিমাণ মূখ্য নয় ।
৩। প্রবাসীরা অবশ্যই স্মোক এলার্ম/ফায়ার এলার্ম বাজবার আগে চুলা বন্ধ করবেন !
৪। আপনারা চাইলে [এবং 'সচলায়তন' প্রকাশ করলে] ভবিষ্যতে আবার এমন আরো নিত্যনতুন রেসিপি নিয়ে হাজির হবো আপনাদের মাঝে হাসি


মন্তব্য

ওয়াইল্ড-স্কোপ এর ছবি

এই জাতীয় অরম্য পোস্টের জন্য সচলকে কইস্যা মাইনাছ - নিতান্তই বিরক্ত হইলাম রেগে টং
খেয়াল করবেন অতিথি হলেও এটি লেখকের প্রথম পোস্ট না। আমি লেখকের চেয়ে মডুর দোষ বেশি দেব।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

রসিকতা বেশি হালকা হয়ে গেছে ভাই। তেমন ভাল লাগলনা। আরকটু চিন্তাভাবনা করে লিখলে ভালো হবে। এই পোস্ট, আমার মতে, নিজের ব্লগে থাকাই ভালো।

অনিন্দ্য রহমান এর ছবি

হচ্ছে কী! মাইনাস, মাইনাস, মাইনাস চোখ টিপি

লেখককে নিরুৎসাহিত করতে চাই না। কিন্তু লেখকের থেকে আরো লেখা চাই যাতে আরেকটু বেশি কিছু পাওয়া যাবে। আমি দেখেছি ববি তার আগের একটি লেখায় সমালোচনাকে পজিটিভলি নিয়েছেন চলুক
_________________________________________
Any day now, any day now,
I shall be released.


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক

অতিথি লেখক এর ছবি

আমি সত্যিই দুঃখিত এমন একটি লেখার জন্য !

ভবিষ্যতে আর এমনটি হবে না ইনশা-আল্লাহ !

মুক্ত বিহঙ্গ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।